চা বাগানের শ্রমিক মা ও ছেলের রাতের কামলীলা

  Writter- Chodon Thakur


....:::: (পর্বঃ নৈকট্যের আকর্ষণ) ::::....




(দ্রষ্টব্যঃ চা বাগানের জন্য বিখ্যাত মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলাকে বাংলাদেশের চায়ের রাজধানী বলা যেতে পারে। এই শ্রীমঙ্গল উপজেলার কালীঘাট রোডের দুপাশে ছড়ানো "সিন্দুরখান টি-এস্টেট" নামের একটি বড় মাপের চা বাগান এই কাহিনীর কেন্দ্রবিন্দু।

এধরনের বড় চা বাগানে চা-পাতা চাষের জন্য স্থানীয় প্রচুর চা শ্রমিক দরকার হয়। নিম্ন আয়ে দরিদ্র জীবন যাপন করা এসব চা শ্রমিকরা বংশ পরম্পরায় এমনই শ্রমিকের কাজ করে আসে। এমন একটি চা শ্রমিক পরিবারের মা ও তার একমাত্র ছেলেকে নিয়ে এই কাহিনী।)


সিন্দুরখান চা বাগানের শ্রমিক দম্পতি মা ফুলবানু বেগম ও তার স্বামীর একমাত্র সন্তান ফরিদ তালুকদার, যে নিজেও সেই চা বাগানের শ্রমিক। তবে ফুলবানু তার স্বামীর সাথে চা বাগানের এক ঘরে থাকত। অবিবাহিত ছেলে ফরিদ একলা থাকতো কিছুটা দূরের একইরকম অন্য ঘরে।

হঠাৎ, ফুলবানুর স্বামী তাদের ছেড়ে বর্ডার পাড়ি কোন এক গানের দলের সাথে ভারতের ত্রিপুরা পালিয়ে গেলে বিপদে পড়ে মা ফুলবানু। চা বাগানের শ্রমিক নিয়ম অনুযায়ী কোন নারী শ্রমিক একলা ঘরে থাকতে পারে না, কোন না কোন পুরুষ শ্রমিকের সাথে থাকতে হবে। এই চা বাগানে একমাত্র ছেলে ছাড়া ফুলবানুর অন্য কোন আত্মীয় স্বজন নেই, তাই বাধ্য হয়ে মা ফুলবানু তার স্বামীর ঘর ছেড়ে ছেলের ঘরে থাকার জন্য উঠে।

বর্তমানে স্বামী পরিত্যক্ত ৩৭ বছর বয়সী মা ফুলবানুর একমাত্র অবিবাহিত ছেলে ফরিদের বয়স ২১ বছর। মার যখন ১৫ বছর বয়স, তখন বাবার সাথে বিয়ে হয়। কিন্তু বাবার বয়স ছিল মার চেয়ে বহু বেশি, তখনই প্রায় ৪০ বছর। চা শ্রমিকের অশিক্ষিত দরিদ্র জীবন বলে কথা। এসব অসম বয়সের বিয়ে খুবই স্বাভাবিক। বিয়ের ১ বছরে পরে ফরিদ জন্ম নেয়। এর ২১ বছর পর, বর্তমানে ৬১ বছর বয়সে ফুলবানুর স্বামী তাদের মা ও ছেলেকে রেখে পালিয়ে গেল।

ফরিদের মা ফুলবানুর গায়ের রঙ চা বাগানের পরিশ্রমের কাজে রোদে পুড়ে শ্যামলা থেকে কালো হয়ে গেছে। কিন্তু তবু তাকে দেখতে অপরূপা বললেও কম হবে। বিশেষ করে ফুলবানুর দেহের বাঁধুনি চা বাগানের নারী শ্রমিকদের মধ্যে সেরা। মায়ের দেহে এখনো তেমন মেদ নেই। পানের বড় আঁটি বহন করে চা বাগানের টিলা-পাহাড়ে উঠা নামার কাজে তার শরীরে মেদ বাসা বাধে না।

৩৭ বছরের মাকে দেখতে একদম কমবয়সী মেয়েদের মত লাগে। লম্বায় মাঝারি, ৫ ফুট ৪ ইঞ্চি হবে। মায়ের ঠোট জোড়া বেশ মোটা মোটা ও কাঁধটা চওড়া। চা বাগানের সকল নারী শ্রমিকদের মত মা নিজেও কখনো শাড়ি পরে না। খাটো হাতা টাইট ব্লাউজের সাথে খাটো মাপের (হাঁটু ছাড়িয়ে সামান্য নিচে) পেটিকোট তার সবসময়ের পোশাক। স্রেফ ব্লাউজ পেটিকোট, কোন শাড়ি বা ওড়না বা স্কার্ফ নেই। ব্রা পেন্টির বালাই নেই।

মা ফুলবানুর দেহের মাপ ৩৬-২৬-৩৬, নারীদেহের আদর্শ ফিগারের মত। তার দুধ দুইটা অনেক বড়, দেখলে মনে হয় টাইট ব্লাউজের ভেতর দুইটা বড় ডাব ঝুলিয়ে রেখেছে। মায়ের পেটটা একেবারেই মেদ বিহীন চিকন, পেটের চামড়া কালো মসৃণ, তাতে গভীর গর্তের নাভী। দেহের পেছন দিকে মানানসই বিশাল ভরাট পাছার দাবনা দেখে মনে হয় যেন দুটো তরমুজ। যেমন ফোলা তেমন চওড়া। প্রচুর মাংস মায়ের পাছায়। ঘরে বাইরে চা বাগানের ভেতর যখন হাঁটে, তখন থল থল করে নড়ে তার বুক ও পাছার বিশাল মাংসপিন্ডের টিলাগুলো।

সব মিলিয়ে, সিন্দুরখান চা বাগানের শ্রমিক সমাজে মা ফুলবানুর তার সৌন্দর্য গুণে বেশ জনপ্রিয় ছিল। তাই, স্বামী তাকে ছেড়ে পালিয়ে যাবার পর তাকে পুনরায় বিয়ে করতে সব বয়সের সব শ্রমিক এক পায়ে খাড়া ছিল। তবে, মা পুনরায় বিয়েতে আগ্রহী ছিল না। তার সংসার বিবাগী স্বামী আগে থেকেই মদ-তাড়ি, গাঁজা-সিদ্ধি ইত্যাদি বাজে নেশা ও গান-বাজনায় বেশি বুঁদ থাকায় ২২ বছরের বিবাহিত জীবনে ফুলবানু কখনোই তার প্রাপ্য বউয়ের সম্মান পায়নি। স্বামীর এই প্রস্থানে ছেলের সাথে থাকাটা অনেকটাই সাপে বর ছিল তার জন্য। অন্তত তার ছন্নছাড়া, বৈরাগী স্বামীর কষ্টের দাম্পত্য থেকে মুক্তি পেয়েছে।

অন্যদিকে, ২১ বয়সের ছেলে ফরিদ চা বাগানের আদর্শ শ্রমিকের মত পাকাপোক্ত দেহের শক্তিশালী জওয়ান। তার উচ্চতা ভালোই, ৫ ফুট ৯ ইঞ্চি হবে। মাযের মতই রোদে পোড়া কুচকুচে কালো চামড়া। মুখে না কামানো খোঁচা খোঁচা দাড়ি গোঁফে আরো বেশি সুদর্শন দেখায়। চওড়া কাঁধ-পিঠ, প্রশস্ত হাত ও পায়ের মাংসপেশি এবং সরু কোমরে ফরিদকে দেখতে অনেকটা ব্যয়াম করা পালোয়ানের মত লাগে। চা বাগানের শ্রমিকদের মধ্যে 'সর্দার' গোছের ব্যক্তিত্ব তার।

প্রচন্ড শারিরীক পরিশ্রম করতে পারে বলে চা বাগানের ম্যানেজার বা কর্মকর্তারাও ফরিদকে অন্যসব শ্রমিকদের মধ্যে বেশ সম্মানের চোখে দেখে। ফরিদের যে কোন কথা শুনে। তাকে বেতনও কিছু বেশি দেয়। এসব কারণে ফরিদ বাগানের সব চা শ্রমিক নারীদের নয়নের মণি, নায়কের মত রূপে ছিল। মরদ ছেলে ফরিদ এই সুযোগে সিন্দুরখান চা বাগানের বিবাহিত-অবিবাহিত মিলিয়ে বহু নারী শ্রমিককে রাতের আঁধারে তার একলা ঘরে এনে দেহসুখ উপভোগ করেছে।

তবে, বর্তমানে মা ফুলবানুর সাথে থাকার জন্য ফরিদের সেই সুযোগ আর নেই। চা বাগানের প্রতিটা টিলার উপর চা শ্রমিকদের জন্য বানানো মাটির ঘরে তার মাকে নিয়ে থাকতে হচ্ছে। প্রতিটা টিলায় চারটি লাগানো মাটির ঘর, যার ছাদ বাঁশ-লতাপাতা-প্লাস্টিকের আচ্ছাদনে তৈরি। প্রতি টিলায় একটি কমন রান্নাঘর ও টিন ঘেরা বাথরুম কাম কাপড় ও থালাবাসন ধোয়ার টিউবওয়েল বসানো। একটি করে গবাদিপশুর গোয়াল। এমনই একটি টিলার উপর থাকা একটি ছোট ঘরে বর্তমানে মা ও ছেলের সংসার।

একই বাগানে থাকায় মা ফুলবানু তার ছেলের নারী দূর্বলতার বিষয়ে আগে থেকে জানলেও তাতে মা হিসেবে তার আপত্তি ছিল না। চা বাগানের শ্রমিক পুরুষ, বিশেষত ফরিদের মত অবিবাহিত শ্রমিকের জন্য এমনটা খুবই স্বাভাবিক। স্বামী পরিত্যক্ত ফুলবানুর একমাত্র ভয় ছিলো - তার আদরের সন্তান ফরিদ যেন বাপের মতো সিদ্ধি ও তাড়িখোর না হয়। তাই সবসময় ছেলেকে আগলে রাখতো আর চা বাগানের কাজ শেষে ছেলের সাথে সময় নিয়ে গল্পগুজব করতো, তাকে ভালোমতো রান্নাবান্না করে খাওয়াতো। মা আসার পর থেকে সন্ধ্যার পর ছেলেকে ঘরের বাইরে আড্ডা মারতে যেতে দিতো না। ছেলে ফরিদ ও মা ফুলবানু ঘরের মধ্যে যেন সবসময় গায়ে-গায়ে লেগে থাকতো।

এভাবেই ধীরে ধীরে ফরিদ তার মায়ের খুব কাছের, অনেকটা বন্ধুর মতো হয়ে ওঠে। দুজন একসাথে ঘরের কাজ করে। খাবার সময় ফুলবানু ছেলেকে আদর করে খাওয়ায়। সন্ধ্যারাতে দুজন বাড়ির উঠানে বা টিউবওয়েল এর ঘাটে বাসন-কাপড় মাজার সময় পাশাপাশি বসে নানান বিষয় নিয়ে কথা বলে। সময় যাবার সাথে সাথে ক্রমান্বয়ে আদরের ফরিদ মা ফুলবানুর প্রতি একধরণের আকর্ষণ বোধ করতে লাগলো। ফুলবানু নিজেও কিছুটা টের পেলো যে, তাদের এই নৈকট্যের জন্য সে ধীরে ধীরে ছেলের সকল কামনা বাসনার মক্ষীরাণী হয়ে উঠছে।

মায়ের সুগঠিত আদর্শ শরীরে থাকা ভারী স্তন, মোটা পাছা, সরু কোমর ছেলের খুবই পছন্দ। দিন গড়ানোর সাথে সাথে মায়ের প্রতি যেমন ভালোবাসা বৃদ্ধি পেলো তেমনি তীব্র যৌন আকর্ষণ বোধ করতে লাগলো সে। মা ফুলবানুর প্রচন্ড আকর্ষণীয় রূপ-সৌন্দর্য তাকে চা বাগানের অন্য মেয়েদের কথা ভাববার সুযোগই দিলো না। মাকে যতই দেখছে ততই ছেলের মনে বিশ্বাস দৃঢ় হচ্ছে যে, তার মা এই পুরো শ্রীমঙ্গল এলাকার সবগুলো চা বাগানের মধ্যেই সেরা জিনিস। ফরিদ সুযোগ পেলেই লুকিয়ে চুড়িয়ে মায়ের দুধ, কোমর আর পাছার দিকে লোলুপ নজরে তাকিয়ে থাকে। সুযোগ মত একাকী হলেই মায়ের কথা ভেবে তার দানবাকৃতি কালো ধোনে হাত চালিয়ে বীর্য স্খলন করে।

চা শ্রমিক মা ফুলবানুর ব্লাউজ সায়া ঢাকা গতরের খানাখন্দরে সকালে চা বাগানের কাজের ফাঁকে ভালোভাবে নজর বুলাতে পারে ছেলে ফরিদ। অনেক সময় মা যখন বাগানে চায়ের পাতা তুলে করে ফরিদ তখন আড়াল থেকে মায়ের মাংসল পাছা আর ব্লাউজের ফাঁক দিয়ে বেরুনো দুধের দিকে লালসা নিয়ে তাকিয়ে থাকে। বাথরুমে গেলে দরজা আটকে একাকী কল্পনায় ওগুলি নিয়ে ডলাডলি করতে করতে নিজের ঘন কালো বাঁড়ায় সাবান মাখিয়ে ঘষাঘষি করে। পিছলা বাঁড়া ঘষাঘষি করতে করতে মাল বাহির করে। তাতে ধোন শান্ত হলেও মন শান্ত হয় না।

মায়ের শরীর দর্শনের আরেকটা গোপন জায়গা হলো টিলার উপরে মাটির ঘরের সাসনের জানালা। জানালার ফাঁক দিয়ে কমন বাথরুমের সামনের টিউবওয়েল ঘাটে ফুলবানুর গোসলের দৃশ্য অনেকটাই দেখা যায়। ফুলবানু ব্লাউজ-পেটিকোট খুলে নগ্ন শরীরে রোজ দুপুরে গোসল করে। ভেজা, কালো, মসৃণ শরীরে মায়ের বিশাল দুইটা দুধ, দুধগুলির নড়াচড়া, কখনো কখনো সাবান ডলে মায়ের দুহাতে দুধ কচলানোর দৃশ্য স্পষ্টই দেখা যায়। চা বাগানের শ্রমিক নারীরা এভাবেই খোলামেলা গোসল করে অভ্যস্ত। তাই অনেক আগে থেকেই ফরিদ চা বাগানের অন্যান্য শ্রমিক মেয়েদেরকেও ওভাবে গোসল করতে বহুবার দেখেছে। তবে মায়ের মত ওরা কেউই তার শরীরে এত বিপুল কাম-উত্তেজনা তৈরি করতে পারেনি। ফলে ইদানীং তাদেরকে বাদ দিয়ে ফরিদ শুধু মা ফুলবানুকেই দেখে।

নিজের উপর ছেলের এই আকর্ষণ ফুলবানু টের পেলেও তখনো জানে না এর মাত্রা কতটা বেশি। ফরিদ যে তার জন্য এতদিনের নারী সাহচর্য ভুলে গেছে সেটা তার তখনো জানা নেই। মাঝে মাঝে ছেলেকে সেটা নিয়ে খোঁচা দিতো মা। চা বাগানের অশিক্ষিত, পশ্চাদপদ সমাজের মানুষদের মত তারা মা ছেলে সম্পর্ক নির্বিশেষে সবাই সবার সাথে 'তুই-তোকারি' করে বাংলা কথ্য ভাষায় কথা বলতো। ফুলবানু আদর করে ছেলের কালো বর্ণের প্রতি ইঙ্গিত করে ছেলেকে 'কালু' নামে ডাকে। তেমনি, ফরিদ তার মাকে আদর করে সংক্ষিপ্ত 'ফুলি' বলে সম্বোধন করে।

মা: "কিরে কালু ব্যাটা, মুই তোর লগে থাকনের পর ধইরা দেখতাছি তুই মোর দিকে কেম্নে কেম্নে তাকাস? কাহিনি কিরে?"

ছেলে: "কাহিনি কিছু নারে, ফুলি মা। তুই যে এমুন সুন্দর মা, আগে টের পাই নাই। আরামসে তোর আবার বিয়া দেওন যাইবো।"

মা: "হইছে, মোর বিয়া বাদ দে। মুই একবার বিয়া কইরা তোরে পয়দা দিছি। তুই নিজের বিয়া নিয়া ভাব৷ তোর লাইগা মাইয়া দেহুম নি মুই?"

ছেলে: "তুই বিয়া না করলে মুই-ও বিয়া করুম না। মোর বিয়ার বয়স হয় নাই ওহনো।"

মা: "হুঁহ এই চা বাগানের সবডি মাইয়া-বেডিরে এতদিন পিরিতের সুখে পাগল বানাইছস, আর এহন মায়ের কাছে সাধু সাজস?"

ছেলে: "ওইসব তোর আহনের আগের কথারে ফুলি, তোর ব্যাডায় অহন ভালা হইয়া গেছে। অহন মুই শুধু তোর যত্ন নিমু, ব্যস।"

মা: "ইশশ দেহুম নে কত ভালা হইছস। মুই তো এহন তোর লগেই আছি৷ দেহুম তুই মায়ের কেমুন যত্ন নেস।"

এরকম হাসি ঠাট্টা-তামাশায় ক্রমেই তাদের মা ছেলের নৈকট্যের আকর্ষণ উত্তরোত্তর বাড়তে থাকে। সময় সুযোগ পেলেই ঘরে-বাইরে চা বাগানের সবখানে ফরিদ তার মা ফুলবানুর মন জয় করার চেষ্টা করে।




....:::: (পর্বঃ দৈহিক ঘনিষ্ঠতা) ::::....




বাড়িতে থাকলে ফরিদ মায়ের মাংসল পাছা আর দুধের নড়াচড়া দেখার জন্য পিছন পিছন ঘুরঘুর করে। টিলার রান্নাঘরের সামনে তরকারী কাটাকুটির সময় সামনে টুলে বসে ফুলবানুর ভরাট বুকের দিকে তাকিয়ে থাকে। ব্লাউজের ফাঁক দিয়ে কালা পাহাড়ের মতো দুই স্তনের মাঝের ফাটল দেখা যায়। এভাবে দেখতে দেখতে ফরিদ তার মায়ের শরীরের মোহজালে আটকা আরো বেশি পড়ছে। মায়ের ঘর্মাক্ত শরীরের কড়া ও সোঁদামাটির মত ঘামের গন্ধটাও ছেলেকে খুব আকৃষ্ট করে। নাক ঠেকিয়ে শরীরের ঘ্রাণ নেয়ার জন্য মাকে শক্ত করে জড়িয়ে ধরে আদর করতে, গালে চুমা দিতে ইচ্ছা করে।

তাদের একরুমের মাটির ঘরে রাতের বেলা ছেলে ফরিদ ঘরের একমাত্র কাঠের বড় চৌকিতে শোয়। মা ফুলবানু ছেলের চৌকির নিচে মাটির মেঝের উপর নারিকেলের ছোবড়া ও তুলা দিয়ে বানানো তিন ইঞ্চি মোটা তোশকে ঘুমায়। দরিদ্র এসব চা শ্রমিকের ঘরে ইলেকট্রিক নেই। তাই বৈদ্যুতিক ফ্যান, লাইট কিছুই নেই৷ রাত হলে কেরোসিনের কূপি বা হারিকেন জ্বালানো ও ঘরের সামনে-পেছনে দুদিকের জানালা খোলা প্রাকৃতিক হাওয়া বাতাস তাদের একমাত্র ভরসা।

চা বাগানের আর্দ্র, গুমোট পরিবেশে রাতে বেশ গরম পড়ে। তাই, ছেলের চৌকির নিচে নিজের তোশকে ঘুমোনোর সময় ব্লাউজ পরে ঘুমাতে পারে না মা। ঘরের কূপি নিভিয়ে অন্ধকার করে উদোলা বুকে ফুলবানু শোয়। তাতে কুচকুচে কালো বিশাল স্তন বেরিয়ে আসে। আর ঘুমিয়ে গেলে প্রায়ই তার খাটো পেটিকোটের কাপড় ঠিক থাকে না। কাপড় হাঁটুর উপরে উঠে আসে। ঘরের জমাট অন্ধকার জানালা গলা গভীর রাতের চাঁদের আলোয় কিছুটা দূর হয়। আবছা আবছা ঘরের ভেতরটা দেখা যায়। সেই সামান্য আলোয় ফরিদ চৌকির উপর শুয়ে আড়চোখে মেঝেতে থাকা ঘুমন্ত মায়ের শারীরিক সম্পদ দেখে আর খালি গায়ে তার লুঙ্গির ভিতর থেকে ধোন বাহির করে হস্তমৈথুন করে।

প্রতিদিনের মত শ্রীমঙ্গলের চা বাগানে আজকে রাতেও প্রচন্ড গরম পড়েছে৷

ফুলবানু প্রতিদিনের মত ব্লাউজ খুলে কেবল সায়া পড়ে ছেলের ঘরে মেঝেতে বিছানা পেতে ঘুমাচ্ছে। দুটো বড় দুধ সম্পূর্ণ বেরিয়ে আছে। কুচকুচে কালো বোঁটা দুইটা পাকা জামের মতোই টসটসে দেখাচ্ছে। লাল রঙের ছায়া হাঁটু ছাড়িয়ে মাংসল রানের এতোটাই উপরে উঠে এসেছে যে আর একটু উঠলেই ছেলের অনেক দিনের স্বপ্ন পূরণ হতো। তবে মাকে যেটুকু দেখছে তাতেই ফরিদের শরীর গরম হয়ে গিয়েছে। সে চোখ বন্ধ করে লুঙ্গি উচিয়ে ধোন মালিশ করতে শুরু করলো। আগে থেকে চপচপ করে মাখিয়ে রাখা সরিষার তেলের প্রভাবে ধোন পিচ্ছিল হয়ে আছে। চাঁদের আলোয় মায়ের দেহ দেখে হাত মারতে খুবই মজা লাগছে তার।

পিচ্ছিল ধোনের উপর হাত চালাতে চালাতে ফরিদ আর কল্পনায় মাকে চুমা খাচ্ছে, কামড়াকামড়ি করে দুধ চুষছে। মাঝে মাঝে চোখ মেলে মাকে দেখছে আর ধোন মালিশ করছে। ফরিদ তখন কল্পনায় সায়া খুলে মাকে উলঙ্গ করে ফেললো। তারপর দুহাতে ফাঁক করে গুদ চুষতে লাগলো। মা ছটপট করছে। ফরিদ চোখ বুঁজে মায়ের ছটপটানি দেখতে পাচ্ছে। ছটপট করতে করতে মা বলছে,

মা: (ছেলের কল্পনায়) "আর চাটিস না বাপজান, আর চাটিস না। তোর মোটা বাঁড়াটা তোর মায়ের ভোদায় ঢুকা কালু। ঢুকা রে ঢুকা"

চোখ বুঁজে কল্পনার মাঝেই ফরিদ মায়ের গুদে তার ষণ্ডামার্কা ধোন ঢুকিয়েই ঠাপাতে শুরু করলো। মূহুর্তের মধ্যে মাল বেরিয়ে আসতেই সে বজ্রমুঠিতে ধোন চেপে ধরলো। কিন্তু তার আগেই প্রচন্ড গতিতে মাল ছিটকে বেরিয়ে মেঝেয় শয়নরত মায়ের উন্মুক্ত রানের উপর পড়লো। ধোনের মাথা দিয়ে গলগল করে মাল বেরিয়ে গা বেয়ে নেমে আসছে। বীর্যপাতের আনন্দঘন মূহুর্তে কখনো কখনো ছেলের মুখ দিয়ে আওয়াজ বেরিয়ে আসে। আজও হয়তো তেমন কাম চিৎকার বেরিয়েছিল। যার ফলে, শব্দে ঘুম ভাঙা নিচে মায়ের নড়াচড়া মেঝের তোশকে টের পেতেই ফরিদ তার বাঁড়াটা মুঠিতে ধরে মড়ার মতো চৌকিতে পড়ে রইলো।

হঠাৎ ঘুম ভাঙ্গায় মা ফুলবানু প্রথমে সায়া ঠিকঠাক করলো। উন্মুক্ত রান ঢাকতে গিয়ে আচমকা ছেলের নিক্ষিপ্ত বীর্য্যে হাত পড়লো মায়ের। আঙ্গুলে মেখে যাওয়া জিনিসটা নাকের কাছে নিয়ে শুঁকলো। বহুদিন যাবত বুড়ো স্বামীর রতিসুখ বঞ্চিত ওর নাক থেকে বীর্য রসের গন্ধ সেই কবেই হারিয়ে গেছে। তাই কড়া গন্ধ পেলেও কিছুই বুঝতে পারলো না। কিন্তু পেটিকোটে হাত মুছতে মুছতে উপরে ছেলের চৌকির দিকে তাকিয়েই ফুলবানু স্থির হয়ে গেলো। নিমিষেই বুঝে গেল, এই আঠালো সাদা রসগুলো তার শরীরে কোত্থেকে এসেছে।

জানালা গলা ম্লান চাঁদের আলোয় ফুলবানু দেখে, বাঁড়া মুঠিতে জড়িয়ে ধরে ছেলে ঘুমাচ্ছে। এমন বিশাল বাঁড়া সে জীবনে কখনো দেখেনি। এমনকি ওর স্বামীরটাও এতটা বড় আর মোটা ছিল না। মায়ের মনে হলো ছেলের বাঁড়া তার মুঠির বাহিরে আরো এক বিঘৎ পরিমান বাহির হয়ে আছে। তার কাছে মনে হলো ছেলের কুচকুচে কালো জিনিসটা সামনের গোয়ালঘরে বেঁধে রাখা ষাঁড়ের বাঁড়ার চাইতেও বড়! পরবর্তীকালে ফুলবানু জেনেছিল, তার ছেলে ফরিদের বাঁড়া প্রায় ৯ ইঞ্চি লম্বা, ১.৫ ইঞ্চি মোটা ও ৪.৫ ইঞ্চি ঘেড় সমৃদ্ধ একটা সাঙ্ঘাতিক মারণাস্ত্র!

মায়ের শরীর ঝিমঝিম করছে। তবুও সে অদ্ভুত এক আগ্রহ নিয়ে ছেলের বাঁড়ার দিকে তাকিয়ে থাকলো। পরক্ষণেই ভীষণ লজ্জা তাকে গ্রাস করে। ঘর ছেড়ে বেরিয়ে আসলো মা। বাথরুমে প্রাকৃতিক কাজ শেষে ভোদায় পানি ঢালার সময় চোখ বুঁজেও সে যেনো ছেলে বাঁড়া দেখতে পেলো। ফুলবানু ঝটপট বাথরুম সেরে ফিরে এসে মেঝেয় শুয়ে পড়লো। অনেকদিন পরে ওর শরীরটা যেন কেমন কেমন করছে।

কৌতুহল দমাতে না পেরে ফুলবানু একটু মাথা উঁচু করলো। দেখলো ছেলে মুঠিতে ধরে না থাকলেও তার ওই বিশাল বাঁড়াটা এখনও খাঁ বাড়ির তালগাছের মতো সোজা দাঁড়িয়ে আছে। কিন্তু ফুলবানু জানে না যে, তার প্রাণের ফরিদ এখনো জেগেই আছে। মটকা মেরে ঘুমের ভান ধরছে কেবল।

ছেলের ষন্ডামার্কা বাঁড়া দেখার পর থেকে মায়ের ভাবনা চিন্তা সবই এলোমেলো হয়ে যাচ্ছে। কালো হলেও তার চটকদার শরীরের উপর এই চা বাগানের সকল পুরুষ শ্রমিক, স্বামীর তাড়িখোড় সাঙ্গপাঙ্গ অনেকেরই লোভী নজর ছিলো। আর এখনো সেসবের আঁচ সে মাঝে মধ্যেই টের পায়। সুযোগ পেলেই ওরা তাকে এখনো প্রলোভন দেখায়। এমন প্রলোভনে মাঝেমাঝেই শরীরে আগুন জ্বলে উঠতে চায়। তবে ফুলবানু কখনোই সাহসী হয়ে উঠতে পারেনি। দুই রানের মাঝে বালিশ চেপে ধরে কতশত যে নির্ঘুম রাত কাটিয়েছে মনে হলে খুব আফসোস হয়। এতোদিন ধরে শরীরের যে আগুন ছাইচাপা দিয়ে রেখেছে আজ ছেলের বাঁড়া দেখে সেই আগুন দাউদাউ করে জ্বলে উঠলো।

ফুলবানু ছেলের প্রতি সীমাহীন লালসা বোধ করলো। মেঝেয় শুয়ে সে ছটপট করতে করতে লাগলো। আহ! তার দুই জাঙ্গের চিপায় আজ এতো গরম লাগছে কেন? ফুলবানু বুঝতে পারলো বহুদিন পরে তার ভোদা উপচে গরম রস বেরিয়ে আসছে।

ভোর রাতে ঘুমিয়ে পড়েছিলো মা। স্বপ্নে দেখলো নগ্ন হয়ে সে শুয়ে আছে আর ফরিদ ষন্ডামার্কা বাঁড়ায় একগাদা তেল লাগিয়ে মালিশ করছে। মালিশ করতে করতে তাকে ডাকছে। ফুলবানু বাঁড়ার দিকে হাত বাড়িয়ে দিতেই ফরিদ আনন্দে চিৎকার করতে লাগলো,

ছেলে: (মায়ের কল্পনায়) "মা, মা ফুলি রে, আমি তোকে ভালোবাসি মা। তুই আমার কাছে আয়, মা।"

এর পরেই ছেলের বাঁড়া থেকে একগাদা থকথকে মাল বাহির হয়ে তার মুখের উপর আছড়ে পড়লো। সাথে সাথে ঘুম ভেঙ্গে গেলো মায়ের। তাকিয়ে দেখলো ছেলে এখনো ঘুমাচ্ছে। সে হতবাক হয়ে বসে থাকলো। কী করবে বুঝতে পারছে না। এমন স্বপ্ন ছেলের প্রতি তার লালসা আরো বাড়িয়ে দিয়েছে।

পরদিন সকালে চা বাগানে চা সংগ্রহের সময় গরমের মধ্যে মা ফুলবানুর সাথে ছেলে ফরিদ একসাথে কাজ করছে। কচি চা গাছের গোড়ায় মাটি দিয়ে সে আরেক দিকে চলে এলো। চা গাছের যত্ন করে কাটা ঝোপগুলো দেখতে মায়ের স্তনের মতোই গোলগাল। একটু দূরে বাগানের মাঝে দুটো কমলা গাছে প্রচুর কমলা শোভা পাচ্ছে। এই সিন্দুরখান চা বাগানের চারপাশে যেন সবুজ শান্তি বিরাজ করছে। চা গাছগুলোর গোড়ার মাটি ঠিকঠাক করে ফরিদ চা গাছের পাতা ছাটায় হাত লাগালো। ফুলবানু খেয়াল করে, কাজের মাঝেও ছেলে লুকিয়ে লুকিয়ে তার পাছা আর বুকের দিকে তাকিয়ে থাকছে।

মা নিজেও গাছের আড়ালে গিয়ে ছেলের দিকে তাকিয়ে রইলো। খালি গায়ে লুঙ্গী কাছা মেরে কাজ করছে ফরিদ। কালো পেটানো শরীর ঘামে চকচক করছে। শরীরে এখানে ওখানে ধুলামাটি আর চা পাতার টুকরা লেগে আছে। মায়ের মনে হলো কাজের সময় ছেলের হাত, পা আর বুকের মাংসগুলো গোয়ালে বাঁধা কালো ষাঁড়টার মতোই নড়াচড়া করছে। তার চোখের সামনে গত রাতে দেখা ছেলের ষন্ডামার্কা বাঁড়াটা ভেসে উঠলো।

গাছের ছায়ায় দাঁড়িয়ে যুবতী মা ফুলবানু যে তরুণ ছেলে ফরিদের ফুলে যাওয়া পেশীগুলো দেখছে এটা ছেলেরও নজর এড়ালো না। ফরিদ মায়ের চেহারায় আজ একটা ক্ষুধার্ত ভাব দেখতে পেলো। টাইট ব্লাউজে ঢাকা একটা স্তন ব্লাউজের হুঁক খুলে সামান্য বেরিয়ে আছে। মা সেটা ঢাকার চেষ্টাও করছে না। সে ভাবলো মা-ও কি এখন তাকে কামনা করছে? এমন ভাবনায় লুঙ্গীর নিচে বাঁড়াটা শক্ত হয়ে দাঁড়িয়ে গেলো। এদিকে মায়ের শরীর রাতের মতোই থেকে থেকে উত্তপ্ত হয়ে উঠছে। ছেলেও তাকে দূর থেকে লক্ষ্য করছে বুঝতে পেরে ফুলবানু একটু অস্বস্তি বোধ করল। এখান থেকে সরে যাওয়া দরকার, কিন্তু সেটাও সে পারছে না। পা যেন আঠার মত মাটিতে আটকে গেছে তার।

একটু পর ঢংঢং করে শ্রমিকদের দুপুরের এক ঘন্টা কর্ম বিরতির শব্দ শুনে তারা দুজন সম্বিত ফিরে পেল। এই এক ঘন্টায় বহু কাজ করতে হয়। যার যার ঘরের টিলায় গিয়ে গোসল সেরে খাওয়া দাওয়া করে, গোয়ালের ষাঁড় গাভীদের খাইয়ে আবার কাজে আসতে হয়।

নিজেদের টিলায় পৌঁছানোর পর, তাদের গোয়ালে বাঁধা কালো ষাঁড়টা জোরে হাঁক ছাড়তেই ফুলবানু সেদিকে ফিরে তাকালো। জন্তুটা ফোঁস ফোঁস করে নিঃশ্বাস ছাড়ছে। পাশেই একটা যুবতী গাই বাঁধা আছে। সম্পর্কে এই গাইটা ষাঁড়ের মা৷ পূর্ণ বয়স্ক হবার পর ষাঁড়ের নজর সেই গাইয়ের উপর। পেটের নিচ থেকে লালচে রংএর বিশাল লিঙ্গটা বেড়িয়ে এসেছে। লিঙ্গের মাথা দিয়ে পিচকারীর মতো তরল রস বাহির হচ্ছে। জন্তুটার কামযাতনা দেখেই ফুলবানুর সারা শরীর ঝিমঝিম করে উঠলো। ষাঁড়টা অনবরত দড়ি ছেড়ার চেষ্টা করছে। ছাড়া পেলেই যুবতী গাইটার উপর চড়াও হবে। এই পোষা কালো ষাঁড়ের মধ্যে ফুলবানু যেন নিজের ছেলেকেই দেখতে পেলো। তাড়াতাড়ি চিন্তাটা মাটিচাপা দিয়ে দ্রুত ঘরের কাজে মন দিল ফুলবানু।

এভাবেই তাদের মা ছেলের চা বাগানে একসাথে থাকার দিন কাটছিলো। কিছুদিন পর, সাপ্তাহিক একদিন ছুটির দিনে ফরিদ মাকে নিয়ে শ্রীমঙ্গল উপজেলা সদরে ঘুরে বেড়াতে নিয়ে গেল। ফুলবানু নিজেও খুব অস্থিরতায় ভুগছে। দুজনেই একে অপরকে শারীরিকভাবে কামনা করছে কিন্তু মা-ছেলে সম্পর্কের বাধাটা ভাঙতে পারছে না। তাদের কেও রাতে ঠিকমতো ঘুমাতেও পারছে না। তাই মনের বোঝা হালকা করার জন্য মা খুশিমনে ছেলের সাথে ঘুরতে বাহির হলো। ফরিদ মাকে নিয়ে ঘোরার জন্য চা বাগানের ম্যানেজার সাহেবের ইয়ামাহা মোটর বাইক ধার নিলো। মাকে মোটর বাইকের পিছনে বসিয়ে নিয়ে চা বাগানের বাইরে পিচঢালা রাস্তায় জোরে বাইক ছোটালো।

সবুজ চা বাগান আর ছোটখাটো টিলার পাশ দিয়ে এগিয়ে চলেছে। রাস্তা কোথাও কোথাও খানাখন্দে ভরা। মোটর বাইক একটু জোরে লাফিয়ে উঠলেই পেছন থেকে ফুলবানু ছেলেকে আষ্টেপৃষ্টে দুহাতে জড়িয়ে ধরছে। মায়ের ভারী স্তনজোড়া ছেলের পিঠে চেপে বসছে। অস্বস্তি, লজ্জা আর ভালোলাগা কোনোটাই ফরিদের পিছু ছাড়ছে না। মাকে নিয়ে শ্রীমঙ্গল উপজেলা সদরের মার্কেটে কিছু পোশাক কেনাকাটা করলো। ফুলবানু তখন রাস্তার উপরের বাজার থেকে ফলমূল শাকসবজি কিনছিল বলে ফরিদ দোকান থেকে কি পোশাক কিনলো সেটা মা জানতে পারলো না।

কেনাকাটা শেষে ফেরার সময় ফরিদ মাকে নিয়ে শ্রীমঙ্গলের বিখ্যাত মাধবপুর লেকে বেড়াতে গেলো। সেখানে লেকের পাড় ধরে দুজনে হাত ধরে হাঁটাহাঁটি করে নিকটস্থ 'সীতেশ বাবুর চিড়িয়াখানা'য় গেল। দুজন ঘুরেঘুরে চিড়িয়াখানার বিভিন্ন পশু পাখি দেখলো। ফুলবানু আগ্রহ নিয়ে হরিণকে বাদাম খাওয়ালো। বাঁদরের বাঁদরামি দেখে প্রাণ খুলে হাসাহাসি করলো। সেখান থেকে বেড়িয়ে সামনের রাস্তায় দাঁড়িয়ে ছেলের সাথে ফুচকা, চাটনী, আচার খেলো। ফরিদ খেয়াল করলো মা সবকিছুই খুব উপভোগ করছে। ওদের আশেপাশে অনেক টুরিস্ট ছেলেমেয়েই হাত ধরাধরি করে হাঁটছে। শ্রীমঙ্গলের প্রকৃতিক সৌন্দর্য ও চা বাগান, বন জঙ্গল, লেক এসব দেখতে রাজধানী ঢাকা ও দেশের জেলা শহরগুলো থেকে এখানে প্রচুর বছরের সবসময়ই এখানে প্রচুর টুরিস্ট ঘুরতে আসে।

এসব টুরিস্ট যুগলদের দেখে তাদের মত করে ফরিদ তার মা ফুলবানুর দিকে তাকিয়ে চটুল হাসি দিয়ে প্রেমিকের মতো মায়ের হাত চেপে ধরলো। ছেলের মনোভাব ফুলবানু ঠিকই বুঝতে পারছে। মিষ্টি হাসি দিয়ে সেও ছেলের হাত চেপে ধরলো। দুজনেই অনুভব করলো তাদের হাতের তালু গরম হয়ে আছে। সব শেষে নতুন এক অনুভূতি নিয়ে সন্ধ্যার পর মা-ছেলে বাইকে করে তাদের সিন্দুরখান চা বাগানে ফিরলো।

তখন অন্ধকার ঘনিয়ে এসেছে। টিলার উপর মাটির ঘরে ফিরে টিউবওয়েলের পারে গিয়ে ফুলবানু গা ধুলো। তারপর হাঁটুর নিচ থেকে গলা পর্যন্ত ভেজা ব্লাউজ পেটিকোট নিয়ে নিজেদের ঘরে ঢুকলো। ছেলে নিজে হাত মুখ ধুয়ে ঘরের চৌকিতে বসে ছিল। কেরোসিনের কূপির আলোয় ফুলবানুকে ওমন ভেজা লেপ্টানো পোশাকে ঘরে ঢুকতে দেখে সাথে সাথে লুঙ্গিতে তাবু খাটিয়ে ছেলের বিরাট ধোন শক্ত হয়ে গেলো। ফুলবানুও তার দুই রানের মোহনায় স্পন্দন অনুভব করলো। এসবই হলো আজকে তাদের বেড়ানোর সূত্রে পাওয়া ঘনিষ্ঠতা।

ছেলে মুখে কিছু না বলে চুপচাপ মায়ের হাতে একটা প্যাকেট ধরিয়ে দিয়ে ঘরের বাইরে উঠোনে চলে গেলো।

ফরিদ আগেও মায়ের জন্য পোশাক, টুকিটাকি কেনাকাটা করেছে। কিন্তু প্যাকেট খুলে মা ফুলবানু দেখে তার জন্যে ছেলের কেনা আজকের জিনিসগুলি একেবারেই ভিন্ন। একজোড়া রঙিন হাল ফ্যাশনের ব্লাউজ ও পেটিকোট, একেবারে শহুরে কচি ছুকড়ি বয়সের মেযেদের পড়ার উপযোগী। মা হিসেবে এমন পোশাক জীবনে কখনোই পড়েনি ফুলবানু। ব্লাউজ পেটিকোট দুটো হাতে নিয়ে ফুলবানু দাঁড়িয়ে আছে। বুকের মধ্যে ঝড় বয়ে চলেছে। সে ধীরে ধীরে দেয়ালে ঝুলানো আয়নার সামনে গিয়ে নিজের চেহারার দিকে তাকিয়ে থাকলো। অনেকদিন পর আজ নিজের চেহারা খুব আগ্রহ নিয়ে দেখলো। গালে হাত বুলিয়ে কি ভাবলো সে-ই জানে। তার কালো বরণ সুশ্রী গড়নের সারামুখে একটা রহস্যময় হাসি ফুটে উঠেই মিলিয়ে গেলো। কূপির আলোয় একাকী ঘরের ভেতর ছেলের আনা দুটো পোশাকের প্রথমটা ম্যাচিং করে পড়লো।

সপ্তাহের একমাত্র এই ছুটির দিন সন্ধ্যায় ম্যানেজার সাহেবের বাংলোর সামনে খোলা মাঠে বড় পর্দায় বাংলা ছায়াছবি চালানো হয়৷ চা বাগানের অশিক্ষিত শ্রমিকদের বিনোদনের বড় মাধ্যম সন্ধ্যা থেকে রাত অবদি চলা সেই বাংলা ছবি। ফরিদের আশেপাশের ঘরের সব প্রতিবেশী শ্রমিক দল বেঁধে সেখানে গিয়ে ছবি দেখছে বলে ঘরগুলো সব ফাঁকা। তারা দুজন মা ছেলে ছাড়া আর কোন ঘরে কেও নেই। সবাই ছবি দেখা শেষ করে রাতে ফিরবে। সাধারণত প্রতি ছুটির দিন সন্ধ্যায় ফরিদ ও ফুলবানু নিজেরাও এসব বাংলা সিনেমা দেখতে গেলেও আজকের প্রসঙ্গ ভিন্ন। আজ তাদের মা ছেলের জীবনের এক বিশেষ দিন বলে তারা ঘরেই আছে।

প্রবল উত্তেজনা আর উৎকন্ঠায় ছেলের বুকের ভিতর ধুকপুক করছে। ওই অবস্থায় ছেলে ফরিদ খালি গায়ে লুঙ্গি পরে ঘরে ঢুকে। তার ধুকপুকানি আরো বাড়িয়ে দিয়ে মা ফুলবানু সেজেগুজে মাটির ঘরের ভেতর ছেলের সামনে হাজির হয়। ফরিদ একদৃষ্টিতে তখন মাকে দেখছে। আজকে মার জন্য তার কেনা হালকা নীল স্লিভলেস ব্লাউজ ও খাটো পেটিকোট পড়েছে ফুলবানু। এই হাল ফ্যাশনের পোশাকে তাকে খুবই সুন্দর দেখাচ্ছে। ব্লাউজটা বেশ টাইট ও পাতলা, তাই বুকের দিকে তাকালে ফুলবানুর ৩৬ সাইজের বড় দুধ দুইটা অনেক স্পষ্ট দেখা যাচ্ছে। দুচোখে কালো কাজল লাগিয়েছে মা, কপালে কাজলের টিপ পরেছে। একটা লালরঙ লিপস্টিক কিনেছিলো ফরিদ, দেখলো মা ওটা দিয়ে কিশোরী বালিকার মতো দুই ঠোঁট রাঙ্গিয়ে লাল করে ফেলেছে। দুই হাত ভর্তি করে রং বেরঙের চুড়ি পড়েছে। তার দেহের কালো চামড়ায় কূপির আলো ঠিকরে পড়ছে। মাথায় গাব্দা খোঁপা ফিতে দিয়ে টাইট করে বাঁধা। সামান্য সাজগোজ, তাতেই সব মিলিয়ে মাকে অপরূপা সেক্সি মনে হলো ছেলে ফরিদের কাছে। হতবিহ্বল চোখে মায়ের কালো সৌন্দর্যের মোহে পড়ে গেল। প্রকৃতি যেন নিজ হাতে তার মায়ের ঘর আলো করা সৌন্দর্য এঁকেছে।

ফরিদ ভাবছে, মা কি আজ ধরা দিতেই এসেছে? তবে কি সে আজ রাতেই মাকে নিজের মতো করে পেতে চলেছে? তার কামনা বাসনা কি আজ পূরণ হবে? এই দিনটার কথা ভেবে কতো রাতের পর রাত হস্তমৈথুন করে সে পার করেছে। ফরিদ নিজের চৌকিতে বসার খানিক বাদে মা ফুলবানু তার শরীর ঘেঁসে বিছানায় বসতেই ছেলে অনুভব করলো তার দানবীয় শরীরের সমস্ত শক্তি হারিয়ে যাচ্ছে। মায়ের ঘর্মাক্ত মাদী শরীরের উগ্র কামনার গন্ধে মাথা গুলিয়ে গেল তার। সে শুনলো, চৌকিতে পাশে বসা মা তার কাঁধে হাত রেখে কোমল সুরে কথা বলছে।

মা: "এই পাগল পুলা! এইসব হুদাই ট্যাকা দিয়া কিনছস কেন? এমুন বেলাউজ পেটিকোটে কি মোরে মানায়?"

ছেলে: "তোরে না মানাইলে তাইলে কারে মানায়, মা ফুলি?"

মা: "তুই যারে বিয়া করবি তারেই এমুন রঙিন বেলাউজে মানাইবো, বুঝছস রে কালু?"

ফুলবানু তখন পাশে বসা ছেলের উপর ঝুঁকে পড়লো। তার ব্লাউজে ঢাকা বুকের চাপ পড়ছে ফরিদের খোলা উর্ধাঙ্গে। মায়ের স্তনের ভার ছেলের বাহুতে। মার নরম গোলাকার স্তনের চাপে ওর ধোন আবার জেগে উঠছে। মাকে একহাতে জড়িয়ে ধরে তার কাঁধে কাঁপা কাঁপা হাত রেখে ফরিদ বললো।

ছেলে: "মা, আমি জীবনে অন্য কাওরে বিয়াই করুম না।"

মা: "পাগল পুলায় কয় কীরে? তোর এই ঘরে কূপীর আলোয় সুন্দরী একটা বউ না হলে কি চলে? তোর শইলের একটা দাবী আছে না?"

ছেলে: "আম্মাগো, তুই মোর লগে থাকতে তোর পোলার অন্য বউ লাগবো কেন? তুই থাকলেই তো মোর ঘরের সব আন্ধার দূর হয়।"

ছেলের কথায় ফুলবানু একটু থমকে গেলো। সে কি বলবে ভেবে পায় না। সারাদিন ধরে ২১ বছরের জোয়ান ছেলের সাথে ঘুরে বেড়িয়ে, দুধের উপর ছেলের শক্ত, চওড়া পিঠের ঘষাঘষি খেয়ে আর পার্কে হাত ধরাধরি করে হেঁটে তার নারী মনের অস্থিরতা একটুও কাটেনি, বরং বেড়েছে। তার ৩৭ বছরের যুবতী শরীরটা খুব বেচাইন হয়ে আছে। গোসল করেও শরীরের গরম যাচ্ছে না। কিন্তু মা-ছেলের কথাও আর আগায় না।

মা আর ছেলের মাঝে টুকরো টুকরো ঘটনা ঘটে চলেছে। দুজন দুজনের চাহিদা বুঝতে পারলেও মনের বাধা ডিঙ্গাতে পারছে না। দুজনে চুপচাপ রাতের খাওয়া-দাওয়া সেরে ফুলবানু ছেলের ঘরের কোণায় কাঁথা সেলাইয়ে বসেছে। একটু পরে ছেলেও তার ঘরে ঢুকে খাটে বসলো। শুধু লুঙ্গি পরে আছে সে। ছেলের দিকে একপলক তাকিয়ে ফুলবানু সেলাইয়ে মনোযোগ দিলো। এখনো সে ছেলের দেয়া হালকা নীল শাড়ি ব্লাউজ পরে আছে। ব্রেসিয়ার না পরায় গলার কাছ দিয়ে স্তনের উপরিভাগ আর দুই স্তনের খাঁজ অনেকটাই দেখা যাচ্ছে। ফরিদ মায়ের পাতলা ব্লাউজের তলে কালো দুধের বোঁটাও স্পষ্ট দেখতে পাচ্ছে। ফুলবানু একমনে কাঁথায় ফোঁড় দিয়ে সেলাই করে চলেছে। এদিকে ফরিদ মায়ের স্তনের সৌন্দর্য্য উপভোগ করতে লাগলো।

ফুলবানু কিছু বলতে গিয়ে লক্ষ্য করলো ছেলে তার ভরাট বুকের দিকে তাকিয়ে আছে। কিছুটা শরম পেলেও ছেলের দিকে তাকিয়ে সে একটা দুষ্টুমার্কা হাসি দিল। বুক ঢাকাঢাকির চেষ্টা না করে কাঁথায় ফোঁড় দিতে থাকলো। মায়ের প্রতিক্রিয়ায় ছেলেও একটু প্রশ্রয় পেলো। ভাবলো মাও নিশ্চয় এসব পছন্দ করেছে। সে কি তার লক্ষ্য অর্জনের কাছাকাছি চলে এসেছে? খাট থেকে নেমে মায়ের পাশে টুল নিয়ে বসে ফরিদ মাকে জড়িয়ে ধরলো। কাঁধের উপর দিয়ে তার নজর মায়ের কালো স্তনের উপর আলতো করে একটা হাত রাখলো। ফরিদ আগেও মাকে এভাবে জড়িয়ে ধরেছে, কিন্তু আজ দুজনের শরীরে অনেক বেশি প্রতিক্রিয়া হলো।

মা-ছেলের সম্পর্ক যে ওলটপালট হতে চলেছে - এটা তার পূর্বলক্ষণ। ফরিদ এবার আরেকটু সাহসী হয়ে মার খোলা কোমরে হাত রেখে চেপে ধরলো। মায়ের শরীর তখন অজানা আবেশে কাঁপতে শুরু করেছে। কি করবে ভেবে পাচ্ছে না ফুলবানু। ছেলেকে বাধা দেয়ার ইচ্ছে ও শক্তি দুটোই তার একসাথে লোপ পেয়েছে। ফরিদ তখন ভাবছে এভাবে খালি ঘরে আবেগে উদ্বেলিত মায়ের সাথে আর কতদূর এগুনো যায়?

ছেলে: "মা, ও মা, তোরে তো আইজ দুইটা জামা কিন্যা দিছি। একটা তো দেখলাম, আরেকটা পইরা দেখা।"

মা: "যাহ বদ পুলা, ওইডা বেশি ছুডো আর পাতলা। মোর শরম করবো তোর সামনে পড়তে, কালু।"

ছেলে: "ধুর, চাইরপাশে শুধু তুই আর আমি। পোলার কাছে কিসের শরম, ফুলি আম্মা! তাছাড়া, হেইডার লগে ব্রা পেন্টি আছে নিচে পরনের লাইগা। ওইগুলা দিয়া পড়, তাইলে পাতলা কাপড় সমস্যা হইবো না।"

মা: "গাধা পুলারে, তোর মা শহরের মাইয়াগো লাগান ইশমাট (স্মার্ট) নারে। মুই বাপের জনমে ওসব ব্রা পেন্টি পড়ি নাই, পরতেও পারি না।"

ছেলে: "আইচ্ছা না পারলে এমনি বেলাউজ সায়া পড়। বাকিডা মুই দেখায় দিমু।"

ছেলে ফরিদ তালুকদারের অনুরোধে অগত্যা সেলাই মেশিন ছেড়ে আবার পোশাক পাল্টাতে উঠে মা ফুলবানু বেগম। ছেলের আবদার খানিকটা আহ্লাদিত হয়েই রাজি হল সে। ছোট্ট মাটির ঘর। কাপড় পাল্টানোর জন্য আলাদা জায়গা নেই। ফুলবানু নতুন ব্লাউজ পেটিকোট নিয়ে চৌকিতে বসা ছেলের থেকে একটু সরে দাঁড়াল। ঘরে একটাই কেরোসিনের ল্যাম্প জ্বলছে। সেইটা বর্তমানে ফুলবানুর আর ফরিদের মধ্যে। ফরিদ মায়ের দিকে একদৃষ্টিতে তাকিয়ে আছে। ফুলবানু বেশ আবেগের সাথেই হালকা নীল পোশাক পাল্টে নতুন আরেক সেট পোশাক পড়তে শুরু করল।

ফুলবানু পেটিকোট সম্পূর্ণ খুলে ফেলল। ফরিদ আধো আলোয় মায়ের কর্মঠ দেহের মেদহীন অবয়ব দেখল। ও বিমুগ্ধ হল ওর কর্মঠ মায়ের চিকন কোমরের বাঁক দেখে। এতবড় দুধ পাছার ভার নিয়ে ওই চিকন কোমর থাকে কিভাবে ভেবে অবাক হলো। এরপর ফুলবানু ব্লাউজটা খুলে ফেলল। ব্লাউজ খসতেই তার কালচে রোদে পোড়া পিঠ উদোম হয়ে গেল সম্পূর্ণ। খোলা পিঠে কূপির হলুদাভ আলো প্রতিফলিত হচ্ছে। ফরিদ অনুভব করল মায়ের উন্মুক্ত শরীর ওকে উত্তেজিত করছে। সে অপলক দৃষ্টিতে তাকিয়ে রইলো।

ফুলবানু ধীরে ধীরে নতুন আনা উজ্জ্বল কমলা রঙের অত্যন্ত টাইট ও গভীর করে কাটা গলা-পিঠের স্লিভলেস ব্লাউজ আর হাঁটু পর্যন্ত দৈর্ঘ্যের খাটো সায়াটা পরল। এটা মূলত নেটের স্বচ্ছ, ফিনফিনে কাপড়। বড় বড় ফুটোর মাঝে সুতি নরম কাপড়ের বুননে কমলা কাপড় ছাপিয়ে ফুলবানুর দেহের ভেতরটা বাইরে থেকে সম্পুর্ণ দেখা যাচ্ছিল। শহরের কমবয়সী সদ্যবিবাহিত মেয়েরা স্বামীর সাথে ঘুমোতে যাবার আগে নাইট ড্রেস হিসেবে এগুলো পড়ে।

পোশাক পাল্টে সামনে ঘুরে লজ্জা লজ্জাভাবে ফরিদের সামনে চৌকির কাছে এসে দাঁড়ালো ফুলবানু। ফরিদ তার মাকে দেখে মুগ্ধ হল। ভাল কাপড়ে ওর শ্রমজীবী গ্রামীণ মাকে অসম্ভব সুশ্রী ও সেক্সি লাগছে। ছেলের চোখে মার জন্য তারিফ দেখে ফুলবানু লজ্জা পায়। ছেলে যেন প্রমাণ করার জন্যই মায়ের হাত ধরে আয়নার সামনে এনে ফুলবানুকে তার চেহারা দেখায়। ৩৭ বছরের মা ফুলবানু আয়নায় নিজের রূপ-যৌবন দেখে অবাক হয়। মনে মনে ব্যাপক খুশী হয় এই ভেবে যে, ছেলের পছন্দ আছে বটে। এই পাতলা উজ্জ্বল কমলা পোশাক তার কালো অবয়বে যথাযথ মানিয়েছে।

ফরিদ আগেই দেখেছিল ব্রা পেন্টির প্যাকেটটা কাপড় পরতে যাওয়ার সময় ফুলবানুর নজরে আসেনি। সেদিকে ইঙ্গিত করে কথা বলে ফরিদ।

ছেলে: "হায় হায়, আম্মা তুই এগুলো পরলি না?"

মা: "কইলাম না, এইগুলান পরবার জানি না। দেখলামই আইজ জীবনে পরথম।"

ব্রা পেন্টি এগিয়ে দিয়ে ব্যস্ত হয়ে জিজ্ঞাস করল ছেলে। একটা চিকন লেসের কালো ব্রা, একটা চিকন ফ্রেমের কালো পেন্টি। ফুলবানু জানতই না এগুলোও যে পরতে হয় সে। আর জানবেই বা কীভাবে! এই দরিদ্র, খেটে-খাওয়া, গ্রামীন জীবনে শহরের হাওয়া এখনও এসে পৌঁছায়নি। চা বাগানে বংশানুক্রমিক ভাবে বহু বিবাহিতা বয়স্কা মহিলা এখনও ব্লাউজ না পরেই থাকে। তাই ব্রা জিনিসটা ফুলবানুর কাছে নতুন লাগারই কথা।

ফরিদ মনে মনে হাসে। সে জানত এগুলো ওর মা জীবনেও চিনবে না। আর এগুলোই চিচিং ফাঁকের মতো গুহার দরজা তার সামনে আজ খুলে দিবে। ব্রা পেন্টি হাতে নিয়ে নড়াচড়া করে ফুলবানু। বেশ দামী ব্রা, কাপড ব্রা গুলোর মতো না। সে আড়চোখে নিজের বড়সড় স্তনের দিকে তাকাচ্ছে আর মনে মনে অনুমান করার চেষ্টা করছে এগুলো কীভাবে পরতে হবে। এত চিকন ইলাস্টিক তার ভারী বুকের ওজন নিতে পারবে কীনা সেটাও একটা বিষয়। শহরের অল্পবয়সী মেয়েদের বুক তার মত এতটা বড় না, বড়জোর তার অর্ধেক, তাদের জন্য এটা পড়া সহজ, ফুলবানুর জন্য বেজায় কঠিন। কিন্তু, ফরিদ শখ করে তার মায়ের জন্য নিজের ইনকামের টাকায় কিনেছে, ছেলেকে না করবে কিভাবে সে। চিন্তাক্লিষ্ট মুখে মা ফুলবানু ছেলের সামনে নত মস্তকে দাঁড়িয়ে থাকে। কাঁচুমাচু মুখে ক্ষমা প্রার্থনার সুরে মা কথা বলে।

মা: "বাজান কালুরে, তুই রাগ হইস না। মোর কি আর সেই কম বয়স আছে যে এগুলা পিন্ধুম। তোর মা ধামড়ি বেডি ছাওয়াল। মোর বুকে এইডি আটবো নারে, পুলা।"

ছেলে: "ধুর তুই যে কী কস, ফুলি আম্মাজান? মোর মা বুড়ি নাকি? এহনও তোরে অনেক কম বয়সী মাইয়ার চেয়েও ভালা দেখায়। তোর জওয়ানি পুরাটাই বাকি আছে। আয়, মুই তোরে এগুলান পরায় দিতাছি।"

মা: "মানে, এহন কি মোরে তোর সামনে বেলাউজ খুলতে হইবো?"

ছেলে: "হ রে মা, তাতে লজ্জার কি আছে? আমি তো আর পর পুরুষ না। এই দুনিয়াতে একমাত্র মোর সামনেই তোর লজ্জা না পাওনের কথা। মুই তো তোর শরীর থেইকাই পয়দা লইছি, নাকি আম্মাজান? এ্যালা নে, বেলাউজ-খান খুইলা ফেল তাড়াতাড়ি।"

ছেলের যুক্তিতে ততটা আশ্বস্ত হল না ফুলবানু। নিজের জোয়ান ছেলের সামনে খালি বুকে থাকতে কেমন কেমন যেন লাগবে তার। কিন্তু ছেলের ভীষণ আগ্রহ আর শহরের পোশাক পরার আহ্লাদে ফুলবানু নিমরাজি হলো। এত দামী জিনিস না পড়লে কেমন দেখায়। মৃদু কন্ঠে নিমরাজি হয় সে। ফরিদ মনে মনে শান্তির দীর্ঘশ্বাস ফেলল। যাক সবচেয়ে কঠিন কাজের একটা হয়ে গেছে। এখন মাকে চুদতে আর বেশি সময় লাগবে না। বাকিটা সময় মাথা ঠান্ডা রাখতে হবে। যদিও ফরিদের মনে হচ্ছিল তার বাঁড়া যেন ঠাটিয়ে লুঙ্গি ফুঁড়ে চন্দ্র জয়ের জন্য রকেটের মত উৎক্ষেপণ করবে। দুই পা মুড়ে চৌকির উপর আসন গেড়ে বসে বহু কষ্টে ধোন শান্ত করার চেষ্টা করে।

ছেলে: "আম্মা, তুই মোর কাছে আইসা বস, হেরপর মোর সামনে বেলাউজডা খোল। সামনাসামনি বইলে মুই তোরে ঠিকঠাক পরায়া দিতে পারুম। আয়, চৌকিতে উইঠা বস, আম্মাজান।"

ছেলের মুখে "আয়" ডাক শুনে মা ফুলবানু মনের দ্বিধা ঝেড়ে ফেলে খানিকটা উত্তেজিত ও খানিকটা বেপরোয়া হয়েই ছেলের সামনে চৌকিতে উঠে বসলো। ছেলের মতই দুই পা মুড়ে ফরিদের মুখোমুখি এসে বসে। ছেলেকে নতুন ব্রা হাতে নিতেই বুঝল, এবার ওকে ছেলের সামনে বুক উদোম করতে হবে। মায়ের দৃষ্টিতে সে ছেলের মুখের দিকে তাকাল। কী নিষ্পাপ লাবণ্য মাখা চেহারা তার স্নেহের সন্তানের। সংসারে একমাত্র আপনজন তার ছেলে ফরিদের চেহারায় মায়ের জন্য নিষ্পাপ ভালবাসা ও তীব্র মমতা দেখে ফুলবানুর সংকোচ যতটুকু অবশিষ্ট ছিল, তাও চলে গেল। হয়তো মা নিজেও জানত না তার বুক উদোম হওয়ার মাধ্যমে আজকের রাতটা তাদের দুজনের জীবনের সবচেয়ে রঙিন রাত হিসেবেই ইতিহাসের পাতায় জায়গা করে নিবে।



....:::: (পর্বঃ কামলীলার সূচনা) ::::....




খাটে বসে ফুলবানু বুক ফুলিয়ে ছেলের সামনে নিল। তারপর ছেলের সামনে বেশ স্বাভাবিক হাতেই পাতলা কমলা ব্লাউজের সামনে থাকা হুকগুলো একে একে খুলতে থাকলো। ব্লাউজের চারপাশ দিয়ে মায়ের দুধের মুহুর্মুহু ঝলক দেখছে ফরিদ, আর অনুভব করছে, একটু একটু করে ওর বিশাল অজগর সাপটা জেগে উঠছে। ফুলবানু ব্লাউজের বোতাম এক এক করে খুলে শেষ করল। এবার সে খানিকটা ইতস্তত করল। কিন্তু ছেলে ওর দিকে ঠায় তাকিয়ে আছে, তার হাতে নতুন কেনা ব্রা ঝুলছে। মা ফুলবানু একটা বড় নিঃশ্বাস ফেলে ব্লাউজটা খসিয়ে ফেলল।

ফরিদের চোখ ওর মায়ের উন্মুক্ত, কালো, টিলার মত দুধ দেখে ঝলসে উঠল। মায়ের ৩৬ সাইজের বড়সড় আকৃতির প্রায় খাড়া দুধ। চুড়োয় কালো কিসমিসের মত লম্বা বোঁটা। ওর বাবার প্রস্থানের পর গত দুই মাসে এই দুধগুলোয় কারো হাত পড়েনি তা স্পষ্ট বুঝা যাচ্ছে। এমনকি বাবা থাকার সময়েও এগুলো যে ঠিকমত দলাই পেষণ হয়নি সেটা দুধের সজীবতা থেকে স্পষ্ট। তার নারী দেহের বুকের উপর ছেলের মন্ত্রমুগ্ধ দৃষ্টিতে ফুলবানু খানিকটা লজ্জায় মাথা নিচু করে রাখল। তার কালো মুখে লাজরাঙা অভিব্যক্তি।

২১ বঝরের দুরন্ত যুবক ফরিদ আর সময় নষ্ট করল না। তার মায়ের সামনে ঝুঁকে তার সবল দুই হাত দিয়ে স্তন দুইটা সামান্য স্পর্শ করল। ফুলবানু ছেলের স্পর্শ চামড়ার আনাচে কানাচে অনুভব করল। একটা অনেক দিনের পুরনো অনুভূতি ওর সারা দেহে ছড়িয়ে পড়ছে তখন। আহহহ কতকাল পরে একটা পুরুষের হাতের স্পর্শ পেল সে! ফুলবানু অনুভব করল ওর সারা শরীর প্রায় অবশ হয়ে যাচ্ছে এই অপূর্ব স্পর্শে। মুহুর্তের মধ্যে মা থেকে কাম যৌবনা নারীতে পরিণত হলো সে।

ছেলে: (বিস্মিত কন্ঠে) "মা ফুলিরে, তোর জন্য ব্রায়ের আর কি দরকার? হুদাই ব্রা কিনছি আমি।"

মা: "মানে কি বাজান? মোর বুকে কুনো সমস্যা?"

ছেলে: "সমস্যা নারে মা, সৌভাগ্য। মাইয়ারা শহরে ব্রা পইরা থাকে বুকের ঝোলা দুধ টাইনা খাড়া কইরা রাখনের জন্য। কিন্তু তোর দুধ তো দেখতাছি এমনিতেই পাহাড়ের মতন খাড়া। তোর লাহান দুধ শহরের বেডিরা সাধনা করলেও বানাইতে পারবো না। তোর ব্রা পিন্ধনের কুনো দরকার নাই রে, আম্মাজান।"

ছেলের মুখে "তোর দুধ" উচ্চারণ করতে শুনে ফুলবানু বেশ লজ্জা পেল। আমতা আমতা করে নিচু গলায় বলে।

মা: "তাইলে তো হইলোই। ব্রা পেন্টি বরং গুছায় রাইখা দেই। পরে তোর বউয়ের কামে লাগবো, বাজান।"

ছেলে: "মা তোরে আর কতবার কমু, মুই বিয়া করুম না। তোর মতো সুন্দরী বেডি ঘরে থাকতে বিয়া কইরা আরেকটা মাইয়া ঘরে আনার কুনো দরকার নাই।"

মা: "যাহ, এইগুলা তোর মুখের কথা, মনের কথা না, কালু। মোরে পামপট্টি দিতাছস তুই।"
(যদিও ছেলের কথায় প্রচন্ড খুশিই হল ফুলবানু।)

ছেলে: "কছম খায়া কইতাছি, আম্মা। তুই আসলেই মোর দেখা সেরা সুন্দরী। মুই জানি, তোর লাহান মহিলাগো দুধই জগতের আসল সৌন্দর্য। হেইদিক দিয়া, তুই সিরিয়ালে এক নম্বর, পুরা একের মাল। মোর তো ইচ্ছা করতাছে তোর দুধ দুইডা সারাদিন তাকায়া দেখি।"

ছেলের কথায় হাসল ফুলবানু। আর সাথে সাথে অনুভব করল ওর দুই দুধেই ছেলের হাত আস্তেধীরে নড়াচড়া করছে। ওর কাছে ছেলের হাতের স্পর্শ বেজায় ভালো লাগছে। ওর মনের ভিতরের কেউ দূর্বল গলায় বলছে ছেলেকে থামাতে। কিন্তু ইচ্ছা করছে না তার। যা করছে করুক একমাত্র ছেলেটা।

মা: "বাপজান, বেডিগো দুধ নিয়া তোর এত অভিজ্ঞতা, তুই তাহলে অনেক মাইয়ার দুধ দেখছস জীবনে?"

ছেলে: "এই চা বাগানের কিছু ছুকড়ির লগে যে মোর উঠাবসা ছিল সেইডা তো তুই জানোস-ই আম্মাজান। এর বাইরে, অন্যভাবে মুই আরো অনেক বেশি মাইয়া মাইনষের দুধ পাছা দেখছি। ওইখান দিয়া অভিজ্ঞতা হইছে।"

মা: "তাই নাকি? সেই উপায়টা কি?"

ছেলে: "নাহ মা, তোরে কইবার পারুম না। একটু আজেবাজে উপায়। তোরে কইলে তুই পরে মোরে খারাপ পুলা ভাববি।"

মা: "আহারে মোর সোনামানিক, তুই সবসময় মোর লক্ষ্মী পুলা। মোর কইলজার টুকরা। কিচ্ছু খারাপ ভাবুম না তোরে। উপায়টা বল দেহি বাজান?"

ছেলে: "ঠিক আছে, জোর করতাছস যহন, তাইলে উপায়টা দেখাই। তুই মোর পাশে আয় ফুলি আম্মাজান, এইডা মোবাইলে ছাড়ন লাগবো।"

ফরিদ মুচকি হাসল। এমনটা হবে সে স্বপ্নেও ভাবেনি। মাকে পটানোর আরেকটা বড় সুযোগ। এখন মাকে চুদা আরো সহজ হয়ে গেল। মোবাইল খুলে কয়েকটা পানু ভিডিও দেখিয়েই মাকে উত্তেজিত করে সময়মত ঠিক চাল ছাড়লেই কাজ হয়ে যাবে। তবে তার আগে কোন একটা অজুহাতে মাকে তার পাশে চৌকিতে শোয়াতে হবে। ছেলে ফরিদ তার কমদামী চাইনিজ মোবাইলটা বের করে মাকে তার পাশের জায়গাটা ইশারায় দেখিয়ে সে বালিশে মাথা দিয়ে চৌকিতে শুয়ে গেল। অদম্য আগ্রহে ছেলের পাশের বালিশে শোবার আগে মা ফুলবানু তার খোলা ব্লাউজের হুক আটকাতে গেলে ফরিদ তার হাত ধরে বাধা দেয়।

অগত্যা ফুলবানু ওভাবে পাল্লা খোলা দুধ বের করা ব্লাউজ নিয়েই ছেলে ফরিদের পাশে এসে শুয়ে পরে। জোয়ান ছেলের সাথে বিছানায় পাশাপাশি শোয়ার সাথে সাথে ফুলবানুর কেমন যেন লাগে। ওর মনে হচ্ছে, সে যেন কোন শক্ত সমর্থ পুরুষের পাশে শুয়ে আছে, যে পুরুষ একটু পরেই তার নারী দেহের আনাচে কানাচে হাতড়ে আদর করবে। ফুলবানু লজ্জা পায় আর আবিষ্কার করে সে তার পেটের ছেলেকে নিয়ে বাজে জিনিস চিন্তা করছে।

এদিকে ফরিদ কিন্তু তার মোবাইলের মেমোরি কার্ডে লোড করা অসংখ্য পানু ভিডিও একে একে দেখে এমন একটা বের করছে যা ওর দাবীকে প্রমাণ করবে। অবশেষে সে মনের মত একটা পর্ণো ভিডিও পেল। 'কাজের ঝি' সিরিজের তামিল মাল্লু মহিলার পানু ভিডিও। ভিডিওর নাযিকা বেশ বয়স্কা একটা মহিলা, কিন্তু মাগীর দুধ অত্যধিক চটকানোর ফলে ঝুলে লাউ হয়ে গেছে। ব্রা খুলে দুধ বের করলেই ঝুলে পেটের কাছে চলে আসে। তাই সবসময় সুপার টাইট ব্রা পড়ে থাকে সেই তামিল মাগী। এটা দিয়েই মাকে বশ করবে ছেলে, আর মাকে বোঝাবে তার দুধ জগতের সেরা।

পাশে শায়িত ফুলবানুর দিকে ফরিদ আরও চেপে গেল। দুজনের শরীর এখন চিত হয়ে লাগানো। মা ফুলবানু সাথে সাথে একজন পুরুষের শরীরের উত্তাপ অনুভব করল। ছেলের শক্তপোক্ত দেহের স্পর্শে টের পেল করল ওর তলপেটে একটা সুড়সুড়ি শুরু হচ্ছে। ফরিদের একহাতে বাড়ানো মোবাইলের স্ক্রিনে সে চোখ দিল। মা অশিক্ষিত হলেও জানে এটাকে মোবাইল বলে, এটা দিয়ে কথা বলা যায়। কিন্তু কিভাবে মোবাইল চালায় সেটা ফুলবানু মোটেও বোঝে না। ছেলের মোবাইলের পর্দায় আচমকা সাউন্ড-সহ ছবি ফুটে উঠায় ফুলবানু চমকে উঠল। পর্দায় এক শ্যামলা দক্ষিণ ভারতীয় মোটাসোটা নারীকে দেখা যাচ্ছে। কিছুক্ষণের মধ্যেই মহিলা তার সব শাড়ি-কাপড় খুলে ন্যাংটো হয়ে গেল। আগে কখনো পানু ভিডিও না দেখা মা ফুলবানু এই ঘটনায় থ হয়ে গেল। আড়চোখে ছেলের দিকে তাকাল।

ছেলে: "নিজের চোখেই তো দেখলি মা, ব্রা খুলনের লগে লগে বেডিটার দুধ কেম্নে ঝুইলা গেল? তোরে আগেই কইছিলাম, তোর দুধ সেরা, একদম এক নাম্বার। তোর বিশ্বাস হইলো এবার, আম্মা?"

ফুলবানু কিছু বলে না। বরং মহিলাটার নগ্ন দুধের দিকে তাকিয়ে মনে মনে ভাবে যে ফরিদের কথাটাই ঠিক। ফুলবানু নিজে ঐ মহিলার সমবয়সী হলেও ফুলবানুর দুধ ওই মাগীর চেয়ে অনেক বেশি খাড়া, গোলগাল ও পুরুষ্টু। সেই সাথে ফুলবানুর মনে একটা গোপন দীর্ঘশ্বাস নেমে আসে। সে বুঝতে পারে, অনেক চুদাচুদির ফলেই ভিডিওতে থাকা মাগীর দুধগুলো অমন ঝুলে গেছে। অথচ এই মাঝ বয়সে এসেও ফুলবানুর দুধ এখনও হিমালয়ের মত খাড়া। বিয়ের পর থেকেই বয়সে তার চেয়ে অনেক বড় স্বামীর সংসার করলে যা হয় আর কি, তার স্বামী অধিকাংশ সময় ফুলবানুর সাথে পাল্লা দিয়ে তাকে রতিতৃপ্ত করতে পারে নাই। শেষের দিকে গত ২/৩ বছরে তো স্বামীর ধোনই দাঁড়াত না, সবসময় নেশাপাতি করে ধ্বজভঙ্গ হয়ে গিয়েছিল তার বুড়া স্বামী। ফুলবানু প্রায়ই এটা নিয়ে স্বামীকে গালমন্দ করতো। এজন্যই তার স্বামী সংসার ফেলে ফুলবানুর গালমন্দ থেকে পালিয়ে বেঁচেছে কীনা কে জানে!

ফুলবানু অবাক হয়ে মোবাইলের স্ক্রিনের দৃশ্য দেখতে লাগল। কিছুক্ষণের মধ্যেই একটা জোয়ান কালো কুচকুচে তামিল লোক আসল। লোকটাও নিমিষেই ন্যাংটা হয়ে গেল। লোকটার বিশাল ধোন দেখে ফুলবানু প্রথমে লজ্জায় মুখ ঢাকল, তারপর আগ্রহ নিয়ে দেখতে লাগলো। ভিডিওতে থাকা নগ্ন নরনারীর মাঝে চুদাচুদি শুরু হতে দেরী হল না। ভাল্লুকের মত মুশকো, ঘনকালো পশমওয়ালা লোকটা আচ্ছামত মহিলাটাকে চুদতে লাগলো। গদাম গদাম করে চালানো ঠাপের শব্দ মোবাইলের লাউডস্পিকারে স্পষ্ট শোনা যাচ্ছে। এমন হুলুস্থুল চোদনে মাগীটার তীব্র কন্ঠের শীৎকারে ফুলবানুর শরীর গরম হতে লাগলো। মাগীটার সৌভাগ্যের প্রতি তার যেন কেমন ঈর্ষা হতে থাকলো।

ফরিদ এই সুযোগটার অপেক্ষাতেই ছিল। ওর পাশে শায়িত ওর অর্ধনগ্ন মা পর্ণো দেখে উত্তেজিত হয়ে উঠছে। ফরিদ ঠিক করল এখনই ফাইনাল চালটা শুরু করবে। মা ফুলবানুর শরীরের সাথে নিজেকে আরো ঘেঁষে আনল ফরিদ। ছেলের দেহের স্পর্শ ফুলবানু টের পেল ঠিকই, কিন্তু মোবাইলের মাগীটার চুদা খাওয়া চেহারার অভিব্যক্তি থেকে ওর চোখ সরাতে পারছে না। মায়ের দেহের ঘনিষ্ট থাকা অবস্থায় ফরিদ এখন বেশ আত্মবিশ্বাসী। তার পক্ষে আজ রাতেই তার মাকে চুদা সম্ভব।

ফুলবানু তখন রুদ্ধশ্বাসনে দেখঝে কিভাবে স্ক্রিনের তামিল মহিলাটার ভোদার গভীরে ঠাপের পর ঠাপে লোকটার বিশাল বাড়া ঢুকে যাচ্ছে। যতই দেখছে ফুলবানু ততই তার শরীরে ঘামের বন্যা ছুটছে। ইতোমধ্যে তার পরনের আধখোলা ব্লাউজ ও পেটিকোট ভিজে একাকার। গুদের রসের প্লাবন নেমেছে তার। এতগুলো বছর বাদে নিজের দেহে লুকানো লেলিহান কামক্ষুধা টের পাচ্ছে সে। মায়ের নাজেহাল অবস্থা দেখে এবার ফরিদ পরের ধাপের কাজ শুরু করল। আচমকা সে ওর মায়ের একটা দুধে হাত রেখে হালকা টিপে দিয়ে বললো,

ছেলে: "তোরে কইছিলাম না, মামনি, শহরের মাইয়ারা তোর কাছে কিছুই না। বুঝতাছস তুই কথাডা? তোর এই খাড়া দুধ ২০/২২ বছরের ছেমড়িগো থেইকা অনেক ভালা। এম্নে তো আর তোর শইলের প্রেমে পড়ি নাইরে, আম্মাজান।"

নিজের দুধের উপর হঠাৎ ছেলের স্পর্শে ফুলবানু চমকে উঠল। কিন্তু ঠিক তখনই পানু ভিডিওতে লাউডস্পিকারে ভেসে আসা মাগীটার আহহহহ উমমমম ইশশশশ শব্দের শীৎকার শুনে ফুলবানু ছেলের স্পর্শের কথা ভুলে গেল। মা কোন প্রতিক্রিয়া দেখাচ্ছে না দেখে ফরিদ আরো আগ্রাসী হল। সে এক হাতের থাবায় পুরো দুধটায় হাত বুলাতে লাগল। এই হাত বু্লানো ফুলবানুর মাঝে কাম জাগিয়ে দিল শতগুণ। পুরুষের এই স্পর্শ এতদিন একবারও পায়নি সে, কিন্তু তাই বলে ছেলের স্পর্শ তো পাপ! কিন্তু ৩৭ বছরের নারী ফুলবানু বেগমের দেহ এই সুখের স্পর্শ আরো পেতে চায়। সে ছেলেকে নিষেধ করতে চায় ঠিকই, কিন্তু ওর মুখ থেকে কোন আওয়াজ আসে না। অবচেতন মনে সে আরো বেশি করে ছেলের আদর খেতে চাইছে। ফরিদ এতে আরো সাহসী হয়ে যায়। সে এবার বেশ ভালোভাবেই কষকষিয়ে মায়ের নরম দুধটা টিপতে শুরু করে। আহহহহ করে উঠে ফুলবানু। ছেলের দিকে তাকিয়ে বলে,

মা: "বাজান কালুরে, তুই কি করতাছস?"

ছেলে: "আম্মাগো, ও আম্মা, কেন জানি তোর দুধ খাইবার ইচ্ছা করতাছে। সেই ছোটবেলায় খাইছিলাম। এতদিন পর সেই দুধ দেইখা না ধইরা থাকবার পারি নাই, মা।"

ছেলের অকপট স্বীকারোক্তিতে মা ফুলবানুর মনে চিরায়ত মাতৃত্ব এসে যায়। সংসার বিবাগী বাপ ছেলের প্রতি সবসময় উদাসীন ছিল, তাই ছেলেকে সে কম কষ্টে মানুষ করেনি। সেই আদরের ছেলে যখন মায়ের কাছে একটু আবদার করছে তখন পূর্ণ করতে দোষ কি! তাছাড়া ছেলের জিহ্বা ওর স্তনের বোঁটায় লাগলে অনুভূতিটা কেমন হতে পারে, তা আবার জানতে চায় মা ফুলবানু।

মা: "ঠিক আছে, বাজান। তয় মোর বুনিতে আগের মত আর দুধ নাই। তবু তোর খাওনের ইচ্ছা করলে খা। নিজের মনের মত খা, কুনো সমস্যা নাই।"

ফরিদ মনে মনে লাফিয়ে উঠে। দ্বিতীয় বাঁধাও টপকে গেছে সে। এবার মূল কাজে সরাসরি যেতে চায় সে। তবে মায়ের মনোযোগটা পর্ণো ভিডিওর দিকে থাকলে তার জন্য ভালো হয়। তবে দুধ খেতে শুরু করলে ফরিদ নিজের হাতে মোবাইলটা ধরে রাখতে পারবে না। তাই সে একটা কাজ করল। মা ফুলবানুর হাতে মোবাইলটা দিয়ে বললো,

ছেলে: "মাগো ফুলিরে, নে মা, তুই মোবাইলটা ধর, পানুটা দেখতে থাক। মুই তোর দুধ খাই।"

ছেলের মুখে দুধ খাওয়ার কথাটা আবার শুনে ফুলবানু ঢোঁক গিলল। কাঁপা কাঁপা হাতে মোবাইলটা নিল সে। সেখানেও লোকটা ওই মহিলার দুধ খাচ্ছে। ফুলবানুর খুব পিপাসা পেতে লাগল। ফরিদ এবার মায়ের একটা দুধ বোঁটাসহ মুখে পুড়ে নিয়ে চুষতে থাকার পাশাপাশি অন্যটা দুধটা টিপতে শুরু করল। ধীরে ধীরে ফুলবানুর শরীর গরম হয়ে যাচ্ছিল। একে তো মোবাইলে চলছে উদ্দাম চুদাচুদি, তার উপর একই সময়ে নিজের দুধে বলশালী পুরুষের জিহ্বার মোলায়েম পরশ পাবার পর থেকেই ফুলবানুর শরীর শিহরিত হয়ে যাচ্ছে। ফরিদ বেশ পাকা চোষারু, দুধ পাল্টে পাল্টে ঠোঁটে-দাঁতে চুষে মায়ের দুধ খেতে লাগল। একই সময়ে অন্যটাকে চটকানো। দুধের গোড়া থেকে শুরু করে টিপতে টিপতে শেষে বোঁটায় গিয়ে আঙুলে চুনোট পাকিয়ে প্রবল সুখ দিচ্ছে মা ফুলবানুকে। পালাক্রমে অন্য দুধটার একই ট্রিটমেন্ট দিল।

ফুলবানুর কামনা ততক্ষণে লাগামহীন হতে শুরু করেছে এবং তার মুখ থেকে বেশ কয়েকটা চাপা আহহহ মাগোওওওও উমমম শীৎকার বের হয়েছে। এরই মধ্যে ফরিদ তার নিজের শরীর মায়ের শরীরের কিছুটা উপরে তুলে দিয়েছে। ফলে লুঙ্গির তলে ফরিদের শক্ত, মোটা ধোনের অস্তিত্ব অনুভব করতে পেরে ফুলবানুর পিপাসাটা বেশ যেন বাড়ছে। শরীর ঝিমঝিম করে আচ্ছন্নের মত হয়ে যাচ্ছে মা। কাম ভালোমতোই উঠেছে তার দেহের আনাচে কানাচে।

ছেলের আদরে পানু ভিডিওতে আর মনোযোগ নাই মা ফুলবানুর। তাই মোবাইলটা সে চৌকির উপর বালিশের পাশে রেখে দিয়েছে। চোখ বন্ধ করে সেটার আওয়াজ শুনছে আর ডবকা বুকে ছেলের আদরের স্বাদ নিচ্ছে। কিন্তু তার পিপাসাটা বেশ বাড়তে শুরু করেছে। তবে এই পিপাসা শুধু ওর গলায় নয়, ভোদাতেও। আর সেই পিপাসা কোন পুরুষের লৌহদন্ডের আদরেই পূর্ণ হবে শুধু।

ছেলে: "মা, মাগো, খুব তেষ্টা পাইছে মা। গলা শুকায় আইছে। তুই অনুমতি দিলে একটা কাম করি মা?"

মা: (কাঁপা কাঁপা কন্ঠে) "বাজানগো, মোর নিজেরও বড্ড তেষ্টা পাইছে। কি করবার চাস তুই বল?"

ছেলে: "আম্মাজান, তোর ঠোঁটে চুমা দেই? তোর আর মোর মুখের লালা রস একসাথে হইলে মোরা দুজনেই তা খাইতে পারুম।"

ফুলবানু নিঃশব্দে বড় ঢোঁক গিলল। ঘটনা কোন দিকে গড়াচ্ছে সেটা ও অনুমান করে ফেলেছে। কিন্তু একে তো সে স্বামী পরিত্যক্ত, তার উপর আপন ছেলের সাথে কেউ এগুলো করে নাকি! ফরিদের কথায় শুনে ফুলবানু ছেলের দিকে তাকায়। ছেলেটার চেহারায় নিজের চেহারাটা ফুটে উঠছে, একদম মায়ের মত দেখতে হয়েছে ফরিদ। পেটের সন্তানের আব্দার মা হয়ে কিভাবে অপূর্ণ রাখা যায়! নিরবে মাথা হেলিয়ে নিজের সম্মতি জানাল ফুলবানু। নিজের মাতৃত্বকে চাপা দিয়ে নারীত্ব জাগিয়ে তুলতে চাইছে এখন সে।

মা আর নিজেকে সামলাতে পারছে না। যা হবার হবে, পরে দেখা যাবে। এখন ওর মন পড়ে আছে ছেলের মোটা ধোনের উপর, যেটা ওর কোমরে একটু পরপরই ঘষা দিচ্ছে। মায়ের মুখে সম্মতি শুনে ফরিদ মনে মনে হাসল। যাক! এবার ও সব বাধা পার করেছে অবশেষে। মাকে চুদতে আর কোন অসুবিধা হবে না ওর। তৎক্ষনাৎ ফরিদ মায়ের বুকের উপর থেকে সরে গিয়ে ফুলবানুর মুখোমুখি শুল। মা ঠোঁট খুলে অধীর আগ্রহে ছেলের ঠোঁটের অপেক্ষা করতে লাগলো। ওর মনের ভিতরে তখন যৌন বুভুক্ষু, প্রবল কামোত্তেজিত নারী ছাড়া আর কেউ নেই।

একটু পরেই ফরিদের ঠোঁট ফুলবানুর ঠোঁট স্পর্শ করার সাথে সাথেই ফুলবানু সানন্দে চুম্বনে সাড়া দিল। যেন ওর পিপাসা কমানোর জন্য গলায় পানি ঢালা হচ্ছে! ফরিদ ওর মায়ের রসালো, পুরু ঠোঁটে নিজের ঠোঁট দিয়ে বার কয়েক চুমো দিতে দিতে অনুভব করল ওর মা বেশ উত্তেজিত। মা ফুলবানু ছেলের মুখের ভেতর তার জিহ্বা পুরে দিয়ে ছেলের জিহ্বায় পেঁচিয়ে চুষছে। ফরিদ তাতে খুশি হয়ে মায়ের জিভ ঠোঁট চুষার ফাঁকে মায়ের মুখগহ্বরের সমস্ত রস ঠোঁটে ঠোঁট বসিয়ে চোঁ চোঁ করে চুষে খেতে লাগলো। চোষা থামতেই মা ফুলবানু ছেলে ফরিদের সারা মুখমন্ডল চাটতে শুরু করে। মা তার লকলকে জিভ বুলিয়ে মগ্ন হয়ে ছেলের খোঁচা খোঁচা গোঁফ দাঁড়ির স্পর্শ নিচ্ছে। এতদিন ধরে চুদা বঞ্চিত মাকে এতটা উত্তেজিত হতে দেখে ফরিদ মনে মনে হাসল। এমন উত্তপ্ত নারীদেহই তো তার চাই। ফরিদ নিজেও গত মাস দুয়েক ধরে যৌন সংসর্গ-বিহীন, তার নিজেরও ধোনখানা ঠাটিয়ে দপদপ করছিল।

তাদের মধ্যে চলমান চুমোচুমির মাঝপথে হঠাৎ থামিয়ে দিয়ে ফুলবানু ধরমর করে চৌকি থেকে নামে। ঘরের কোনায় থাকা কেরোসিনের কূপিটা সম্পূর্ণ নিভিয়ে দেয় মা। সাথে সাথে ঘর পুরো অন্ধকার হয়ে যায়। এরপর মাটির জানালার পর্দা সামান্য সরিয়ে চাঁদের আলো ঘরে আসার ব্যবস্থা করে। সবশেষে ঘরের দরজা ভালোমত আটকে আবার চৌকিতে উঠে ছেলের পাশে শুয়ে পড়ে। এর মাঝে ছেলে ফরিদ বালিশের পাশে থাকা তার মোবাইলে চলমান পানু ভিডিও বন্ধ করে মোবাইল অফ করে বালিশের নিচে ঢুকিয়ে রাখে। মোবাইলের কাজ শেষ, উদ্দেশ্য সফল হয়েছে ফরিদের।

মা ছেলে দুজনই তখন বুঝতে পারছে চা বাগানের টিলার উপর থাকা এই নীরব নিস্তব্ধ মাটির ঘরে তাদের মধ্যে কি ঘটতে চলেছে। দুজনেরই তাতে পূর্ণ সম্মতি। শুধু খেয়াল রাখতে হবে, আশেপাশের ঘরগুলোতে অন্যান্য প্রতিবেশী শ্রমিকরা আসার পর তারা যেন বেশি শব্দ না করে। তাদের মা ছেলে হিসেবে এখানে সবাই চেনে জানে। তাই নিজেদের রাত্রিকালীন এই ঘটনা চা বাগানের সকলের সামনে গোপন রাখার চেষ্টা করাই ভালো।

ফুলবানু ঘরের কূপির আলো নিভিয়ে দেয়ার পর মাটির ছোট জানালা গলা হালকা চাঁদের আলোয় কোনমতে মানুষের অবয়ব বোঝা যায়। ভালোমত কিছুই দেখা যায় না। তবে, মা ছেলে তখন পরস্পরের ঘাম-ছাড়া গতরের কামুক গন্ধে যার যার অবস্থান দিব্যি বুঝে নিচ্ছে। ওভাবেই চৌকিতে ছেলের খালি গায়ে লুঙ্গি পড়া দেহের আবছা উপস্থিতি ও তার গায়ের ঘর্মাক্ত, কড়া পুরুষালি ঘ্রান শুঁকে মা ফুলবানু ছেলের শায়িত দেহের ডানপাশে স্বল্প স্থানে শুয়ে পড়লো। চৌকিটা মোটেও তেমন বড় নয়, তাই পাশাপাশি শোয়ার পর তাদের গায়ে গা লেগে ঠাসাঠাসি অবস্থা তখন। জায়গা করে নিতে তারা মা ছেলে দু'জনেই পরস্পরের দিকে ঘুরে কাত হয়ে শুলো।

ছোট চৌকিতে মা ফুলবানু ছেলে ফরিদের পাশে ছেলের দিকে ঘুরে আধশোয়া হয়ে শুয়ে আছে। পাতলা কমলা ব্লাউজের হুকখোলা থাকায় বড় মাই গুলো যেন ফেটে বেড়িয়ে আসছে। ব্লাউজের ফাঁক গলে মায়ের ডান বগলটা একদম ছেলের মুখের কাছে। এম্নিতে চা বাগানের গরম ও আর্দ্র আবহাওয়া, তার উপর মাটির ছোট ঘরে গরম বেশি থাকার পাশাপাশি ফরিদের কামুক চোখের দৃষ্টিতে ফুলবানু ঘামে ভিজে একদম অস্থির। ফলে, মায়ের বগলতলী থেকে সুতীব্র গন্ধের ঝাপটা ছেলের নাকে আসলো। মায়ের সারাদিনের কাজেকর্মে ব্যস্ত শরীরের ঘাম, তার তরতাজা মাদী দেহের সুবাস ও মাটির ঘরের সোঁদা গন্ধ মিলিয়ে মন উদাস করা সেই উগ্র কামনার সৌরভে ফরিদের বুকের হৃৎস্পন্দন বেড়ে ঢীপ ঢীপ করতে লাগলো।

মা ফুলবানুর গলা থেকে ঘাম গড়িয়ে বুকের মাই এর খাঁজের ভেতর ঢুকে যাচ্ছে। ছেলে ফরিদের দেখে খুব লোভ লাগছিলো তা চেটে চেটে খাবার। ফুলবানু ছেলের চোখের দৃষ্টি নিজের শরীরে অনুভব করতে পেরে সে নিজেই ফরিদের বুকে, পেটে আর মাথায় হাত বুলিয়ে দিতে লাগলো। ফরিদ তার মায়ের হাত ধরে একটা চুমু খেলো।

এরপর সে মায়ের সুন্দর নরম পাপড়ির মতো পুরু রসালো ঠোঁটে হঠাৎ করে চুমু খেতে শুরু করে। মা কোন বাধা দিলো না। ফরিদ তখন মায়ের ওপরের আর নীচের ঠোট দুটো লাগাতার চেটে, চুষে, কামড়ে ছেলের মুখের লালাতে ভরিয়ে দিল। ফুলবানু নিজেও তখন কামের আগুনে ছেলের নীচের ঠোটটা চাটছে আর কামরাচ্ছে। এই ভাবে কিস করার পর ফরিদ মায়ের ওপর উঠে শুল। চিত হয়ে বালিশে মাথা রাখা মায়ের ৫ ফুট ৪ ইঞ্চির শরীরের উপর ছেলে তার ৫ ফুট ৯ ইঞ্চির দেহ বিছিয়ে দেয়ায় তাদের ঘামে ভেজা দেহ দুটো পরস্পরের গায়ে গা সেঁটে গেলো। এমনিতেই গরম তারপর দুজনের গরম শরীর মিলে পুরো রেড হট পরিবেশ তৈরী হয়ে গেলো মাটির ঘরের ভেতর।

এবার ফরিদ মায়ের ঠোট চোষা থামিয়ে ফুলবানুর দুই হাত তার মাথার উপর তুলে ব্লাউজের কাপড় দুই বগলের কাছে ভালোমত সড়িয়ে তার বগলে চলে এলো। ছেলের খুব পছন্দের জায়গা মহিলাদের বগল। মায়ের বগলে হালকা করে হাতের আঙুল বুলিয়ে ফরিদ বুঝলো, তার মা ফুলবানু চা বাগানের দরিদ্র মহিলা শ্রমিকদের মতই বগলের লোম চাঁছে না। মার বগলে বেশ বড় বড় কালো লোম। কালো কুচকুচে বগলের চামড়ায় কালো লোমের সবটুকু স্পর্শে অনুভব করলেও অন্ধকার ঘরে ভালোমত দেখা যাচ্ছিল না। অবশ্য আঁধারে ফরিদের বিন্দুমাত্র সমস্যা হল না, সে মুখ নামিয়ে আনন্দে তার মা ফুলবানুর দুই বগলতলী পালাক্রমে জিভ বুলিয়ে আগাগোড়া চাটতে থাকলো। ছেলের মনে হচ্ছে সে যেন তার পছন্দের কোন তরকারি খাচ্ছে, এতই মজা মায়ের বগলের রসে। পাগলের মত সে একবার এটা চাটছে তো আরেকবার ওটা। কী সুন্দর ঘামে ভেজা একটা গন্ধ বের হচ্ছে, আর একমনে আরাধনা করার মত একাগ্রতায় ফরিদ তার জননী ফুলবানুর বগল চেটে যাচ্ছে।

মা: "কি করতাছস, কালুরে! কতদিন বগল চাছি না, জায়গাডা ময়লা হয়া আছে। তুই ওইহানে মুখ দিলি কি বুইঝা, বাপ?"

ছেলে: "তোর বগলে মধু আছে রে, আম্মা ফুলি। তোর বগল খাইতে খুব মজা।"

মা: "আইচ্ছা তাইলে খা, কাইলকা থেকেই তোর জন্য মুই বগল চাইছা রাখুম নে, বাজান।"

ফরিদ মায়ের বগল দুটো সাধ মিটিয়ে চুষে, কামড়ে, চেটে লালাতে ভরিয়ে দিলো আর প্রানভরে বগলের সোঁদামাটির ন্যায় কামুক গন্ধ উপভোগ করলো। মায়ের বগল দুটো ছেলের লালাতে সম্পুর্ন ভিজে পিচ্ছিল হয়ে গেল। এবার ফরিদ একটানে মা ফুলবানুর কমলা ব্লাউজটা খুলে দিলো আর খুলে দিতেই মায়ের তবলার মতো ৩৬ সাইজের টাইট মাই দুটো ঠেলে বেড়িয়ে এলো। ফরিদ আর দেরি না করে সঙ্গে সঙ্গে বোঁটা জিভে কামড়ে ধরে মুখে ঢুকিয়ে নিয়ে চুষতে শুরু করলো। মুখের সর্বশক্তিতে চোঁ চোঁ-চাঁ করে দুধহীন বোঁটা চুষছিল। ছেলের এমন চোষনে মা মুখ দিয়ে আআআহহহ ওওহহহ উউুমমম আওয়াজ করতে লাগলো। আহ কী মিস্টি নিজের মায়ের মাই! এতবড় খাড়া মাই যে ছেলের পুরো হাতে আসছে না। যেই ফস্কে যাচ্ছে অমনি আরো জোরে টিপছে ফরিদ। টিপে টিপে মায়ের দুধের খাড়া পাহাড়দুটো একদিনেই ধ্বসিয়ে দেবে যেন ছেলে!

এবার ফরিদ বুক থেকে নেমে মায়ের পেটির দিকে আসতে থাকে। মা ফুলবানুর ২৬ সাইজের চিকন, কোমল পেটির কমনীয়তার কাছে যে কোন শিমুল তুলোর বালিস হার মেনে যাবে! একটা কালো গভীর গর্ত মায়ের নাভীতে। নাভীর গর্ত থেকে কড়া গন্ধ আসছে। মায়ের নাভীতে একটু থুথু দিয়ে চাটতে থাকে ছেলে। মা বিদ্যুতের শট খাবার মত চমকে উঠে গা ঝাড়া দিয়ে জোরে ছটফট করে উঠে।

ফরিদ মাকে চেপে ধরে রেখে এবার মা ফুলবানুর কমলা সায়ার দাড়িটা টান মেরে খুলে মাকে উলঙ্গ করে দিলো। এরপর সে তা মাথাটা মায়ের গুদে গুঁজে দেয়৷ ফুলবানু কামনামদির শীৎকার দিয়ে ছেলের মাথাটা সানন্দে তার গুদে চেপে ধরলো। বগলের মত ফুলবানুর গুদের বেদীতেও ঘন কালো লোমের কার্পেট বিছানো। কতদিন ধরে যে মা গুদ চাঁছে না কে জানে! ফরিদ মনের আনন্দে গুদ চাটতে চাটতে গুদের ফুঁটোয় আঙলি করতে থাকে। ছেলের লালা পুরো মায়ের গুদে ভরা। একটা সোঁদা সোঁদা গন্ধ আসছিলো। মায়ের গুদে ভরপুর রস জমে থাকায় ভেতরটা বেশ চপ চপ করছে। মা তখন শীৎকার দিয়ে হিসহিসে কন্ঠে কোনমতে বললো,

মা: "আহহহ ইশশশশ বাজানরে, মুই আর পারতাছি না, রস ছাইড়া দিতাছিরে সোনা কালুরে।"

বলেই মা ছেলের মুখে জল ছেড়ে দিলো চিরিক চিরিক করে। অন্তত ৭-৮ বার। ছেলের মুখ পুরো রসে ভিজে গেল, মুখ ডুবিয়ে পুরো রস চেটেপুটে খেল ফরিদ। রস খসিয়ে মায়ের শরীরটা কাঁপছে, বহুদিন পর পরম শান্তি পেয়েছে মা। চৌকিতে থাকা পেটিকোটের কাপড় দিয়ে ছেলের মুখটা মুছে দিয়ে একটা প্রেমের চুম্বন দিলো ফুলবানু।

মা: "ওওহহ উমম মোরে খুব শান্তি দিলি রে সোনা।"

ছেলে: "তোর শান্তি হইলো, কিন্তু মোর বুকের আগুন তো এখনো নেভে নি, আম্মাজান।"

ছেলেকে আর কিছু বলতে হলো না। তাদের চোখে চোখে নীরব কথা হলো যেন! মা ফুলবানু ছেলেকে চিত করে শুইয়ে ছেলের লুঙ্গি খুলে উলঙ্গ করে ফরিদের ৯ ইঞ্চি লম্বা কালো বাঁড়াটা হাতে নিলো। হাতের স্পর্শে মা বুঝতে পারে, তার ছেলের ধোনে, তলের বীচি জোড়ায় কোঁকড়ানো ঘন চুলের জঙ্গল। মায়ের মত ছেলেও তার শরীরের গোপনাঙ্গের চুল ছাঁটে না। নরম কোমল দুই হাতে মা ফুলবানু ছেলের ধনটা ধরে ধীরে ধীরে খেঁচে দিচ্ছে।

এরপর মুখ নামিয়ে ফুলবানু ছেলের বিচিসহ ধোনটা মুখে পুড়ে চুষতে লাগলো। আহ সে কী সুখ একমাত্র সন্তান ফরিদের। কাঠি আইসক্রিমের মতো মা ছেলের ধোন চুষতে থাকায় ফরিদ আনন্দে ছট্ফট করতে থাকে। এরপর মা ছেলের ধোনটার আগা থেকে গোড়া অব্দি জীব দিয়ে চাটতে লাগলো। ফরিদ কাম শিহরণে পুরো উন্মাদ। ফরিদ আর নিজেকে সামলাতর পারছিল না। সেটা বুঝে ফুলবানু ছেলের ধোনটা পুরো দমে গলা পর্যন্ত ঢুকিয়ে চুষতে লাগলো। ফরিদের ধোনটা সুরসুর করতে লাগলো, আর তার মুখ থেকে শুধু আহহহ মাগোওওও আম্মাগোওওও তৃপ্তির আওয়াজ আসতে থাকলো।

মা কোনো কথা কানে না নিয়ে পুরো দমে জোরে জোরে চুষছে। ছেলের ধোনটা পুরোটা মুখে পুরে নিয়েছে আর কিছুক্ষন মুখের ভেতর রেখে জিভ বুলিয়ে, দাঁত বসিয়ে আলতো করে কামড়ে দিচ্ছে। মুখের গরম লালাতে ছেলের বাড়া ষাঁড়ের মত তেজি হয়ে উঠছে। মুখ থেকে বাড়াটা বেড় করে নিয়ে মুন্ডির ওপরটা জীব দিয়ে বোল্লাচ্ছে মা, এতে ছেলের কাপুঁনি আরো বেড়ে গিয়ে কিছুক্ষন চলার পরই ফরিদ নিজেকে আর ধরে রাখতে পারলাো না। ছেলে ফরিদ মায়ের মুখে তার গাছের গুঁড়ির মত বাড়াটা পুরো ঢুকিয়ে চেপে ধরলো, আর গল গল করে ফুলবানুর মুখ ভর্তি করে মাল ঢেলে দিলো।

এতো মাল বেড়িয়েছিলো যা মায়ের মুখে পুরোটা ধরে নি। ছেলের বাড়া বেয়ে গড়িয়ে পড়ছিলো ঘন থকথকে বীর্য। মা ফুলবানু অনায়াসে নিজের মুখের মালটা গিলে খেয়ে নিলো আর বাকি মালটা চেটে চেটে খাচ্ছে। মাল চেটেপুটে গিলে খেয়ে মা ছেলের পাশে আধশোয়া হয়ে শুলো আর ছেলের সারা গায়ে হাত বুলিয়ে আর আদর করতে লাগলো। ছেলের বুকের ঘন কালো লোমের জঙ্গলে মায়ের চুড়ি পরা হাতের রিনিঝিনি রিনিঝিনি শব্দ আসছিলো।

মা: "কিরে সোনা, তোর ভালা লাগছে? মন শান্ত হইছে তোর?"

ছেলে: "নারে আম্মা, মোর মনের আগুন এখনো থামে নাই।"

মা ছেলের মধ্যে আবারো নিরবে চোখে চোখে কথা হয়ে গেল। ফুলবানু জানে ফরিদ তার কাছে এখন কি চাচ্ছে, এবং সেটা ফরিদকে দিতে ফুলবানুর বিন্দুমাত্র আপত্তি নেই। নিজের ছেলে হলেও ২১ বছরের তরুণ ফরিদের কামোন্মত্ত মনটা শান্ত করতে তার ৩৭ বছরের যুবতী নারী ফুলবানু নিজেও পুরোপুরি প্রস্তুত। তবুও, মা হিসেবে হিসেবে সে চাইছিলো ছেলে মুখ ফুটে তার যৌন চাহিদার কথা নিজের জননীকে বলুক। তাতে, নিজেকে উজার করে ছেলে ফরিদের সামনে মেলে ধরতে সুবিধা হবে মা ফুলবানুর।

ফরিদ অশিক্ষিত হলে কি হবে, সে যেন চকিতেই তার মায়ের মনের গোপন কথাটা পড়ে ফেললো।  মায়ের ঠোঁটে ঠোঁট চেপে আলতো চুমু খেয়ে বললো,

ছেলে: "আম্মা, তুই মোরে চুদতে দিবি গো, আম্মা?"

ব্যস! অপেক্ষার পালা শেষ! ফরিদের কথা শুনে ফুলবানুর সারা শরীরে যেন আগুন ধরে গেল। সে ছেলেকে প্রচন্ড জোরে তার দুই হাতের বাঁধনে জড়িয়ে ধরে ছেলের কানে মুখ নামিয়ে মৃদু কোমল সুরে বললো,

মা: "কালু, মোর সোনামানিকরে, তোর মায়েরে তুই সুখ দিতে পারবি, বাজান?"

ছেলে: "আম্মা ফুলিরে, তোরে সুখ দেওনের লাইগাই তো মুই এই সিন্দুরখান চা বাগানে তোর পেডে ব্যাডা ছাওয়াল হইয়া জন্মাইছি।"

ফরিদের সরল কথার প্রচন্ড কামনায় ফুলবানুর মন ভরে গেল। সে আবারো ছেলের ধোনের দিকে হাত চালাল। ফরিদ নিজের ধোনকে মায়ের হাতে বন্দী হতে দেখে বুঝল, এখনই উপর্যুক্ত সময়। এখনই তার 'মনজিলে মকসুদ' হাসিল করতে হবে।

সময় নষ্ট না করে, মা ফুলবানুকে চিত করে চৌকিতে শুইয়ে দিয়ে মায়ের নরম সেক্সি শরীরের উপর শুয়ে পড়লো ছেলে ফরিদ। পরস্পরকে দুহাতে জড়িয়ে ঠোঁটে ঠোঁট মিশিয়ে কামঘন চুমু বিনিময় চললো। কখনো দুজন দুজনার গুদ-বাঁড়া হাতের পরশে খেঁচে দিল। মা তার দুই পা হাঁটু মুড়ে দু'দিকে ছড়িয়ে দেয়াতে ছেলে তার কোমর নামিয়ে বাঁড়ার মুন্ডি খানা মায়ের গুদের মুখে রেখে দু'চারবার রগড়ে দেয়। আহহহ ওহহহ ইশশ করে কাতরে উঠে ফুলবানু।

এভাবে কিছুক্ষণ ফোরপ্লের পর ফরিদ অবশেষে ওর ধোন ঢুকাতে শুরু করল ওর মায়ের রস টুপটুপে, ফোলা ফোলা, কালচে ভোদার ভিতর। অনেকদিনের আচোদা ভোদা, বেশ শক্ত ও টাইট। মুদোটা ঢুকিয়ে আস্তে আস্তে কোমর দুলিয়ে বাকি বাগাটা ভেতরে ঢুকানোর সময় ভোদা কামড়ে ছেলেকে গ্রহণ করতে শুরু করল মা ফুলবানু। ছেলের এতবড় বাড়া গুদে নিতে বেশ খানিকটা ব্যথা হলেও অবশেষে ছেলের বাঁড়া গুদে নেবার স্বপ্ন পূরণ হচ্ছে তার। ব্যথার পাশাপাশি সুখে-আনন্দে মা ফুলবানুর দুই চোখ নিজের অজান্তেই ভিজে গেল।

মায়ের বন্ধ চোখের দুপাশে পানি দেখে ফুলবানুর চোদন খাবার বিপুল আবেগ টের পেল ফরিদ। সে গভীর ভালোবাসায় মায়ের চোখের পাতায় চুমু খেয়ে চোখের পানি চুষে নিল। ফুলবানুর বগলের তল দিয়ে তার মাথার নিচে নিজের দুই হাত রেখে মায়ের মাথার খোঁপা ধরে ব্যালেন্স করে নিলো। এরপর ধীরে ধীরে নিজের ধোনের পুরুটা মায়ের গুদের গভীরে পড়পড় চড়চড় করে ঢুকিয়ে দিয়ে ফরিদ একটা দীর্ঘশ্বাস নিল। এবার তবে চোদা শুরু করা যাক! চোখ মেলে তাকিয়ে তাকে চোদার জন্য ছেলের প্রস্তুতি দেখে ফুলবানু দম বন্ধ করে ফিসফিস করে বললো,

মা: "বাজানগো, আস্তে চুদিস রে বাপ! তোর বাপের পলায়া যাওনের আগে থেইকাই আচোদা আছি তো! তাই আস্তে না করলে খুব ব্যথা পামু মুই!"

ছেলে: "আম্মারে, তুই আর চিন্তা করিস না, আম্মা। আইজ থেইকা তোরে চুইদা চুইদা তোর যৌবন ফিরায়া আনুম মুই। তোরে সুখ দেবার জন্যই তো মোর জন্মরে, ফুলি আম্মাজান।"

ফুলবানু তৃপ্ত মনে দুই হাত বাড়িয়ে তার বুকে চেপে থাকা ছেলেকে গ্রহণ করলো। ফরিদ মাকে জড়িয়ে ধরতে ধরতে ততক্ষণে কোমর দুলিয়ে চুদতে শুরু করে দিয়েছে। ফুলবানুর ভেতরটা রসে জ্যাপ জ্যাপ করছে আর মনে হচ্ছে ছেলের ধোনটাকে গিলে খাচ্ছে। যখনই ফরিদ তার বাড়া ফুলবানুর গুদের ভেতর থেকে বের করে আবার ভেতরে ঢোকাচ্ছে, তার মনে হচ্ছে কোন উত্তপ্ত রসের হাঁড়িতে নিজের বাঁড়াটা ডুবে যাচ্ছে! নিজের বুকে মায়ের টাইট দুধজোড়ার অসাধারণ স্পর্শ ও ধোনের উপর মায়ের টাইট গুদের ভেতরের চামড়ার ঘষর্ণে ছেলে ফরিদ যেন কামলীলার চরম সুখে বিভোর হয়ে গেছে।

কোমর উঠিয়ে নামিয়ে হাঁপরের মতো টানা অনেক ফুলবানুর গুদ চুদে চুদে মাকে সুখের স্বর্গে নিলো ছেলে। এমন চোদনের মাঝে মা দুইবার ভোদার রস খসিয়ে ফরিদের বাড়া আরো পিচ্ছিল করে দিল। দুই পা উঠিয়ে ছেলের কোমর কাঁচি দিয়ে ধরলো। এভাবে মাকে চুদতে আরো বেশি সুবিধা হলো ফরিদের। মা ফুলবানুর উপর শুয়ে একহাতে মার দুধ মর্দন করে অন্য হাতে মায়ের খোঁপা ধরে বিশ-পঁচিশটা লম্বা লম্বা ঠাপ মেরে মায়ের গুদে নিজের বীর্য ঢেলে দিলো ছেলে ফরিদ। মা নিজেও আবার ভোদার রস ছাড়লো।

ফুলবানুর গুদের ভেতরটাতে নিজের জল আর ছেলের মালে পুরো চপ চপ করছে। চোদাচুদির ফলে তারা দুজনে ভীষণ রকম ঘেমে গেছে। ছেলের ধোনটা তখনো মায়ের গুদের ভেতরে ছিল। আস্তে আস্তে ফরিদ তার বীর্য খসানো ছোট হওয়া ধোন বেড় করলা, আর তাতে বেশ অনেকটা কাম-রসের মিশ্রণ ফুলবানুর গুদ থেকে বেরিয়ে দাবনা দিয়ে গড়িয়ে চৌকিতে পড়তে লাগলো। পেটিকোট দিয়ে রসগুলো মুছে নিলো মা। ছেলেকে ক্লান্ত হয়ে শুয়ে থাকতে দেখে মা বললো,

মা: "আয় বাজান, তোর মায়ের বুকে আয়। মোর লক্ষ্মী পুলাডারে, তোর বুকের আগুন নিভছে, বাপ?"

ছেলে: "হ রে মা, এখনকার মত নিভছে, কিন্তু মুই তোরে সবসময় এম্নে কইরা চুদতে চাই গো, আম্মা। পোলারে চুদতে দিবি তো, মা?"

মা ফুলবানুর স্নেহমাখা চোখের দৃষ্টি বলে দিলো, এখন থেকে সবসময় ছেলে ফরিদের কাছে উদোম হয়ে চোদা খেতে মায়ের কোন আপত্তি নেই। বিশেষত, যেই ছেলে এই বয়সেই তার মাকে এত সুখ দিতে পারে, সেই ছেলেকে এই দরিদ্র গ্রামবাংলার কোন মা-ই কখনো ছাড়তে চাইবে না!

ছেলের ঘামে ভেজা কপালে চুমু খেয়ে ফুলবানু তার নগ্ন, ঘর্মাক্ত, কালো বরণ বুকে ফরিদের নগ্ন, কালো, পেটানো দেহটা জড়িয়ে ধরলো আর ছেলেও মায়ের ঘামে ভেজা শরীর ও তার নরম বুকে নিজেকে সমর্পিত করলো। ছেলে তার মাকে জড়িয়ে বেশ কিছুক্ষন ঠোঁটে চুম্বন করে। এইভাবে কামলীলা চালানোর পর তারা মা ছেলে সুখে পরম সুখে চৌকির উপর ঘুমিয়ে পড়ল।




....:::: (পর্বঃ ধারাবাহিক যৌনতা) ::::....




ওভাবে কতক্ষণ ঘুমিয়ে ছিল, তারা বলতে পারবে না। হঠাৎ আশেপাশের ঘরে চা শ্রমিকদের হইহট্টগোল ও গলার আওয়াজে বুঝলো, রাত তখন প্রায় বারোটা হবে৷ প্রতিবেশী ঘরের সব চা শ্রমিকরা ম্যানেজারের উঠোনে বাংলা সিনেমা দেখা শেষে তাদের বউ বা বান্ধবীর সাথে ঘরে ফিরেছে। পুরুষ শ্রমিকের এই দলের সবার বয়স তার ছেলে ফরিদের কাছাকাছি।

মা ফুলবানু নগ্ন দেহেই চট করে চৌকি থেকে উঠে মাটির ঘরের খোলা জানালার কাছে গেল। সাবধানে লুকিয়ে উঁকি মেরে দেখল, বাইরে উঠোনে শ্রমিকরা হুক্কা-বিড়ি টেনে রাতে ঘুমোনোর প্রস্তুতি নিচ্ছে। এখন যে যার ঘরে তার বউ বা বান্ধবীর সাথে যৌনসঙ্গম করে ঘুমাবে। চা শ্রমিকদের এমন মাটির ঘরের জানালায় পর্দা বা আচ্ছাদন থাকে না। তবে, মায়ের কাছে মনে হল তাদের মা ছেলের এমন দৈহিক মিলন বাইরে থেকে কেও যেন না দেখে সেজন্য জানালা ঢাকা দরকার। তাই, ফুলবানু দ্রুত গতিতে ঘরের ভেতর থাকা চা-পাতা সংগ্রহের বেতের ঝুড়ি, কাঠের পিঁড়ি ইত্যাদি ছোটখাটো জিনিস জানালার কার্নিশে রেখে ঘরের সামনে ও পেছনের জানালা দুটো আটকে দিল। এতে করে, তাদের মাটির ঘরে চাঁদের আলো বাতাস আসাও বন্ধ হলো। নিমিষেই ঘরটা গুমোট গরমের সাথে সাথে নিকষ আঁধারে ছেয়ে গেল।

এখন, ঘরের ভেতর থাকা একেবারে ঘুটঘুটে অমাবস্যার অন্ধকার, মা-ছেলে কেও কাওকে দেখতে পারছে না। ঘরের আলনার কাছে কেবল মৃদু খুটখাট শব্দ। একটু পর ঘরের দরজা চকিতে খোলায় দরজা গলে আসা চাঁদের আলোয় দেখে তার মা আলনায় রাখা নিত্যদিনের পুরনো সুতি কাপড়ের সাদা রঙের ব্লাউজ-সায়া পরে বদনা হাতে ঘরের বাইরে গেল৷ ফরিদ বুঝলো, তার মা এই টিলার কমন বাথরুমে রাতের জলবিয়োগ করতে গেছে। একটু পরেই আবার দরজা খোলা ও বন্ধের শব্দে বুঝলো মা ঘরে ফিরেছে। আবারো ঘরে সেই ঘুটঘুটে অন্ধকার।

চৌকি থেকে দাঁড়িয়ে ফরিদ তার মোবাইলের টর্চ লাইট জ্বালিয়ে দেখে মা ফুলবানু আলনার সামনে দাঁড়িয়ে ছেলের দিকে পেছন ফিরে গামছা দিয়ে তার দেহের দরদরিয়ে পরা ঘাম ময়লা মুছতে ব্যস্ত। এছাড়া, মা নিজের মোটা খোঁপাটা খুলে চুল এলো করে বাথরুম থেকে মাথায় পানি দিয়ে এসেছে যেন গরম কম লাগে। ছেলের মোবাইলের উজ্জ্বল আলো দেখে পেছনে মাথা ঘুরিয়ে চাপা হিসহিসে কন্ঠে বলে,

মা: "এই কালু, খবরদার রাইতে আলো জ্বালাইবি না। বাইরে থেইকা সব দেখন যায়।"

ফরিদ তড়িঘড়ি মোবাইলের টর্চ বন্ধ করে দেয়। দৃষ্টিশক্তি যখন অচল, তবে ঘ্রাণশক্তি ব্যবহার করা যাক! এরপর সেই ঘুটঘুটে অন্ধকারেই তার মায়ের দেহ থেকে আসা ঘাম-কাম-যৌবনের উগ্র গন্ধ শুঁকে শুঁকে মার দাঁড়ানো শরীরের পেছনে এসে দাঁড়িয়ে মা ফুলবানুকে পেছন থেকে দুহাতে শক্ত করে জড়িয়ে বুকে নেয়। মুখ নামিয়ে মার গলা ও কাঁধে জমা ঘাম চেটে দেয়। ব্লাউজের পিঠের ফাঁকে নাক ডুবিয়ে ফুলবানুর কর্মঠ, গ্রাম্য দেহের সুবাস বুক ভরে শোঁকে। মা পেছনে মাথা ঘুরিয়ে খুবই চাপা স্বরে বলে,

মা: "উফফ গরমের মইদ্যে মোরে চাইপ্যা ধরলি কেন? এম্নেই গরমে বাঁচতাছি না। এহন তোর ধামড়া শইলের চাপাচাপি করিস না, বাজান।"

ছেলে: "আম্মা, তোর শইলের গন্ধে আবার তোরে চুদতে মন চায়। দে না মা, আরেকবার করি? এতদিন পর একবার মাত্র কইরা কি আর আঁশ মেটে, তুই বল?"

সত্যি বলতে নিজের দেহের সর্বত্র ছেলের ঘনিষ্ঠ পরশে ফুলবানুর নিজেরই আবার রতি বাসনা চাগাড় দিয়ে উঠেছিল। ছেলের আব্দারে তাই সে আর না করে না। ছেলে আবার চুদতে চাইলে চুদুক, তবে কোনরকম শব্দ করা যাবে না। তাই ছেলের দিকে ফিরে মুখোমুখি দাঁড়িয়ে ফুলবানু নিচু কন্ঠে বলে,

মা: "আইচ্ছা কর তোর যা মনে চায়। তয় শব্দ যেন না হয় খিয়াল রাখিসরে, বাজান।"

মায়ের কথায় ছেলে নীরবে সম্মতি জানালো। অন্ধকারে ফরিদ ওর মার দুই গালে দুই হাত রেখে বুঝে, ওর মার কপাল, নাক, মুখমন্ডল দিয়ে দুইটি জলের ধারা দুই গাল বরাবর এসে নামছে, কপালে ঘামে জমে ফোঁটা তৈরি হয়ছে। ওর মা চোখের জল মুছতে গেলে ফরিদ ফুলবানুর হাত থামিয়ে ও চোখের উপর চুমু দিয়ে চোখের পাতায় দুঠোটের চাপ দিয়ে জল চুষে খেয়ে নিল, তেমন ঘামের দুই স্রোত ধারা দুই গাল থেকে হালকা জিহবা বের করে চুষে নিল। ফরিদ ওর মার ঘামে ভেজা কপালে চুমু দিল। দুজন দুজনকে কাছ থেকে শুঁকতে থাকলো। এই গুমোট গরমে বাতাসহীন মাটির ঘরে ফুলবানুর শরীর থেকে একটা উত্তাপ, ফরিদের শরীর থেকেও একটা উত্তাপ আসছে - দুটো উত্তাপের আবার আলাদা আলাদা ঘ্রান আছে যেন!

ফুলবানুর সাদা মলিন ব্লাউজের আড়ালে তার বড় বুকের তুলতুলে ভেজা গন্ধ-যুক্ত দুধজোড়া ফরিদের বুকে ও পেটের একটু উপরে চেপ্টে রয়েছে। ছেলের নেংটো দেহের পুরোটাই মায়ের শরীরে সামনাসামনি লেপ্টে দাঁড়ানো। ফরিদের মনে হতে লাগল ফুলবানু যেন ওর মা নয়, ওর প্রেমিকা। তবে, মা হলেও ফুলবানুর যেন গোয়ালের পাল খাওয়া গাভীটার মত, যে কিনা জন্মদায়িনী হয়ে প্রতিনিয়ত হিটে থাকা গর্ভস্থ ষাঁড়ের পাল খাচ্ছে। ফুলবানুর কপালের দুই পাশে এলো খোলা চুল লেপ্টে ঘাম জমে আছে, ফরিদ চুমু দিয়ে ঘামটা চুষে নিল। ফুলবানুর গরম নিশ্বাস ফরিদের গলায় পরল। ছেলে এবার কপাল থেকে আবার মায়ের চোখের নিচে চিবুকে গালে এসে চুমু আর চুষে দিতে লাগল।

অন্ধকার বদ্ধ ঘরটায় তখন কেবল কামঘন চুম্বনের একটানা পুচুত পচাত ফুচুত পচপচ ধরনের মৃদু শব্দ।

ফরিদ এবার মা ফুলবানুর ঘামে ভেজা ঘাড় চাটতে লাগল। ততক্ষনে ফরিদের শরীরে এক অসুরের শক্তি ভর করেছে। ওদের মা আর ছেলের সংসারে কেউ নেই, এটা যেন নির্জন পৃথিবীর শেষ প্রান্তে একটি ঘর। ছেলে অনবরত ফুলবানুর ঘাড়ের লবন চেটে চুষে খেয়ে যেতে লাগল। লতিকারও শরীরে এক অদ্ভুত শিহরণ লাগছে। ফরিদ ওর ঘাড় ছেড়ে এখন ব্লাউজের যেটুকু পিঠ ও বুকের সামনে যতটুকু রোদে জ্বলা চামড়া দেখা যায় ফরিদ সেইটুকু চেটে খাচ্ছে। ফুলবানু বুঝতে পাচ্ছে ছেলের নগ্ন দেহের কোমরে উত্থিত বাঁড়াটা পেটিকোটের উপর দিয়ে তার গুদের দরজায় কড়া নাড়ছে। যেন মেহমান এসেছে, নেমন্তন্ন খেতে ঘরের ভেতর আসতে চায়!

মাকে চাটতে থাকা অবস্থায় ছেলে ফরিদ মার ঘামে ভেজা ফুলবানুর ব্লাউজের বোতামে হাত দিয়ে একের পর এক বোতাম খুলতে লাগলো। মা চট করে ঘরের দুই জানালা দেখে নিশ্চিত হলো জিনিসপত্রের আড়ালে বাইরে থেকে কিছুই দেখা যাচ্ছে না। নাহলে প্রতিবেশী শ্রমিকের দল দেখে ফেলতে পারে ছেলে হয়ে নিজের একাকী মায়ের ঘাড়ে গলায় চাটছে, চুমু খাচ্ছে আর ব্লাউজের বোতাম খুলছে। ছেলে সাদা, ঘাম ভেজা ব্লাউজটার সবগুলি বোতাম খুলার পর মাথার উপর দিকে টান দিতে ফুলবানু ব্লাউজটা দুই হাত গলিয়ে বের করে আলনার দিকে ছুড়ে দিল। তার যুবতী দেহের মসৃণ বড় স্তন লাফ দিয়ে বুকে মাথা তুলে সগর্ব উপস্থিতি জানান দিল।

মায়ের উন্মুক্ত উর্ধাঙ্গের পুরোটা ঘামে ভেজা জবজবে। বড় বড় জলের ফোঁটা সমগ্র চামড়ায়।এসময় ফরিদের খুব পানির তৃষ্ণা পাওয়ায় সে ঠিক করলো ফুলবানুর দেহের ঘাম চুষেসে তৃষ্ণা মেটাবে। তাই, ঝাঁপিয়ে পরে সে মায়ের দুধ, বুক, গলা, কাঁধ-সহ দেহের সামনের অংশ চেটে সব ঘাম খেয়ে ফেলে। এবার মাকে পুনরায় পেছনে উল্টো ঘুরিয়ে ফুলবানুর পিঠে, কোমরের স্যাঁতস্যাঁতে ঘামের উপর ঠোট ছোয়ালো ফরিদ। দেহের খোলা জায়গায় এমন মাতাল করা আদরে আবেশে, সুখে কেমন আচ্ছন্নের মত হয়ে পড়ে মা ফুলবানু। ক্ষনে ক্ষনে অনিয়ন্ত্রিতের মত তার পুরো আকর্ষণীয় দেহের আগাগোড়া থরথর করে কেঁপে কেঁপে উঠতে লাগল। ফুলবানুর আর গামছা দিয়ে শরীরের ঘাম ময়লা মোছার দরকার হল না, কারণ ছেলে ফরিদ ঠোঁট দিয়েই মার দেহটা চেটেপুটে পরিস্কার করে ফেলেছে। মা কোনমতে সন্তুষ্ট চিত্তে কোমল নিচু সুরে বলে,

মা: "উফফ বাজান, আসলেই মোরে অনেক সোহাগ করস রে তুই, কালু ব্যাটা। তোর মত এমুন সোহাগি পুলা থাকন মোর সাত জনমের ভাগ্যি।"

ছেলে: "আম্মা ফুলিরে, তুই দোয়া করিস, তোর পুলা সবসময় যেন এমুন কইরা তোর সেবা যত্ন নিবার পারি।"

এবার ফরিদ তার দু'হাত সামনে এনে ফুলবানুকে জরিয়ে ধরে মার তুলতুলে অনাবৃত স্তনের স্পর্শ পায়। পেছন থেকে দুহাতে দুটো দুধ হাতের তালুতে চেপে গায়ের জোরে কষাকষিয়ে টিপতে থাকলো। মায়ের কালো দুধের যত্রতত্র আঙুলের নখ বসিয়ে, চাবকে দুধগুলোর চূড়ান্ত পরীক্ষা নিলো ছেলে। তবে, ৩৭ বছরের যৌবনা নারী ফুলবানু বেগমের দুধ এতটাই সতেজ ও মাপমতন যে এমন নিষ্পেষনেও দুধের আকার মোটেও ঝুলে গেল না। ছেলে যত জোরেই ম্যানাগুলো মুচড়ে মুচড়ে টিপুক, ছেড়ে দেয়া মাত্র সেটা স্প্রিং এর ন্যায় লাফিয়ে তৎক্ষনাৎ "চির উন্নত মম শীর" অবস্থানে মাথা উঁচু করে দাঁড়ায়। একটুও টোল পড়ে না!

চা বাগানের শ্রমিক মা ফুলবানুর মত এমন অবিশ্বাস্য আঁটোসাটো ও সুবিন্যস্ত স্তন বাস্তব জীবনে দূরের কথা, কোন পানু ছবিতেও ইহজন্মে কখনো দেখে নাই ছেলে ফরিদ! উন্নত দেশের ধনীরা লাখ লাখ টাকা খরচ করে প্লাস্টিক সার্জারি করে এমন স্তনযুগল বানায় যেটা প্রাকৃতিক ভাবেই মা ফুলবানু পেয়েছে! খুব সহজেই বিশ্ববিখ্যাত যে কোন ব্রা বা মেয়েদের আন্ডার-গার্মেন্টস এর বিজ্ঞাপনে মডেল হিসেবে সুযোগ পাবে গ্রামের দরিদ্র পরিবারের কর্মজীবী মহিলা, তার মা ফুলবানু।

ফরিদের আদরের আধিক্য ও দেহের চাপে ছেলের নিতম্বের সামনের দিক ফুলবানুর পেটিকোট পরা ঘামে ভেজা নিতম্বের সাথে সেঁটে থাকায় ফুলবানু তার পাছার খাঁজে ছেলের হামানদিস্তার ঠেলাঠেলি টের পাচ্ছিল বেশ। যেভাবে ঠেলছে ধোনটা, মনে হচ্ছে ছেলে পারলে এখুনি মায়ের পেটিকোট ছিঁড়ে, ভেদ করে মায়ের পোঁদে ধোনখানা আমূল বসিয়ে দেয়! পোঁদে ধোনের স্পর্শে গুদে কুলকুল করে কাম-জল আসে ফুলবানুর।

ফরিদ এবার মায়ের দেহটা ঠেলতে ঠেলতে আলনার সামনে থেকে সরিয়ে নিজের চৌকির সামনে নিয়ে যায়। চৌকির উপর দুহাত রেখে দাঁড়িয়ে পেছনে পোঁদ কেলিয়ে মাকে দাঁড় করায়। এরপর মার পিছনে সমস্ত শরীর রেখে সে মার পেছনে দাঁড়িয়ে দেহের কোমর থেকে উপরের অংশ দিয়ে মায়ের পিঠে শুয়ে পরে। ফুলবানুর এলোমেলো খোলা চুলে কেমন যেন ঘাম-জমা, নারিকেল তেল, সাবানের গন্ধ মিলেমিশে একটা তেল চিটচিটে আর্দ্র গন্ধ ছেড়েছ, যেটার সৌরভে মুহুর্তের মাঝেই ফরিদ মাতোয়ারা হয়ে যায়। মায়ের এলো চুলের গোছা ধরে চুলের গোড়ায় কাঁধের কাছে প্রাণভরে সেই তেল চিটচিটে গন্ধটা শোঁকে।

এদিকে, ফুলবানুর ব্লাউজ খুলে ফেলার কারনে তার চওড়া বগল থেকে তীব্র উগ্র কিন্তু ফুলের মৌতাতের মত সুবাস ছড়িয়েছে যেটা বগল-লোভী পুরুষ ফরিদকে পাগল করে দিল। ফরিদ মাকে ফের নিজের দিকে ঘুরিয়ে ফুলবানুর নরম দেহটা পাজাকোলা করে জরিয়ে ধরে বুনো ষাঁড়ের মত ঘোঁৎ ঘোঁৎ করে মায়ের পিঠে, ঘাড়ে এলোপাতাড়ি চুমু দিয়ে চলেছে। ছেলের কোলে থাকা ফুলবানু নিজের নরম দুই হাতে ছেলের গলা জড়িয়ে ধরতেই ফরিদ তার মায়ের গলায় চুমু দিল। শরীর উঁচু করে ওর মায়ের দিকে বাড়াতেই ওর মায়ের বাম স্তনটা ছেলের লোমশ বুকে লেপ্টে গেল। ছেলের হাত তখন মায়ের এলোমেলো ঝোলানো চুল সমেত পিঠে হাত বুলিয়ে দিচ্ছে।

ছেলের কোলে বসেই ফুলবানু তার দুহাত মাথার উপর তুলে এলো চুল খোঁপা করে নিল। এই সুযোগে, ছেলে ফরিদ মার বগলে নাক নিয়ে ঝাঁপিয়ে পরল। ফরিদ নেশাগ্রস্থের মত মুখ ডুবিয়ে ছড়াৎ ঝড়াৎ করে ফুলবানুর বালে ভরা বগল চাটতে লাগল। বগল চাটতে চাটতে প্রায় মায়েন দুধের বেদিতে জিহবা এসে পরতে লাগল, ফুলবানু নিজেকে সামলাতে না পেরে মৃদু স্বরে আহহহহ উমমমম উফফফফ শীৎকার দিচ্ছে। নিজের বগলে ছেলের মুখের খোঁচা খোঁচা কর্কশ দাড়ি-গোঁফের স্পর্শে কখনো সুড়সুড়ি লেগে ফুলবানুর পুরো দেহ শিরশিরানি দিয়ে সব লোম দাঁড়িয়ে যাচ্ছিলো। ফরিদ মার বগলের মাংস দাঁতে কামড়ে ধরে টেনে মুখে পুরে জিভ দিয়ে চেটে তার জননীকে জগতের শ্রেষ্ঠ বগল চোষনের তৃপ্তি দিচ্ছিলো।

এবার ফরিদ মা ফুলবানুকে নিজের কোল থেকে নামিয়ে চৌকির ধারে চিত করে শুইয়ে নিজে দাঁড়িয়ে থেকে মায়ের দুই হাত তার মাথার দুপাশে চেপে ধরে মায়ের কালো মসৃণ দুই বগলে মুখ নামিয়ে পুরো বগলের দৈর্ঘ্য বরাবর চেটে দিল। কামুকতার সর্বোচ্চে গিয়ে ফরিদের ধোনটা যেন তখন ফেটে পরবে লুঙ্গির ভেতরে। বগল ছেড়ে ফরিদ তার সামনে চৌকির কোনায় চিত হয়ে থাকা মায়ের ডান স্তনের বোঁটা মুখে ভরে নিল। বোঁটা বেশ খাড়া, শক্ত খেজুরের মত হয়ে আছে। ডান বোঁটা থেকে বাম বোঁটায় মুখ নিল। মা অস্পস্ট সুরে মুখ থেকে ইইইশশশ উউউমম উউউহহ করে উঠল।

মা: "উমম বাজানরে আর পারি না, গুদের ভেতরটা কেমুন কুটকুট করতাছে রে। আয় বাপ, তোর মোটা ধোন নিয়া তোর মায়ের গুদের ভিত্রে আয় সোনামনি।"

ছেলে: "উঁহু, আরেকডু পর আইতাছি মা। দুধ আরেকটু চুইষা লই।"

মা: "মোর বুনিতে নাই দুধ, তাও এম্নে পাগলের লাহান কি যে টানোস বুঝি না! মোর লাহান বেডির বুকে দুধ জমলে না পোলাগো চুইষা আরাম হয়!"

এই কথার সাথে ফুলবানু ছেলেকে হালকা ধাক্কা দিয়ে সরিয়ে নিজে উঠে দাঁড়ায়। নড়াচড়ায় মায়ের বিশাল দুই দুধ খলবল করে পেন্ডুলামের মত বুকের দুপাশে দুলে আবার টাইট ও গোলাকার হয়ে দাঁড়িয়ে গেল। এবার, চৌকির প্রান্তে একটা মোটা বালিশ বিছিয়ে (গুদের ফুঁটো উঁচুতে তুলে দন্ডায়মান ছেলের কোমড় বরাবর আনার উদ্দেশ্যে) তার উপর পোঁদ রেখে চিত হয়ে শুলো মা ফুলবানু। সাদা পেটিকোট খানা না খুলেই খাটের উপর হেসে হেসে উঠে পেটিকোটের খাটো কাপড়টা গুটিয়ে কোমরে তুলে যোনি-সহ দেহের নিম্নাঙ্গ নেংটো করে মা। গভীর অন্ধকারে মাকে না দেখলেও মায়ের গুদের গন্ধে ফরিদ বুঝলো তার মায়ের যোনিপথ তার জন্য উন্মুক্ত।

চৌকিতে চিত হয়ে শোয়া ফুলবানুর বুক দুটো তার দেহের উপর মাতালের মত দুলছে। ফরিদ ক্ষ্যাপা ষাঁড়ের মত ঝাঁপিয়ে পরল মা ফুলবানুর উপর, ওর দুধের উপর নেকড়ের মত কামড় বসাতে লাগল। বোঁটা কামড়ে দাগ বসিয়ে দিল। উহহহ আহহহ আস্তেএএএ উমমম বলে ফুলবানু একটু চিৎকার দিয়ে উঠলো।

মা: "উফ মাগোওও একটু আস্তে টেপ না বাজান। মুই  কি চইলা যাইতাছি রে কামলা পুলা?"

ছেলে: "এতবার হাতাইলেও বিশ্বাস হয় নারে আম্মা। তোর দুধ গুলান এত সুন্দর ক্যারে? দুধে তেল মালিশ করস নাকি রে, মা?"

মা: "ধুর, এই মাঝবয়সে বুকে তেল দিমু ক্যান? এইডি এম্নেই হইসে, ছুডুবেলা থেইকাই মোর বুক টাইট।"

দুধ কচলানো থামিয়ে এবার ফরিদ ওর ঠাঠানো ধোন উচিয়ে ফুলবানুর পেটিকোট কোমর পর্যন্ত তুলে এক জান্তব ঠেলায় ফুলবানুর গুদে ধন ঢুকিয়ে অসুরের মত শক্তিতে চুদতে শুরু করল। সেই সাথে মায়ের সারা মুখ বুক ঘাড়ে কামড় দিতে লাগল। মাঝে মাঝে দুধ চুষে দেওয়ার নামে এমন টান দিচ্ছে ছেলে, মনে হয় যেন হায়েনার মত একটা দুধ নিয়ে সে পালিয়ে যাবে। ফুলবানুর মুখ থেকে নিচু স্বরে টানা উউমমম উউহহহহ আআআহহ শীৎকার আসছে। মায়ের মুখে মুখ ডুবিয়ে চুমা খেয়ে সেই শীৎকারের শব্দ প্রশমিত করলো ফরিদ।

চোদার মাঝে মাঝে ছেলে ফরিদ তার মা ফুলবানুর মাংস জমা গোলগাল হাত দুইটি পিছনে নিয়ে ওর গৃহস্থালী চওড়া বগলে চুমু খাচ্ছে। ফুলবানুর বগলের লোমে গন্ধ নিচ্ছে, কামড়াচ্ছে, আর মেঝেতে দাঁড়িয়ে মায়ের বুকের উপর ঝুঁকে জোরে জোরে কোমর দোলাচ্ছে। চকিটা ভালোই মজবুত, নয়তো এমন ঠাপাঠাপির জোরে ভেঙ্গেই যেত। মায়ের বগলে নাক-মুখ গুঁজে নিঃশ্বাস আটকে একমনে ঠাপিয়ে যাচ্ছে ফরিদ। ফুলবানুর মত ৩৭ বছরের পরিপূর্ণ যুবতীর বগলের গন্ধ যে কি মজা এটা ফরিদ জানে আর জানে এই সিন্দুরখান চা বাগানের রাতের প্রকৃতি। ছেলের মনে হলো, পৃথিবীর সেরা গন্ধ তার মা ফুলবানুর যৌনলীলায় মত্ত এই ঘামে ভেজা শরীরে।

বেশ খানিকক্ষন ঠাপিয়ে ধোনে মাল আসার সাড়া পেয়ে ফরিদ মাকে চৌকির প্রান্ত থেকে কোলে করে উঠিয়ে মেঝেতে পাতা ফুলবানুর নারিকেল ছোবার তোশকে মাকে চিত করে শুইয়ে দিল৷ পুনরায় মায়ের বুকের উপর চড়ে পশুর মত শক্তি দিয়ে গোটা দশেক ভয়ানক চোদন দিয়ে ফুলবানুর জরায়ুতে সে বীর্য ছেড়ে দিল। মা নিজেও এর মধ্যে বেশ কয়েকবার যোনীরস খসিয়েছে। সেই সময়ে ফরিদ ওর রুমে যতটুকু শব্দ না করলেই নয় সেই পরিমান শব্দ করে আহহহ আহহহ করে ফুলবানুর গুদে শেষ গাঁথুনীটা দিয়ে মায়ের প্রশস্ত বুকে এলিয়ে পরল। জমাট অন্ধকারে তারা দুজন চোদন শেষে মায়ের মেঝেতে পাতা তোশকেই শুয়ে পরল। সন্তানের মাথায় হাত রেখে পরম যত্নে আদর করে দিয়ে মা বললো,

মা: "বাজানরে, সোনা মানিক, তুই সব রস ভিত্রে ভইরা দিলি। এই নিয়া দুইবার। কাইলকা দুপুরে কাজ শেষে মোর লাইগা পিল আনিস। দুই রকম পিল-ই আনিস, জরুরী পিল আর পত্যেক দিন খাওনের পিল দুইডাই আনিস।"

ছেলে: "মা, পিল যে আনুম, এত টেকা পামু কই? এইসব পিল তো টেকাওয়ালা বেডিরা খায়।"

মা: "আরেহ না পুলা, এই পিল ওহন গভমেন্ট থেইকা ফিরি দেয়। মোদের চা বাগানের ফ্যাক্টরির পাশে একটা ওষুধের বড় ডিব্বা আছে। ওইহান দিয়া লইস, টেকা লাগবো না।"

ছেলে: "তুই যহন চিনোস, তাইলে তুই গিয়া লইস, মোরে কইতাসোস কেন?'

মা: "আরে বোকা পুলারে, মোর সোয়ামি গেছে ভাইগা, থাকি পুলার ঘরে, মুই ওহন পিল দিয়া কি করুম! মোরে পিল আনতে দেখলে বেডি-ছাওয়ালের দল সন্দেহ করবো। নানান বাজে কথা ছড়াইবো।"

ছেলে: "আইচ্ছা বুঝছি, মুই তোরে আইনা দিমু নে।"

কথা বলার ফাঁকে ফুলবানু ফরিদের মাথার চুলে বিলি করছিল। এর মাঝে কখন যে মা ছেলে ঘুমিয়ে পরেছিল খেয়াল করতে পারেনি কেউই। হঠাৎ মধ্যরাত আনুমানিক তিনটের দিকে তাদের সে ঘুম আবার ভেঙে গেল।

ঘুম ভাঙার কিছুক্ষণের মাঝেই তারা মা ছেলে বুঝে গেল তাদের ঘুম ভাঙার কারণ - পাশের ঘরে নরনারীর জোরালো কাম শীৎকার আর পকাত পকাত করে ঠাপানোর শব্দ। চা শ্রমিকের পশ্চাদপদ জীবনে বিনোদনের প্রধান মাধ্যম চোদাচুদি। এখানকার বাসিন্দাদের জন্য তাই রাত বিরাতে জেগে চোদন খেলা করা অস্বাভাবিক কিছু নয়।

এই শব্দে ছেলে ফরিদ ও মা ফুলবানুর মস্তিষ্কের তরিৎপ্রবাহে তাদের এই রাতের যৌন মিলনের দৃশ্য ভেসে এলো। ঘুমের প্রভাবে আর পাশের খুপরীর এই অযাচার এর শব্দে ফরিদের ধোনটা ওর লুঙ্গির ভেতরে যেন মুগুরের আকার ধারণ করেছে। মেঝেতে পাতা তোশকে তার দিকে পেছন ফিরে কাত হয়ে শোয়া মাকে সে জড়িয়ে ধরল পিছন থেকে। ছেলের মতলব বুঝে ফুলবানু মোচড় দিয়ে একটু নড়েচড়ে উঠল। ফরিদ তার লুঙ্গির ভেতরে চাপা পড়া ধোনটা ওর মায়ের নরম তুল তুলে সায়া পরিহিত পাছায় চেপে ধরল। ওর নাক আর মুখটা ওর মার ঘাড়ে গুঁজে দিল।

সারা রাত ধরে ঘর্মাক্ত কলেবর ও কামরসের সম্মিলিত প্রভাবে ফুলবানুর শরীরে যেন দারুণ এক মৃগয়া গন্ধ তৈরি হয়েছে। গন্ধটা বিকট হলেও মিষ্টি। এই গন্ধে নারী পুরুষের নিষিদ্ধ কামানলের আবেশ জড়ানো। ফরিদ মাকে শক্ত করে জড়িয়ে নিয়ে তার মায়ের পেটে, পিঠে, পাজড়ে হাত বুলাতে লাগল আর ঘাড়ে নাক, ঠোঁট ঘষতে লাগল। ফরিদের মাথায় যেন চোদনলীলার টগবগে ধারা বইতে শুরু করেছে। পিছন থেকে সে ওর মায়ের কান চুষে ধরে জিভ বুলিয়ে আদর করে দিল। ফুলবানুর মুখ থেকে অস্ফুট আহহহহ উমমমম শব্দ বের হল। ফুলবানুর শরীরে সবসময়ের মতই পেটিকোট আর ব্লাউজ। মায়ের সুতি পোশাকে কেমন স্যাঁতসেঁতে, তেল চিটচিটে ঘ্রান। ফরিদ এবার ওর মায়ের দুধ দুটো ব্লাউজের উপর দিয়েই চেপে ধরেছে। একবার হাত পেটের নাভীতে আরেকবার দুধ পর্যন্ত চলাফেরা করছে।

পেছন থেকে হাত সামনে নিয়ে ফরিদ মায়ের ব্লাউজের হুঁক খুলে পাল্লা সরিয়ে দুধ উন্মুক্ত করলো। মা ফুলবানুর ডান হাতটা উচু করে ব্লাউজের উপর দিয়েই বগলে নাক ঘষে দিল। এর মাঝেই ফুলবানু হঠাৎ করে উঠে বসে। ঘুটঘুটে অন্ধকারে পাশ ফিরে ছেলের মুখোমুখি শুলো। দুজন পাশাপাশি শুয়ে একে অন্যের মুখে জিভ পুরে চুষতে থাকলো। পাল্লা খোলা ব্লাউজের ভেতর হাত ঢুকিয়ে একটা দুধ বের করে চাটতে থাকলো। মা তখন দ্রুত চুলের খোঁপাটা বেধে তোশকের উপর ছেলেকে চিত করে শুইয়ে ফরিদের পায়ের কাছে বসে তার লুঙ্গি খুলে ন্যাংটো করে দিল। ফরিদ একটু কোমরটা উচু করে সাহায্য করেছে।

এই অন্ধকারেও ফুলবানু অনুভব করছে তার ছেলের বিশাল ধোনটা লকলক করে ঘরের চালের দিকে মাথা উঁচু করে দাড়িয়ে রইল। ফুলবানু ঝুঁকে কয়েক সেকেন্ড যেন কি ভেবে ফরিদের ধোনটা মুখে নিয়ে চুষতে লাগলো। ধোন চোষানোর আরামে ছেলের মুখ থেকে সজোরে "আহহহহহ মাগোওওও ওওওমাআআআ" শব্দ বেরিয়ে এলো। মা ফুলবানু দ্রুতগতিতে ওর ডান হাতটা ফরিদের মুখে চেপে ইসস করে ইশারায় বুঝিয়ে দিল চুপ করে থাকতে, কোন শব্দ যেন না করে। পাশের ঘরে প্রতিবেশী দম্পতি তখনো চোদাচুদি করছে।

কিছুক্ষন অত্যন্ত যত্ন করে মা তার দাঁতের আঁচড় ছাড়া ধোন চুষে দেওয়াতে ছেলের ধোনটা যেন একটা নয় ইঞ্চি শক্ত শশায় পরিনত হল। বীচিদুটো কচলে ফরিদের ধোনটা মুখে নিয়ে ফুলবানু আরো দশ বারোবার মুখে দিয়ে উচুনিচু করে চুষে দিল। এবার ফুলবানু আস্তে করে তোশকের উপর উঠে চিৎ হওয়া ছেলে ফরিদের দুইপাশে পা দিয়ে পায়খানা করার ভঙ্গিতে বসে ফরিদের খাড়া ধোনটা ওর মা নিজের গুদের ভেতর চালান করে দিলো। কামোন্মত্ত ফরিদ সজোরে চিৎকার দিয়ে আরাম ধ্বনি করতে গিয়ে একটু আগে বলা মায়ের সতর্কতাটক মনে পরায় সে দাঁতে দাঁত চেপে আনন্দটা সহ্য করল।

এদিকে, পুরো ধোনটা সুন্দর অদ্ভুত ক্ষিপ্রতায় মা ফুলবানু তার গুদে ঢুকিয়ে ফরিদের উপর শরীরটা সেট করে নীচু হয়ে একটি দুধ ফরিদের মুখে তুলে দিল, ফরিদ একমনে চুষতে লাগল। অতপর, ফুলবানু ধীরে ধীরে কোমড় উঠানামা করে ঠাপ চালিয়ে যেতে লাগলো। ছেলে ফরিদ যেন দুই পা ভেঙ্গে প্লাস্টার অব প্যারিস এর পা এর রোগীর মত চিত হয়ে স্থির শুয়ে আছে। ফুলবানু পালা করে একটার পর একটা দুধ বদল করে দিচ্ছে আর কোমর চালনাও দ্রুত বাড়াতে শুরু করেছে।

ঠাপাতে ঠাপাতে হঠাৎ করে ঝাঁকি দিয়ে ফরিদের উপরে মা ফুলবানু এলিয়ে পরল। তার যোনিরস খসেছে। মাকে বুকে চেপে বুনো ক্ষিপ্রতায় উল্টে দিয়ে ফুলবানুকে তোশকে চিত করে শুইয়ে তার উপর মিশনারি পজিশনে শুয়ে ফরিদ মায়ের রসালো গুদে পকাত করে ধোন চালালো। তারপর দ্রুতগতিতে কোমর উঠিয়ে নামিয়ে মায়ের মধ্যরাতের গুদ মন্থন শুরু হলো। ঠাপের চোটে দুজনের গুদ বাড়ার মিলনস্থলে ফ্যানা বের হচ্ছিলো। পুরো ঘরে পকাত পকাত ফচাত ফচাত ঠাপের শব্দ। পাশের ঘরে এই শব্দ যাচ্ছে কীনা তা নিয়ে এখন তাদের চিন্তা করার টাইম নাই।

মা ফুলবানুর চুড়ি পরা দুই হাত বালিশের দুপাশে নিজের দুহাতে চেপে ধরলো ফরিদ। এবার মায়ের সুগঠিত দুই পা নিজের কাঁধে নিয়ে তোশকে হাঁটু মুড়ে বসে ফুলবানুর শরীরের উপর উবু হয়ে ধমাধম ঠাপ কষাতে লাগলো। মায়ের সাথে সাথে নিজের শরীরটাও সামনে গোল করে পাকিয়ে ডন বৈঠক দেবার মত করে পালোয়ানি ঠাপে মাকে চুদে তৃপ্তি দিতে থাকলো। ফুলবানুর মুখে মুখ দিয়ে টানা চুম্বন করায় শীৎকার সব চাটা পরে কেবল উমমম উমমম ধ্বনি, সাথে চুড়ির রিনিঝিনি রিনিঝিনি শব্দ। ঠাপের বেগ বাড়িয়ে আরো কিছুক্ষণ চুদে ফরিদ মার গুদে হরহর করে বীর্য খসালো। মা নিজেও যোনিরস ছেড়ে ছেলেকে বুকে জড়িয়ে তোশকে শুয়ে থাকলো।

ছেলে: "মাগো, কাল থেকে কিন্তু সবসময় তোরে চুদবো। যখনি তোরে ডাকুম, তুই ভোদা খুইলা আয়া পড়বি, কেমন মা ফুলি?"

মা: "আইচ্ছা তোর যখনি যেম্নে ভালো লাগে করিস। তয় তোর বাপের মত মোরে থুইয়া পলায়া যাইস না। মোরে তোর লগেই বাইন্ধা রাহিস, কালু ব্যাটারে।"

ছেলে: "আম্মাগো, তোর গুদের লগে মুই ধোন দিয়া যে বান্ধন দিছি, হেই তালা আর জীবনেও খুলবো না। তোরে শইলের গোলাম হয়া থাকুম রে, মা।"

খানিকক্ষণ এভাবে প্রেমময় কথাবার্তার পর ছেলে চিত হয়ে শোয়ায় তার লোমশ বুকে মাথা গুঁজে মা শান্তির ঘুম দিলো৷ প্রথম রাতেই তিনবার চোদাচুদি করে তাদের দৈহিক শক্তি সম্পূর্ণ শেষ। মা ও ছেলে কিছুক্ষনের মাঝেই গভীর ঘুমে তলিয়ে নাক ডাকতে থাকলো।

এভাবেই ওদের মায়ে-ছেলে তৈরী হয়েছিল প্রবল কামরীলার উন্মত্ত জগত। শুধু রাতে নয়, দিনের বেলাতেও কাজের ফাঁকে সুযোগ পেলেই চা বাগানের বিভিন্ন কোনায়, চা প্রসেসিং ফ্যাক্টরির মেশিনের আড়ালে, টিলার উপর তারা মা ছেলে গোপনে উদ্দাম চোদাচুদি করে নিতো। অন্যদিকে, রাতের অন্ধকারে তারা নিরবে, নিঃশব্দ মাটির ঘরে একে অপরের যত ধরনের দৈহিক কামনা ছিল তা যৌনতার যাবতীয় ছলাকলা দিয়ে পূরণ করে। দুজনের কারো মনেই কোন অতৃপ্তি নেই, এখন তাদের কেবল সুখ আর সুখ।








...:::: (পর্বঃ জনারণ্যে কামলীলা) ::::....




সেদিনের পর থেকে মা ফুলবানু ও ছেলে ফরিদ একে অপরের দেহের প্রেমে চা বাগানের সর্বত্র কামলীলা চালিয়ে আসছে। কাজের ফাঁকেও মাঝে মাঝে সুযোগ বুঝে মাকে নিজের করে নেয় ছেলে। এই যেমন সেদিন চা বাগানে তারা মা ছেলে অন্যান্য শ্রমিকদের সাথে দলবদ্ধ হয়ে চা পাতা সংগ্রহ করছিল। বেশ ভ্যাপসা গরম ছিল সেদিন। দুপুর বারোটার দিকে কাজের ফাঁকে ফরিদ মায়ের দিকে তাকিয়ে দেখে ফুলবানু গরমে ঘেমে চুপেচুপে। তার পরনের হলুদ ব্লাউজ পেটিকোট ভিজে পানি গড়িয়ে পড়ছে। ভেজা কাপড়ে মায়ের দেহের বিশাল দুধ পাছা সবই স্পষ্ট হয়ে দেখা যাচ্ছিল। ফুলবানুর কালো রসালো দেহের পরতে পরতে জমা মধু যেন ঘামে সিক্ত হয়ে হলুদ কাপড়ের মোহময় সৌন্দর্যে প্রস্ফুটিত হয়ে আছে!

ফরিদের পাশাপাশি আরো কয়েকজন শ্রমিক মায়ের এই আকর্ষণীয় দেহটা চোখ দিয়ে গিলে খাচ্ছে যেন। ফরিদের তখন বেশ রাগ হয়। সে তার শ্রমিক সর্দার গোছের রাশভারি কন্ঠে সেই লুচ্চা শ্রমিকদের ঝাড়ি মেরে কাজে মন দিতে বলে। ফুলবানুকে ভোগ করার ইচ্ছে মাথাচাড়া দিলেও উপায় নেই, আশেপাশে অনেক শ্রমিক। এমনকি চা বাগানের অফিসার বা সুপারভাইজারও দাঁড়িয়ে থেকে কাজের তদারকি করছে। ফুলবানুর ভেজা হলুদ দেহটা চুদে দেবার তীব্র সংকল্প থাকলেও কোনমতে লুঙ্গির তলে ধোন চেপে সহ্য করে নিলো ফরিদ।

এসময় হঠাৎ আকাশে মেঘ দেখা গেল। মিনিট খানেকের মাঝেই শুরু হলো দুনিয়া কাঁপানো ঝড়, মেঘের কান ফাটানো গর্জন আর বৃষ্টি। মেঘের গর্জনের সাথে সাথে বাতাসের প্রচন্ড ঝাপটায় সেদিনের কাজের দফারফা। বৃষ্টি থেকে বাঁচতে শ্রমিকরা যে যেভাবে পারে আশেপাশের শেডে, গাছের নিচে আশ্রয় নিলো। এই সময়ে ফরিদ দৌড়ে গিয়ে মা ফুলবানুর হাত ধরে চা বাগানের এক টিলার উপরে থাকা বড় গাছের নিচে আশ্রয়ের জন্য দৌড় দিল।

গাছ পর্যন্ত যেতে যেতেই ভারী বর্ষনে দুজনেই ভিজে একাকার। ফুলবানুর ভেজা ব্লাউজ সায়া শরীরের সাথে এমনভাবে লেপ্টে আছে যে, বিদ্যুৎ চমকালেই তার আলোয় শরীরের সবকিছু স্পষ্ট দেখা যাচ্ছে। এমনকি বিশাল সাইজের দুধ দুটোও। সুযোগ পেয়ে ছেলেটাও এখন ড্যাবড্যাবিয়ে দেখছে। মায়ের গা থেকে আসা জলে ভেজা, ঘাম জড়ানো, পরিশ্রান্ত মাদী দেহের সোঁদা গন্ধ শুঁকছে। চাবাগানের মাঝের কাঁদা মাটি দিয়ে দৌড়ানোয় দুজনেরই কাদাজলে মাখামাখি অবস্থা। যা ভেজার ভেজা শেষ, এখন ঘরে গিয়ে টিউবওয়েলের জলে স্নান করা দরকার।

মা: "যা ভিজনের তো ভিজা গেলাম, চল ওহন বাড়ি যাই। গোসল কইরা খাওয়া দাওয়া করি।"

ছেলে: "চল মা, এই বৃষ্টিতেই ভিজতে ভিজতে যাওন লাগবো আর কি।"

ফুলবানু ঘরের দিকে হাঁটা দিলো। পিছন পিছন ফরিদ। পায়ের নিচে মাটি পিচ্ছিল হয়ে আছে। ফুলবানু টলমল পায়ে চা বাগানের ফুট চারেক উঁচু চা গাছগুলোর মাঝে দিয়ে হাঁটছে। ফরিদ লালসা ভরা চোখে মায়ের পিছনে তাকিয়ে আছে। বিদ্যুৎ চমকালেই সে মায়ের হলুদ সায়া ঢাকা কালো পাছা দেখতে পাচ্ছে। পিচ্ছিল উঠানে হাঁটতে গিয়ে ফুলবানুর আছাড় খাবার অবস্থা হলো। সামলাতে না পেরে সে পড়ে যাচ্ছে। মুখ থেকে আর্তনাদ বেরিয়ে আসলো। পরমূহুর্তে ফরিদ এগিয়ে গিয়ে মাকে দুহাতে জাপটে ধরলো। ওর হাতদুটো মার ৩৬ সাইজের স্তনজোড়া আঁকড়ে ধরেছে। ছেলের বাহুবন্দী ফুলবানু এখনো ভয়ে দু’চোখ বুঁজে আছে। প্রকৃতির পাশাপাশি ঝড় শুরু হয়েছে দুজনের শরীরেও। ফরিদ মাকে নিয়ে চা গাছের মাঝে জমা কাঁদাপানিতে গড়িয়ে পড়লো। চা গাছের আড়ালে কাঁদা মাটির উপরেই মাকে চিত করে ফেলে মায়ের দেহে দেহ লেপ্টে শুয়ে পড়লো ছেলে।

শুরুটা করেছে ছেলে ফরিদ। এখন মা-ছেলে একে অপরের জিভ চুষছে, মুখের লালা বিনিময় করেছে। গোয়ালে বেঁধে রাখা গাই আর ষাঁড়ের মতোই দুজন উত্তপ্ত। ফরিদ দুহাতে মায়ের দুধ টিপাটিপি করছে। ঠোঁটে চুমু খাচ্ছে, কামড় দিচ্ছে। আদরে আদরে অস্থির মা ফুলবানুর শরীর পিচ্ছিল বাইন মাছের মতো কাদাপানিতে নড়াচড়া করছে। সেও পাগলের মতো ছেলেকে চুমা খাচ্ছে। ছেলের মুখের গহীনে জিভ পুরে দিয়ে লালারস চুষে নিচ্ছে। উউউমমম মমমম চুমোনোর শব্দ বৃষ্টির ধ্বনির সাথে সঙ্গত করছে। অধৈর্য্য ছেলে ফরিদের হাতের ক্ষিপ্ত টানে হলুদ ব্লাউজের হুঁকগুলি পটাপট ছিঁড়ে গিয়ে মা ফুলবানুর বিশাল স্তনজোড়া বেরিয়ে পড়লো। ভেজা ব্লাউজের ছেঁড়া অংশের কাপড়গুলো টেনে হিঁচড়ে মায়ের দেহ থেকে খুলে চা বাগানের ঝোপে ছুঁড়ে ফেললো ফরিদ।

স্তনজোড়া বেরিয়ে আসতেই ফরিদ ওখানে হামলে পড়লো। বোঁটায় চোষন পড়তেই ফুলবানুর শরীর থরথর করে কেঁপে উঠলো। দুধ চুষতে চুষতে মায়ের গাল, মুখ, স্তন আর শক্ত বোঁটায় ফরিদের হাত ঘুরে বেড়াচ্ছে। সে হাত নিচে নামিয়ে আনলো। খোলার ঝামেলায় না গিয়ে মায়ের খাটো পেটিকোট কোমরের কাছে গুটিয়ে আনলো। লোমে আবৃত ভোদায় হাত পড়তেই ফরিদের ধোন টনটন করে উঠলো। দূর্বাঘাসে ছেয়ে থাকা জায়গাটা নাড়তে তার খুব ভালো লাগছে।

উল্লেখ্য প্রথম চোদনের পরদিন থেকেই ছেলে ফরিদ তালুকদারের জন্য সযতনে নিজের বগল ও যোনির লোম কাঁচি দিয়ে ছেঁটে রাখে মা ফুলবানু বেগম। এই দরিদ্র শ্রমিক পরিবারে সম্পূর্ণ লোম ফেলে দেবার ক্রিম 'ভিট' বা দামী রেজার কেনার সামর্থ্য নেই৷ তাই, এরকম গ্রামগুলোতে শ্রমিক মহিলারা কাঁচি দিয়ে তাদের গোপনাঙ্গের চুল লোম ছেঁটে ছোট করে রাখে।

কিছুক্ষণ দুধ চুষলো ফরিদ। তারপর লুঙ্গী কোমর পর্যন্ত তুলে বিশাল বাঁড়াটা মায়ের ভোদার উপর চেপে ধরলো। ভোদার দূর্বাঘাস মাড়িয়ে বাঁড়াটা ভিতরে ঢুকানোর চেষ্টা করলো। কিন্ত ঘন বৃষ্টি ও কাদামাটির ফলে ঝাপসা দৃষ্টির কারণে পথ খুঁজে পেলো না। ছেলের দুরাবস্থা দেখে ফুলবানু সাহায্যের হাত বাড়িয়ে দিলো। নিচে হাত নামিয়ে গজার মাছের মতো বিশাল বাঁড়াটা আঁকড়ে ধরলো। একজন দুধ চুষছে, আরেক জন নয় ইঞ্চি বাঁড়া নিয়ে টানাটানি করছে। একে অপরকে পাওয়ার জন্য দুজন পাগল হয়ে উঠেছে। বাঁড়া নেয়ার জন্য ফুলবানুর ভোদা গলগল করে রস ছাড়ছে।

ভোদার লোমগুলি দুপাশে সরিয়ে দিয়ে কামতপ্ত ফুলবানু মুঠোয় ধরে বাঁড়ার মুন্ডিটাকে ভোদার দুই ঠোঁটের মাঝে চেপে ধরে আছে। ফরিদ বাঁড়াটা এক ধাক্কায় ভোদার ভিতরে ঢুকিয়ে দিতেই ফুলবানু হালকা ব্যথায় কুঁকড়ে গেলো। লাঙ্গলের ফলার মতো ধারালো বাঁড়া ভোদার জমিন ভেদ করে অনেকটাই ঢুকে পড়েছে। ছেলে এখনো ঠেলছে আর বাঁড়াটা ধীরে ধীরে আরো ভিতরে ঢুকছে। পুরোটা না ঢুকা পর্যন্ত মা চুপচাপ শুয়ে থাকলো। এরপর চোদনের অপেক্ষা। চোদন শুরু হতেই মা ফুলবানু ছেলেকে দুহাতে জড়িয়ে ধরলো। ছেলে ফরিদের শরীরে এখন দশ ষাঁড়ের শক্তি ভর করেছে। সে মার ভোদায় কোমর দুলিয়ে পাম্প করতে শুরু করলো।

কিছুক্ষণের জন্য কমে গেলেও আবার শুরু হয়েছে বৃষ্টি। দুজনের গায়ে টাপুর-টুপুর জলের ফোঁটা পড়ছে। কাদাপানিতে শুয়ে ছেলের চোদন খেতে খেতে মা ফুলবানু জোরে শীৎকার দিচ্ছে। সহবাসে এমন সুখ সে কোনোদিন পেয়েছে কি না মনেই পড়েনা। ফুলবানুর মনে হলো ছেলের বাঁড়া ঢেঁকির মুষলের মতো বারবার ভোদার ভিতর আছড়ে পড়ছে। মুষলের ধাক্কায় ভোদার ভিতর থেতলে যাচ্ছে। মায়ের আঁটোসাটো ভোদার চাপ, ভিতরের গরম ভাপ আর কাদাপানি মাখা শরীরের তীব্র ঘ্রাণ ছেলে ফরিদকে যেন বন্য জানোয়ার বানিয়ে দিয়েছে। সে মত্ত হাতির মতো মাকে টানা চুদেই চলেছে।

ফুলবানুর ক্ষুধার্ত ভোদা ছেলের বিশাল বাঁড়া পুরোটাই গিলে নিয়েছে। মা-ছেলে এখন একসাথে ঠাপাঠাপি করছে। ঠাপাঠাপি করতে করতে ফুলবানু তীব্র সুখে গুঙ্গিয়ে উঠছে। ছেলেও প্রচন্ড বেগে মার ভোদায় মুষল চালিয়ে যাচ্ছে। চুদার সময় থপ থপ থপ, কখনো ফক ফক পক পক আওয়াজ হচ্ছে। বাঁড়ার ঘর্ষণে ভোদার ভিতরটা ছিলে যাচ্ছে। কিন্তু তবুও যেন ফুলবানুর মন ভরছেনা। ভোদার জ্বালা মিটছে না কিছুতেই। বাঁড়ার মুহুর্মুহু আঘাতে ফুলবানু মাঝেমাঝেই গলা ছেড়ে হাহাকার করে উঠছে উফফফফ ওহহহ আহহহ ইশশশ। মা ফুলবানুর সেই আকুতি আর কামার্ত হাহাকার মেঘের মুহুর্মুহু গর্জনের সাথে মিলেমিশে একাকার হয়ে যাচ্ছে।

ফরিদ আসুরিক শক্তিতে মাকে চুদে চলেছে। মাঝে মাঝে মার গাল চাঁটছে। ফুলবানু ব্যথা আর যৌনসুখে কাতরাচ্ছে। তবুও যেন তার সুখের খামতি থেকে যাচ্ছে। চা বাগানের পরিশ্রমী শ্রমিক ২১ বছরের জোয়ান-মর্দ ছেলে সঙ্গম বঞ্চিত ৩৭ বছরের মায়ের ভোদায় লাঙ্গল চালাতে চালাতে যেন হাঁপিয়ে গেলো। তবে শেষ পর্যন্ত মার ভোদা শান্ত করে নিজেও শান্ত হলো। টানা পনেরো/কুড়ি মিনিট চোদার পর মায়ের ভোদা সাদা থকথকে মালে পরিপূর্ণ করে দিলো। সঙ্গম তৃপ্ত, ক্লান্ত ফুলবানু এখনো কাঁপছে, তার ভোদাও কাঁপছে। কামউন্মাদিনী ফুলবানু এখনো ছেলেকে আঁকড়ে ধরে আছে।

দুজনের শরীর কাদামাটিতে এমন ভাবে লেপ্টে আছে যেন তারা দুজনেই মাটির প্রতিমা। রমন-তৃপ্ত মায়ের উপর থেকে ছেলে গড়িয়ে নামলো। তারপর মায়ের শরীরটা অবলিলায় দুহাতে তুলে নিলো ফরিদ, যেন তার মা ফুলবানু হাঁটতে গিয়ে কাঁদায় না আছড়ে পড়ে। এরচেয়ে বরং ছেলের কোলে চেপেই বাকি পথটা যাক। বৃষ্টির মাঝে ডবকা মা ফুলবানুকে কোলে নিয়ে ঘরে ফিরছে ছেলে ফরিদ, মাঝে মাঝে ঠোঁট নামিয়ে মায়ের কালো ঠোঁট চুষে চুমু খাচ্ছে।

মা: "এ্যাহ, বাজান কালুরে, এম্নে কইরা মোরে ঘরে লইতাছস, আশেপাশে কেও দেইখা ফেলতে পারে।"

ছেলে: "দেখলে দেখুক, কাওরে ডরাই না মুই। তোর মত ধামড়ি আম্মারে কোলে কইরা ঘরে লওনই মোর মত ধামড়া পুলার কাজ।"

মা: "ইশ কি যে তোর কথা! তাড়াতাড়ি ঘরে ল, বাজান। এম্নেই বুকের বেলাউজ ছিঁড়া ফালায় দিছস, বাতাসে বুকে ঠান্ডা লাগতাছে মোর।"

বুকখোলা মাকে কোলে বইয়ে হাঁটতে হাঁটতে ফরিদ দাঁত বাহির করে হাসছে। মাকে কোলে নিয়েই সে ধাপে ধাপে টিলা বেয়ে উঠে নিজেদের মাটির ঘরের দিকে এগিয়ে চলেছে। হাঁটার তালে তালে মার নগ্ন স্তন জোড়া দুলছে।

ওভাবেই ঘরে ঢুকে পেছনের দরজা আটকে দিলো ফরিদ। গোসলে যাবার আগে আরেকবার মাকে না চুদলেই নয়! মায়ের ইতোমধ্যে বানানো লুঙ্গি-সায়া-বিছানার চাদর জোড়া দিয়ে ঘরে সেলাই করে বানানো পর্দা দিয়ে সামনে-পেছনে জানালা দুটো ঢেকে নিলো। এই বৃষ্টিস্নাত দুপুরেও অন্ধকার হয়ে গেলো ঘর। আঁধারের মাঝেই মাকে ঘরের মাঝে রাখা দুটো বড় তোশক জোড়া দিয়ে বানানো মেঝেতে পাতা বিছানায় ফেললো। কামলীলার সুবিধার জন্য কিছুদিন হলো ঘরের চৌকি সরিয়ে দুটো তোশক জোড়া দিয়ে মেঝেতে ডাবল সাইজের তোশকের বিছানা বানিয়ে নিয়েছে ফরিদ। রোজ রাতে মেঝের এই তোশকেই মা ফুলবানুকে চোদন সুখে তৃপ্ত করে সে।

তোশকে শায়িত মায়ের ঠোঁটে ঠোঁট বসিয়ে সোহাগ করে চুমা খেলো ফরিদ। দুজন তখন পাশাপাশি এক কাত হয়ে পরস্পরের দিকে মুখ ঘুরিয়ে শোয়া। ওভাবে কাত হয়ে থেকেই, মায়ের কাদা জড়ানো ভিজে সায়া ও নিজের লুঙ্গি কোমরে গুটিয়ে তুলে দিতেই ফুলবানু তার সুগঠিত বাম পা ছেলে ফরিদের কোমরে তুলে দিয়ে বাম হাতে ছেলের মাথা জড়িয়ে চুমো খেতে লাগলো৷ তখন ফরিদ তার ডান পা মায়ের পাছার বাম দাবনার নিচে নিয়ে ডান হাতে মায়ের বাম দাবনার কালো থলথলে মাংসের স্তুপ আঁকড়ে ধরে কাত হয়ে থেহেই ফুলবানুর রসালো ভোদায় বাঁড়া সেঁধিয়ে চুদতে আরম্ভ করলো। দুজনে দুজনার অধর-জিভের রস চুষতে চুষতে মিনিট দশেক একমনে ঠাপিয়ে বীর্য ও যোনিরস ছাড়লো।

আশেপাশের ঘরে ততক্ষণে প্রতিবেশী শ্রমিকদের আনাগোনার শব্দ। তাই, মা ছেলে পরস্পরকে ছেড়ে দিয়ে জামাকাপড় পরে গোসল ও খাওয়া সাড়তে ঘরের বাইরে বেরুলো। ততক্ষণে বৃষ্টি থেমে গেছে। কিছুক্ষণ পরেই আবার কাজে যাবার সাইরেন বেজে উঠবে।

এভাবেই চা বাগানে কাজের মাঝে তাদের কামলীলা চলে আসছে। চা শ্রমিকদের শুধু যে চা বাগানেই কাজ করতে হয় তা নয়, বরং ম্যানেজারের নির্দেশে চা বাগানের যে কোন স্থানে, যেমন চা প্রক্রিয়াজাত করার ফ্যাক্টরি, প্যাকেজিং ফ্যাক্টরি, ট্রাকে চায়ের চালান লোড-আনলোড করা, এমন যে কোন স্থানে চা শ্রমিকদের কাজ দেয়া হয়। রোস্টারিং ডিউটি অনুযায়ী তাদের কাজের স্থান প্রতি মাসে পাল্টে যায়। মা ফুলবানু ও ছেলে ফরিদের কাজের স্থান তাই প্রতি মাসেই পরিবর্তন হয়। তবে, ম্যানেজারের সাথে ভালো খাতির ও সর্দার-সুলভ ব্যক্তিত্বের জন্য ফরিদের অনুরোধে ম্যানেজার সাহেব প্রতিটি রোস্টার ডিউটিতে তাদের মা-ছেলেকে একই স্থানে কর্মরত থাকার সুযোগ দিতো।

এই যেমন, এখন তাদের কাজের রোস্টারিং ডিউটি এর স্থান - চা প্রসেসিং করার ফ্যাক্টরিতে। বিশাল দালানের মাঝে বড় বড় সব মেশিনে কাঁচা চা পাতা বেছে বেছে মেশিনে দেয়া ও বাছাই করা চা পাতা তৈরির কাজ। সবসময় চলমান দানবাকৃতির মেশিনের আড়ালে তাদের কাজ করতে হয়। দশফুটের বেশি লম্বা মেশিনগুলোর আড়ালে চিপাচুপা ও খোপ খোপ স্থান অনেক। সেসব জায়গায় শ্রমিকেরা বসে বিশ্রাম নেয় বা দুপুর ও বিকালের সামান্য নাস্তা খায়।

একদিন দুপুরে ফ্যাক্টরির ভেতরে কাজে মগ্ন তারা মা ছেলে। বড় বড় মেশিনের রোলিং স্লাইডারে কাঁচা সবুজ চা পাতা ঝুঁড়ি থেকে তুলে ছড়িয়ে দিচ্ছে সবাই। ফ্যাক্টরির ভেতর সবসময় মেশিন চলার কারণে এখানে শব্দের পাশাপাশি গুমোট গরম অনেক বেশি। কর্মব্যস্ত সব শ্রমিক দরদর করে ঘামছে। মা ফুলবানু নিজেও ঘামে ভিজে চুপেচুপে। তার পরনের কালো রঙের ঘটি হাতা ব্লাউজ ও খাটো পেটিকোট চুইয়ে ঘামের জল বেরোচ্ছে। তার শরীর থেকে ছড়ানো ঘামের উগ্র কিন্ত মাদকতাময় গন্ধ পাচ্ছে পাশে দাঁড়িয়ে কাজ করা ছেলে ফরিদ।

মাঝে মাঝে ঘাম মুছতে হাত তুলার ফলে পাশ থেকে মায়ের বগলসহ দুধের ভাঁজ দেখতে পাচ্ছে ফরিদ। দুপুরের গোসল সেরে ভেজা চুলে নারিকেল তেল মেখে ফ্যাক্টরির কাজে আসায় সেদিন ফুলবানু চুলে খোঁপা করেনি। একরাশ কালো চুল ছেড়ে রেখেছিল। কোমর পর্যন্ত ঢেউ খেলানো সেই চুল থেকে আসা নারিকেল তেলের সুবাসে যথারীতি ফরিদের ধোন সটান দাঁড়িয়ে গেল। ফ্যাক্টরির মধ্যেই মাকে চুদতে মন চাইলো। চারপাশে তাকিয়ে দেখলো, আশেপাশের অন্যান্য শ্রমিকরা মন দিয়ে কাজ করছে, তাদের মা ছেলের দিকে কারো নজর দেবার সময় নেই।

এই সুযোগে মা ফুলবানুর হাত ধরে মাকে চট করে টেনে পাশের দশফুট উঁচু মেশিনের পেছনের আড়ালে নিয়ে গেল ফরিদ। চারপাশে মেশিন, মাঝের এই স্থানটা বেশ ছোট হলেও নির্জন। এখান থেকে বাইরের কাওকে দেখা যায় না, বাইরের কেও ভেতরের কিছু দেখতে পারে না। মেশিনের গর্জন ও ঘরঘর ঘরাৎ ঘরাৎ শব্দে কিছু শোনাও যায় না। এমন স্থানই তো মাকে চোদার জন্য উপযুক্ত! মেশিনের আড়ালে ছেলের সাথে একলা হওয়ামাত্র মা ফুলবানু ছেলের উদ্দেশ্য বুঝতে পারে। একটু ভয়ে ভয়ে তাকিয়ে চাপা স্বরে ফরিদকে ধমকে উঠে,

মা: "উফ বাজানগো, তোরে নিয়া আর পারি না। হগ্গলের সামনে টাইনা মোরে এই চিপায় আনলি কেন? সবাই খিয়াল করবো যে মোরা কাজে নাই। না না না, সোনা মানিক, এইহানে না৷ কাজ শেষে বিকালে ঘরে নিয়া মোরে চুদিস, ওহন আর না বাজান।"

ছেলে: "কেও খিয়াল রাহে নাই, আম্মা ফুলি। মুই দেখছি, সবাই যার যার কাজে ব্যস্ত। আয়, তাড়াতাড়ি তোরে এক দান লাগায়া লই। তোর লাইগা মোর ধোনডা খুব আনচান করতাছে রে, মা।"

একথা বলে মা ফুলবানুকে একটা মেশিনের লোহার স্তম্ভের সাথে পেছন ঘুরিয়ে ঠেস দিয়ে দাঁড়িয়ে রেখে ছেলে ফরিদ পিছন থেকে গিয়ে তাকে দুই হাতে জড়িয়ে ধরে। অগত্যা, ছেলের কামনার কাছে পরাস্ত হয়ে ফুলবানু হাত দুহাত মেশিনের লোহার পাটাতনে রেখে পেছনে পোঁদ উঁচিয়ে দাঁড়ায় ও মুখে কুলুপ এঁটে এই ভর দুপুরে মেশিনের আড়ালে চোদন খেতে তৈরি হয়। মায়ের চুপ করে থাকায় ফরিদ দু হাতে মাকে পেছন থেকে দাঁড়িয়ে জরিয়ে ধরে তার ঘামে ভেজা, নারিকেল তেলের সুবাস মাখা ঘাড়ে-গলায় চুমু খেতে শুরু করে। ব্লাউজের পিঠের খোলা স্থানে বেরোনো মায়ের কালো-বরণ মসৃণ খোলা পিঠটা জিভ দিয়ে চাটতে থাকে। পিঠের নরম মাংসে আলতো করে কামড় বসায়, দাঁতের দাগ বসিয়ে কামড় দেয়। কালো সুতি ব্লাউজের উপর দিয়ে যুবতী মায়ের ঢাউস দুধের ট্যাঙ্কি দুটোতে থাবা বসায়, দুই হাতে মার দুধ দুটো চটকাতে চটকাতে কালো সায়ার উপর থেকে তার ধামসী পাছার দাবনাতে লুঙ্গির ভেতর খাড়া হয়ে ওঠা তাঁর শক্ত ধোনটা ঘসে।

জোয়ান ছেলের অশ্লীল আদরে মা ফুলবানুর আকর্ষণীয় শরীরটা মুহূর্তে অবাধ্য হয়ে ওঠে, নিজের ভারি স্তনে জোয়ান ছেলের বলিষ্ঠ হাতের টেপন আর মাংসল পাছায় ওর ঠাঁটানো ধোনের ঘষা খেয়ে তার গরম দেহটা ফুটতে শুরু করে। তার গোপন নারী গর্তে আগুন লেগে যায়। সংযমের আগল ধরে রাখাই মুশকিল হয়ে ওঠে। ছেলের কামনার কাছে সে বিনা প্রতিরোধে আত্মসমর্পণ করে। বিনা বাধায় ছেলে পিছন থেকে তাকে জাপটে ধরে। পিঠের এলো চুল একপাশে সরিয়ে তার ঘাড়ে-গলায় জিভ বুলিয়ে চেটে দেয় ফরিদ, দেহের ঘাম চুষে পান করে কামনার তৃষ্ণা মেটায়। পুরনো ব্লাউজের ওপর দিয়েই ফুলবানুর বিশাল দুদু দুটোকে দুই হাতে যেভাবে ইচ্ছেমত টিপছে ফরিদ, তাতে কখন যে ব্লাউজ ছিঁড়ে যায়। ইদানীং যৌনলীলা চালানোর সময় বড্ড বেশি ব্লাউজ পেটিকোট ছিঁড়ে ফেলে ফরিদ।

মা: "আহহ একটু সবুর কররে কালু সোনামানিক, বেলাউজডা খুইলা দেই। নাইলে মোর সব বেলাউজ ছিঁড়া ফালাস তুই।"

ছেলে: "তোর সবডি পুরান বেলাউজ, ছিঁড়লে ছিঁড়ুক। শ্রীমঙ্গল বাজার থেইকা তোরে নতুন বেলাউজ কিন্যা দিমু মুই, মা।"

ছেলের চোখের সামনে পটাপট ব্লাউজের বোতাম গুলো খুলে ব্লাউজ খুলে ফেলে ফুলবানু, আদুল টাইট বড় দুধ দুটো ফেটে বেরিয়ে আসতে চায়। ফরিদ মায়ের সায়া পড়া কামনায় ভরা মেয়েলী শরীরটা দেখে আর অপেক্ষা করতে চায় না। সায়ার ওপর থেকে তার ভারি পাছায় লুঙ্গির তলায় ঠাটিয়ে ওঠা বাঁড়াটা ডলতে থাকে আদরে আদরে তাকে পাগল করে তোলে। কাতর ধ্বনিতে অস্ফুটে "উম্ম সোনা ব্যাডা রে" বলে কামনার জ্বালায় মায়ের সারা শরীর জরিয়ে ধরা ছেলের দুহাতের মধ্যে শিউড়ে শিউড়ে ওঠে।

নিজের অজান্তেই সে ক্রমাগত গোঙাতে থাকে, কামনায় উতপ্ত হতে থাকা বয়স্কা মায়ের নির্লজ্জ গোঙানি শুনে ফরিদের খিদে বেড়ে যায়। মায়ের নরম লদলদে পাছার খাঁজে নিজের ঠাটানো বাঁড়াটা আরো শক্ত করে চেপে ধরে, ডবকা ভারী দুধ দুটো থেকে নেমে এসে মায়ের খোলা কোমরটাকে দুই হাতে চেপে ধরে। মার টসটসে ২৬ সাইজের চিকন কোমর হাতড়াতে হাতড়াতে তার নরম তুলতুলে পেটটা খামচে ধরে পেটের চারপাশে হাত বোলাতে বোলাতে তার সুগভীর নাভির মধ্যে আঙ্গুল ঢুকিয়ে জোরে জোরে নাড়াতে নাড়াতে মাকে আরো বেশি গরম করে তোলে। "আহহহহ উউমমম ইশশশশ" শীৎকারে মায়ের গোঙানির তীব্রতা কয়েকগুণ বেড়ে যায়। মেশিনের শব্দে সেসব শব্দ ফ্যাক্টরির চিপা জায়গায় ঢাকা পড়ে যাচ্ছিলো।

চরম লালসায় মা ফুলবানু তার নধর গতরখানা নিয়ে ছটফট করতে করতে সামনে থাকা মেশিনের লোহার স্ল্যাবের ওপর দুই হাতে ভর দিয়ে ঝুঁকে দাঁড়ায়। ফুলবানু গোঙাতে গোঙাতে স্ল্যাবের ওপর ঝুঁকে যেতেই ছেলে বোঝে মা ওকে পেছন থেকেই আরও কাছে চাইছে। তাই আর কালক্ষেপ না করে ডবকা মার সায়া কোমড়ে গুটিয়ে তুলে তার প্রকাণ্ড পাছাটাকে পুরোপুরি উদলা করে ফেলে। ফরিদ লক্ষ্য করে যে কেবলমাত্র তাঁর আদরেই মার ওখান থেকে জল গড়িয়ে পরে মার মোটা মোটা থাই দুটোকে ভিজিয়ে ছেড়েছে। তাওয়া একদম উত্তপ্ত, এখনই রান্না চড়াতে হবে! আর দেরি না করে এক হেঁচকা টানে পরনের লুঙ্গিটা খুলে ফরিদ তাঁর লৌহকঠিন লিঙ্গটা যুবতী মায়ের নরম পাছার খাঁজে চেপে ধরে। বহুক্ষণ ধরে তীব্র কামানায় কাটা মাছের মত ছটফট করতে থাকা ফুলবানু বুঝতে পারে দুষ্টু ছেলে এখন তার পোঁদ মেরে তাকে আদর করতে চায়।

উল্লেখ্য, গত কিছুদিন ধরে ফরিদ তার মা ফুলবানুর পোঁদ মেরে আসছে। মূলত, মায়ের মাসিক চলাকালীন তিন/চারদিন ধোন চালানোর জন্য মায়ের পাছার ফুটোর বন্দোবস্ত করলেও ইদানীং মায়ের মাসিক না হলেও ফুলবানুর পোঁদ মেরে সুখ করে নেয় ছেলে ফরিদ। মায়ের টাইট পোঁদ মারার জন্য ঘি, নারিকেল তেল, গ্লিসারিন ও ভ্যাসলিন মেশানো একটা চরম পিচ্ছিল মিক্সচার বানিয়ে ঘরে রেখেছে, যেটা মায়ের পোঁদ মারার সময় মায়ের পোঁদের ফুটোয় ও নিজের ধোনে মাখিয়ে নেয় ছেলে।

তবে, এই মুহুর্তে ফ্যাক্টরির মধ্যে সেই লুব্রিকেন্ট মিক্সচার কোথায় পাবে! তাই মায়ের গুদ দিয়ে বেরুনো কামরস, নিজেদের দেহের ঘামের জল ও মুখের থুথু হাতের চেটোতে নিয়ে মিশ্রণ বানিয়ে সেই পিচ্ছিল তরলটা নিজের নয় ইঞ্চি বাঁড়া ও ফুলবানুর পোঁদের গর্তে আঙুল ঢুকিয়ে মাখিয়ে নেয় ফরিদ। মা ফুলবানু দাঁড়ানো অবস্থায় তার পা দুটো যতটা পারলো দুই দিকে ছড়িয়ে দেয় আর তার ভারী কালো পাছাটা উঁচু করে তুলে ধরে। ফরিদ খ্যাপা ষাঁড়ের মত কামার্ত মায়ের শাঁসাল শরীরের ওপর পেছন থেকে ঝুঁকে আসে। তাঁর দুই বলিষ্ঠ হাতে মায়ের নগ্ন কোমরের দুই ধারের মাংসল ভাজ দুটোকে আলতো ভাবে চেপে ধরে। তারপর তাঁর লোহার মত শক্ত হয়ে ওঠা খাড়া মোটা ধোনটাকে এক ধাক্কায় সোজা জবজবে পাছার গর্তে পুরে দেয় । তার মোটা বাঁড়াটা মায়ের পোঁদের প্রচন্ড টাইট গর্তে ঢুকতেই ফুলবানু তীব্র শীৎকার করে ওঠে।

মা: "ইশশশশ উফফফ মাগোওওও ওওওমাআআআ, পুটকির মইধ্যে আস্তে ঢুকারে বাপজান। সারা জনমের আচোদা পুটকি, তোর ধোনের মাপে ফিট হইতে এহনো দেরি আছে। একডু আস্তে মার রে, বাজান। খুব ব্যথা হয়রে পাছায়।"

তখন কে শোনে কার কথা! ছেলে ফরিদ ভীষণ আরাম পেয়ে মায়ের কোমরটা ধরে পাছার সরু গর্তে ধোন বের করে ঢুকিয়ে পকাপক পকাৎ পকাৎ গাদন দিতে থাকে। প্রতিবার পাছার নরম গর্তের ভেতর তাঁর আখাম্বা ধোনটা ঠেলার সময় তাঁর বলবান ঊরু দুটোর সাথে মায়ের পাছার মাংসজমা দুটো দাবনায় সজোরে ধাক্কা খেতে লাগল। থপাত থপাত ফটাশ ফটাশ শব্দে পুটকি চোদন চলছে। যুবতী মায়ের গোদা পাছার কালো দাবনা দুটো লালচে কালো হয়ে ওঠে। ছেলের আদরের ধাক্কাগুলো রেলগাড়ির সারিবদ্ধ কামরার মত একের পর এক ধেয়ে এসে পরছে আর প্রতিবারই ছেলের গোটা ধোনটাই তার জবজবে পোঁদের গভীরে ঢুকে একেবারে সেঁধিয়ে যাচ্ছে। ছেলে ফরিদ মায়ের শাঁসাল কোমরটা দুই হাতে এমন জোরে চেপে ধরেছে, যে ফুলবানু এতটুকুও নড়তে চড়তে পারছে না। কোনমতে মেশিনের লৌহস্তম্ভ ধরে দাঁড়িয়ে পোঁদে ঠাপের পর ঠাপ সহ্য করে নিচ্ছে।

ফরিদ দুই হাতে মায়ের এলোমেলো ভেজা চুলের গোছা দুভাগ করে দুহাতে পেঁচিয়ে ধরে ঘোড়া চালানোর মত ফুলবানুর জবজবে পোঁদের ফুটোয় প্রবলবেগে অনবরত ঠাপন মেরে চলে। মাঝেমধ্যে মাথা নামিয়ে মায়ের ঘর্মাক্ত ঘাড়ের কাছে চুমু খায়। ছেলের অমানুষিক গাদনের ঠেলা সামলাতে গিয়ে ফুলবানুর গোটা শরীরটা চোদার তালে তালে দুলতে লাগলো। টাইট পোঁদে বড় বাঁড়া নেবার কষ্টে ফুলবানু গুঙ্গিয়ে ওঠে। কিন্তু অল্প ব্যথা পেলেও এমন চোদন খাওয়ার মধ্যে একটা আলাদা আনন্দ আছে। তাই দৈহিক উৎপীড়ন কিছুটা সয়ে যেতেই ফুলবানু চোদনসুখে দুই চোখ বুজে ফেলল। তার গোঙ্গানি এখন সুখের। প্রচণ্ড আরাম পেয়ে জোয়ান ছেলের চোদার গতি আপসে ধাপে ধাপে ঊর্ধ্বগামী হয়ে উঠল। ফরিদ তার একহাতের তিনটে আঙুল মায়ের গুদের ফুটোয় দিয়ে গুদ আঙলি করে রস বের করতে থাকলো। গুদের রস পোঁদে মাখিয়ে বাড়াটা আরো পিচ্ছিল করে নিলো।

উত্তাল চোদনসুখে ফুলবানু নিজের একটা হাত পেছনে দিয়ে ফরিদের কদবেলের মত বিচি দুটো হাত বুলিয়ে আদর করে দেয়। এতে ছেলের তাড়াতাড়ি রস বার হয়ে যাবে। টানা পনেরো মিনিট মায়ের পাছা চুদে ফরিদের দম ফুরিয়ে আসতে লাগলো। একনাগাড়ে ফুলবানুর পরিশ্রমী বেটি শরীরের সুখ নেবার পর ফরিদ গল গল করে পোঁদের গর্তে বীর্য বার করে দেয়। নিজের জোয়ান ছেলের কাছে এতক্ষণ ধরে একটানা পুটকি চোদন খেয়ে মায়ের দম বেরিয়ে গিয়েছিল। ছেলের জোরদার একের পর এক স্রোতের মত উদ্দাম ঠাপগুলো নিতে গিয়ে ক্লান্তিতে তার গোটা শাঁসাল শরীরটা থরথর করে কাঁপছে। ছেলে তার জবজবে পোঁদে বীর্যপাত করতেই সে যেন হাঁফ ছেড়ে বাঁচল। গত কিছুদিন ধরে পোঁদ চোদন খেলেও এখনো বিষয়টি তার পুরোপুরি রপ্ত হয়নি।

ছেলের সাদা থকথকে ব্যাটাছেলের কাম রস পাছার ফুটো উপচে পরে মায়ের কাঁপতে থাকা মোটা মোটা কালো রঙের থাই দুটো বেয়ে গড়াচ্ছে। কোমর থেকে পেটিকোট নামিয়ে কালো চামড়ার উপর সেই সাদা বীর্যের ধারা আলতো করে মুছে দিলো। দুপুর বেলা ফ্যাক্টরির চিপায় এমন পাগলের মতো চোদা যে কোন ব্যাটাচ্ছেলে চুদতে পারে, সেটা ফুলবানুর আগে জানা ছিল না। দুই দিকে ছড়ানো তার পা দুটো আর তার দেহের ওজন আর বইতে চাইছে না। ঠকঠক করে কাঁপছে। ফুলবানু আর তার নধর শরীরের ভার সইতে পারলো না। ছেলে তাঁর মোটা ধোনটা তার সপসপে পোঁদ থেকে বের করে নিতেই, সে তার কাঁপতে থাকা মোটা মোটা পা দুটোকে দুই দিকে ছড়ানো রেখেই, দেহের ভার সামলে রাখতে দুই হাতে ধরা সামনের লোহার স্ল্যাবটার ওপরই তার ক্লান্ত শরীরটা এলিয়ে দিল। পেছন থেকে ফরিদ যুবতী মায়ের আলু থালু ক্লান্ত শরীরটা জরিয়ে ধরে, মায়ের পিঠে মুখ রেখে শুয়ে পরে। মুখ হাঁ করে বড় বড় শ্বাস নিতে লাগলো সে। হাত সামনে নিয়ে মায়ের বড় দুধগুলো মুচড়ে হাতের সুখ নিতে থাকে।

দীর্ঘক্ষণ ধরে মায়ের পুরুষ্টু শরীরটাকে একনাগাড়ে চুদে উঠে ছেলেও সম্পূর্ণ পরিশ্রান্ত হয়ে পরেছিলে। অতিরিক্ত পরিশ্রম করার ফলে হাঁফ ধরে গেছে। তাঁর মজবুত দেহটা পুরো ঘেমে নেয়ে গেছে। ডবকা মার গরম পোঁদে মাল ফেলে তাঁর ধোন শিথিল হয়ে গেছে। প্রবল উত্তেজনার বশে টসটসে মার জবজবে গুদটা ভাসাতে গিয়ে সে তাঁর বড় বড় লেবু আকারের অণ্ডকোষ দুটি পুরো খালি করে ফেলেছে। খানিক্ষন দম নিয়ে মাকে মেশিনের লোহার স্ল্যাব থেকে টেনে উঠিয়ে নিজের দিকে ঘুরিয়ে মুখোসুখি দাঁড় করায়। মা ফুলবানুর মেয়েলী শরীরটা প্রেমিকার মত কাছে টেনে, নিজের পুরুষালি শক্ত বুকে মায়ের নরম ভরাট দুদুর গরম ছোঁয়া নিতে নিতে মায়ের ঠোঁটে ঠোঁট বসিয়ে আদর করে চুমু খায়। জিভ জিভ পেঁচিয়ে লালারস আদান প্রদান করে পরস্পরের গলা ভেজায়।

মা: "বাজানরে, তোর বেচ্ছানি মায়েরে কতই না মহব্বত করস তুই! তোর মত ব্যাডার কাছে মোর বেডি জীবনডা খুশিতে ভরপুর রে, কালু সোনা।"

ছেলে: "হুম, এর লাইগাই তো যহন তোরে না চুদলে মোর দিলে শান্তি হয় নারে, মা। ঘরে-বাইরে, বাগানে-ফ্যাক্টরিতে - মুই সবখানেই তোরে চাই, ফুলি আম্মাগো।"

এভাবে সুখের বাক্যালাপ শেষে তড়িঘড়ি জামাকাপড় পড়ে মেশিনের আড়াল থেকে বেড়িয়ে কাজে নেমে পরে তারা মা ছেলে। আড়চোখে তাকিয়ে মা ফুলবানু নিশ্চিত হয় তাদের এই অনুপস্থিতি অন্য কোন শ্রমিকের চোখে পড়েনি। যাক বাবা কেও খেয়াল করেনি, হাঁফ ছেড়ে বাঁচে যেন মা।

এভাবেই যত দিন যাচ্ছে, শ্রীমঙ্গলের সিন্দুরখান চা বাগানের শ্রমিক মা ছেলে ধীরেধীরে ততই বেপরোয়া হয়ে কামলীলা চালাচ্ছে। ছেলের আনা জন্মবিরতিকরণ পিল প্রতিদিন নিয়ম মেনে খেয়ে পরম সুখে ফরিদের সাথে চোদাচুদি করছিল মা ফুলবানু। স্বামী পালিয়ে যাবার পর ছেলের ঘরে থাকতে আসার দুই মাসের মাথায় যেই যৌনলীলার শুরু, এরপর সেটা আরো ছয় মাস পেরোয়। এই ছয় মাসে দিনে রাতে অসংখ্যবার মায়ের গুদ-পোঁদ চুদে মা ফুলবানুকে সুখের সাগরে ভাসিয়ে নিয়ে গেছে ছেলে ফরিদ। স্বামী পরিত্যক্ত ৩৭ বছরের নারী ফুলবানু ২১ বছরের তরুণ ছেলে ফরিদের কাছে চোদনসুখের আতিশয্যে যেন তার জীবনের সেরা সময় কাটাচ্ছে।



....:::: (পর্বঃ বৈবাহিক সম্পর্ক) ::::....




কথায় আছে, সব সুখ সবার কপালে সয় না। ঠিক তেমনি, এই ছয় মাসে মা-ছেলের মাঝে চলমান অনাবিল আনন্দের কামলীলার সম্পর্কে দূর্যোগের ঘনঘটা আসে।

পুরো চা বাগানের সব শ্রমিকের মাঝে তাদের মা-ছেলের মধ্যেকার ঘনিষ্ট সম্পর্ক নিয়ে কানাঘুষা শুরু হয়। গত এক মাসে বিভিন্ন বিষয় শ্রমিকদের নজরে আসে। যেমন, তরুণ ছেলে ফরিদ চা বাগানের নারী শ্রমিকদের সাথে আগের মত এখন আর রাত কাটায় না। তারপরেও কেন সে নিয়মিত ফ্যাক্টরির পাশে থাকা জন্মবিরতিকরণ পিলের ডিব্বা থেকে পিল নেয়? কার জন্যে নেয়? তার ঘরে তো তার মা ফুলবানু ছাড়া আর কেও নেই? এছাড়া, কেনই বা ফরিদ তার ঘরের সিঙ্গেল কাঠের চৌকি খুলে উঠানে ফেলে রেখেছে? সিঙ্গেল খাটের প্রতি হঠাৎ তার এত অনীহা কেন? চা বাগানে তার বয়সী সব শ্রমিকই যেখানে ইতোমধ্যেই একাধিকবার বিবাহিত, সেখানে তরুণ ফরিদের বিয়ের প্রতি এত বিতৃষ্ণা ও অনিচ্ছা কেন? কার প্রেমে মজেছে জোয়ান ছেলে?

অন্যদিকে, স্বামী পরিত্যক্ত যুবতী নারী ফুলবানুর কালো দেহে রোজ এত আঁচড়-কামড়ের দাগ দেখা যায় কেন? গোসলের সময় অন্য নারী শ্রমিকরা আড়চোখে ফুলবানুর পুরো শরীরে এরকম দগদগে রতিচিহ্ন দেখতে পায়। স্বামীর অবর্তমানে কার সাথে নিয়মিত রতিলীলা চালায় নষ্টা নারী ফুলবানু? এছাড়া, তাদের ঘরে দিনরাত সবসময় পর্দা টেনে রাখা থাকেই বা কেন? বিদ্যুৎ বিহীন এসব ঘুপচি ঘরে আলো-বাতাস আসার একমাত্র মাধ্যম ওই জানালা। ওগুলো আটকে রেখে সকলের কাছে কি গোপন করতে চায় তারা মা-ছেলে? প্রতিটা সাপ্তাহিক ছুটির দিনেই তারা মা-ছেলে সেজেগুজে শ্রীমঙ্গল বাজারে প্রেমিক প্রেমিকার মত ঘুরতে যায় কেন? নববিবাহিত দম্পতির মত তারা মা-ছেলে নিজেদের নিয়ে সবসময় এত ব্যস্ত থাকে কেন?

এসব সন্দেহ ডালপালা মেলতে থাকার মাঝেই কোন কোন শ্রমিক বাগানের বিভিন্ন স্থানে মা ছেলের দৈহিক মেলামেশার দৃশ্য দেখে ফেলে। কেও কেও সেটা গোপনে মোবাইলে ভিডিও করতে সমর্থ হয়। এমনকি, তাদের প্রতিবেশী শ্রমিকরাও রাতের আঁধারে মোবাইলে মা ছেলের কাম-শীৎকারের চাপা ও কামোত্তেজক সাউন্ড রেকর্ড করে ফেলে। সব মিলিয়ে, মা ফুলবানু ও ছেলে ফরিদের আর নিস্তার নাই। সামাজিক ও ধর্মীয় উভয় দৃষ্টিকোণ থেকেই তাদের এই যৌনতা জগতের নিষিদ্ধতম পাপাচার। এটা মেনে নেয়া যায় না।

মূলত, ফরিদের কাছে প্রেমে প্রত্যাখ্যাত কুটিল মানসিকতার কিছু কমবয়সী নারী শ্রমিক ও ফুলবানুর মদালসা দেহে আকৃষ্ট নেশাগ্রস্ত কিছু মাঝবয়েসী পুরুষ শ্রমিকের কুটচাল ও শয়তানিতেই বাকিসব শ্রমিক তাদের মা ছেলের বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানায়। কানাঘুষা ও আড়ালে আবডালে নয়, এখন প্রকাশ্যেই সকলে মিলে ফুলবানু ও ফরিদকে নিয়ে টিটকারি মারে, হাসিঠাট্টা করে, তাদের দেখলেই অশ্লীল গালিগালাজ ছুঁড়ে। ক্রমে ক্রমে বিষয়টি সিন্দুরখান চা বাগানের ম্যানেজার সাহেবের কানে গেলে তিনি এই বিষয়ে পরবর্তী ছুটির দিন সকালে তার উঠোনে গ্রাম্য সালিশ বসায়। চা বাগানের এসব দরিদ্র শ্রমজীবী মানুষের জীবনের ঝগড়াঝাটি ও লড়াই-বিরোধ এমন সালিশ ডেকেই সাধারণ মিটমাট করা হয়, কখনোই বিষয়গুলো থানা-পুলিশ পর্যন্ত গড়ায় না। ম্যানেজার সাহেব নিজেই এসব সালিশের সভাপতি ও বিচারক।

সেই সালিশে বাগানের সকল চা শ্রমিকের উপস্থিতিতে মা ফুলবানু ও ছেলে ফরিদকে আসামীর মত জেরা করে তাদের কৃতকর্মের জবাবদিহি চাওয়া হয়। তাদের সামনে গোপনে রেকর্ড করা সমস্ত ভিডিও ও অডিও সাউন্ড শোনানো হয়। প্রমাণসহ হাতেনাতে ধরা খেয়ে মা-ছেলে তাদের কুকর্মের কথা স্বীকার করে। সকলের সামনে নতমস্তকে জানায় যে, মা-ছেলে সম্পর্কের আড়ালে গত মাস ছয়েক ধরে তারা নিষিদ্ধ অজাচারি যৌন সম্পর্কে লিপ্ত।

তাদের স্বীকারোক্তির সাথে সাথে চারপাশের অশিক্ষিত শ্রমিকের দল সোৎসাহে উচ্চকিত গলায় বিভিন্ন শাস্তির দাবি তুলতে থাকে। কেও বলে তাদের দুজনকে থানা-পুলিশে দিতে, কেও বলে চা বাগান থেকে তাদের ঘাড় ধাক্কা দিয়ে চিরতরে বের করে দিতে, কেও বা বলে তাদেরকে গাছে বেঁধে লাঠি দিয়ে পেটাতে ইত্যাদি। এসব শাস্তির দাবি শুনে একটা বিষয়ে ম্যানেজার সাহেব অবাক হন - সাধারণত আরো বড় অপরাধেও শ্রমিকরা এমন কড়া শাস্তি চায় না বা কঠিন শাস্তি দেয়া হয় না। এই মা ছেলের ক্ষেত্রে এই প্রথার ব্যতিক্রম হবার কারণ কি? খানিক পরে ম্যানেজার নিজেই কারণ বের করেন - প্রকৃতপক্ষে ফুলবানু ও ফরিদের যৌবন সৌন্দর্যে আকৃষ্ট কিন্তু তাদের কাছে পাত্তা না পাওয়া অতৃপ্ত, হিংসুটে কিছু শ্রমিক বুদ্ধি পাকিয়ে এই ষড়যন্ত্র করছে। অন্যের সুখ এসব দুষ্টু মানুষের সহ্য হয় না, তাই তারা দলবেঁধে অন্যের ক্ষতি করার পাঁয়তারা আঁটে। পাহাড়ি নিম্ন আয়ের পল্লী-সমাজে প্রায়ই এসব বদমাশ লোকজনদের দেখা পাওয়া যায়।

উপরন্তু, চা বাগানের মাঝে থাকা এসব পশ্চাদপদ, নিম্ন আয়ের এই শ্রমজীবী সমাজে 'অজাচার' রতিলীলাও নতুন কিছু নয়। টিলার উপরের খুপড়ি শ্রমিক ঘরগুলোতে পরিবারের অনেকে মিলে থাকে। এসব ঘরে রাতের অন্ধকারে প্রায়ই বাবা-মেয়ে, জামাই-শ্বাশুড়ি, বৌমা-শ্বশুর, দাদা-নাতনি, ভাবী-দেবরের মাঝে যুগ যুগ ধরে কতশত অজাচার যৌনলীলা চলে আসছে, এসবের খুব সামান্য কিছুই প্রকাশিত হয়। এইতো, গত বছরই এই বাগানেরই এক মাঝবয়েসী পুরুষ শ্রমিক তার বৌ মরার পর নিজের অবিবাহিত দুই মেয়েকে যৌনসঙ্গী বানিয়ে সুখে দিন কাটাচ্ছে। তাই, ফুলবানু ও ফরিদের মধ্যে ঘটা এই অজাচার যৌনতা মোটেই মহা-আশ্চর্যজনক কিছু না। খোঁজ নিলে চারপাশের অন্যান্য চা বাগানের শ্রমিক সমাজের ঘরে ঘরে এমন আরো অনেক অজাচার সম্পর্কের বিষয়ে জানা যাবে।

তাই, পরিস্থিতির ফাঁদে পরা এসব কুচক্রী লোকজনের সামনে মা-ছেলেকে রক্ষার তাৎক্ষনিক ফন্দি বের করে বুদ্ধিমান ম্যানেজার। এম্নিতেই ফরিদ তার বাগানের অত্যন্ত কর্মঠ, বিনয়ী ও সৎ স্বভাবের শ্রমিক সর্দার, তার খুবই পছন্দের কর্মচারী। তাই ফরিদের জন্য সবসময়ই তার মনে সফট কর্নার রয়েছে। তবে, সেই ফন্দি সফল করার জন্যে আগে জানতে হবে, মা ফুলবানু বেগম ও ছেলে ফরিদ তালুকদার সম্পূর্ণ স্বেচ্ছায় ও নিজেদের স্বাধীন ইচ্ছায় এই যৌনসম্পর্কে জড়িয়েছে কীনা। ম্যানেজারের এমন প্রশ্নের জবাবে মা ও ছেলে প্রত্যেকে দ্বিধাহীনভাবে জোরালো কন্ঠে নিজেদের অবস্থান সালিশে উপস্থিত সকলের সামনে ব্যাখ্যা করে।

মা: "ম্যানেজার সাব, আপ্নেরা হগ্গলে ভালা কইরাই জানেন - মোর পলায় যাওয়া সোয়ামির লগে বিয়াত্তা জীবনে মুই কখনোই ঠিকঠাক শান্তি পাই নাই। হে ভাইগা যাওনের পর, মোর মরদ পোলা কালু'র লগে থাকতে আইসা মুই পুরা নিজের ইচ্ছায় হের গিন্নির মত হেরে দিনে-রাইতে বিছানায় সুখ দিছি। পেটের পোলা হইলেও হের লগে এগুলা করনে মোর মনে এতটুকু কুনো আফসোস নাই। পোলার লগে থাকনের পর থেইকাই শইল ও মন দুই দিক দিয়াই হে মোরে পুরাপুরি সুখী রাখছে।"

ছেলে: "স্যার, বহুত আগে থেইকাই মোর আম্মাজানরে মোর কাছে ভালা লাগতো। জগতের কুনো মাইয়ারেই মোর মায়ের লাহান লক্ষ্মী ও সুন্দরী লাগে না। তাই, মোর যদি বিয়া করনই লাগে, মুই ঠিক করছি মোর মা ফুলি বেগম'রেই মুই বিয়া করুম। হের লগেই মুই ঘর-গেরস্তি করুম, হের লগেই এই চা-বাগানের সব কামকাজ করুম, হেরে নিয়াই এইহানে সংসার গুছামু।"

ব্যস, ম্যানেজার যেন এই উত্তর শোনার জন্যেই অপেক্ষায় ছিলেন। সালিশ কর্তা হিসেবে দাঁড়িয়ে সকলের উদ্দেশ্যে ম্যানেজার সাহেব ঘোষণা দেন - বাংলাদেশের আইন অনুযায়ী ১৮ বছরের বেশি সকল নারী ও ২১ বছরের বেশি সকল পুরুষ নিজেদের ইচ্ছায় দৈহিক মেলামেশা ও বৈবাহিক সম্পর্কে জড়ানোর অধিকার রাখেন। যেহেতু মা ও ছেলে দু'জনেই তাদের নিজ নিজ বয়স ও ইচ্ছে মোতাবেক সেই শর্ত পূরণ করে, তাই তারা চাইলে পরস্পরকে মুসলিম নিয়ম মেনে বিবাহ করে তাদের এই যৌন সম্পর্ককে আইনগত বৈধতা দিতে পারে। ম্যানেজার সাহেবের এই প্রস্তাবে ফুলবানু ও ফরিদ সানন্দে রাজি হয়। 'মা-ছেলে' হিসেবে থাকার চাইতে 'স্বামী-স্ত্রী' হিসেবে বৈবাহিক পরিচয়ে আবদ্ধ হওয়াটাই বর্তমানে তাদের জন্য উপযুক্ত।

তাদের সম্মতি অনুযায়ী ম্যানেজার সাহেব তার বাড়ির উঠোনে সেদিন ছুদির দিন রাতেই তাদের শুভ বিবাহের যাবতীয় আয়োজন সম্পন্ন করার অঙ্গিকার করেন। শুধু তাই না, চা বাগানের অন্য একটি টিলায় তাদের নববিবাহিত দম্পতির জন্য একটি দুই রুমের মাটির ঘর সাথে এটাচড বাথরুম, রান্নাঘর, গোয়ালঘর ও টিউবওয়েল সমৃদ্ধ বাসা বরাদ্দ করেন। সেই টিলার উপর কেবল এই একটিই ঘর বিধায় সেখানে ফুলবানু ও ফরিদ তাদের বিবাহিত সংসার জীবন চালিয়ে নিতে পারবে। সাধারণত চা বাগানের শ্রমিক সর্দার বা বয়োজ্যেষ্ঠ শ্রমিকদের জন্য এমন নির্জন টিলায় আলাদা বাসা দেয়া হয়। বাগানের কর্মনিষ্ঠ শ্রমিক হিসেবে ফরিদ ও তার মা ফুলবানু যোগ্যতা বলেই এই আলাদা বাসা পাবার যোগ্য।

ম্যানেজার সাহেবের কথামত সেরাতে তার বাড়ির উঠোনে তার সৌজন্যে ধুমধাম করে গোটা খাসি ও পোলাও রান্না করে বিবাহের উৎসব করা হয়। শ্রীমঙ্গল উপজেলা সদর থেকে রেজিস্টার্ড কাজি এনে মুসলিম আইন অনুযায়ী মা-ছেলের বিবাহ সম্পন্ন হয়৷ ছেলেকে বিবাহের সময় তার আগের স্বামীকে নিখোঁজ দেখিয়ে নতুন স্বামী হিসেবে ফরিদকে তিনবার কবুল বলে ছেলের স্ত্রী হিসেবে সামাজিক পরিচয় পায় মা ফুলবানু।

বলে রাখা দরকার, সেরাতে বিবাহের জন্য উপযুক্ত পোশাকে তারা সজ্জিত ছিল। ছেলে ফরিদের পরনে ছিল খদ্দেরের সাদা পাঞ্জাবি, সাদা লুঙ্গি ও মাথায় সাদা টুপি। ফরিদের কষ্টি পাথরের মত কালো পেটানো দেহের সাথে সাদা পাঞ্জাবি চমৎকার মানিয়েছিল। তার ক্লিন শেভড মুখে মিষ্টি গন্ধের আতর দেয়া।

অন্যদিকে মা ফুলবানুর পরনে ছিল নতুন বৌয়ের মত লাল রঙের উজ্জ্বল সুতি ব্লাউজ ও লাল পেটিকোট। বিয়ের দিনেও চা শ্রমিক মহিলাদের শাড়ি পড়ার রেওয়াজ নেই৷ ব্লাউজ পেটিকোটের সাথে লাল বেনারসি শাড়ি না পড়ে তার পরিবর্তে মাথায় পাতলা ফিনফিনে লাল ওড়না দিয়ে ঘোমটা জড়ানো এখানকার প্রচলিত নিয়ম। মা ফুলবানু সেই প্রথা অনুযায়ী নতুন বউ হিসেবে মাথায় লাল ওড়না জড়িয়ে ঘোমটা দিয়ে আছে। ফুলবানুর কালো চকচকে দেহে বিয়ের লাল ব্লাউজ-সায়া-ওড়না দারুণ মানিয়েছিল। উঠোনের মাঝে পাশাপাশি চেয়ারে বসা মায়ের টাইট ব্লাউজের আড়ালে ফুলে ওঠা বুক ও স্ত্রী সুলভ ঘোমটা টানা রূপ দেখে তখন থেকেই ধোন উচাটন হয়ে আছে ফরিদের। ইশশ কখন যে এসব আদিখ্যেতা শেষে বাসর রাত আসবে আর কখন যে মাকে নিয়ে দরজা আটকে মনের সুখে চুদতে পারবে সেজন্য তার মোটেই তর সইছে না।

বিয়ের লাল পোশাক ছাড়াও ফুলবানুর গলায় তামার উপর সোনালি রঙ করা কমদামি ইমিটেশনের মালা। কানে সোনালি বড় ঝুমকা, নাকে সোনালি বড় নাকফুল, কপালে সোনালি টিকলি। দুই হাতে দুটো করে বড় পেতলের তৈরি সোনালি বালা, যেখানে প্রতি হাতেই দুই বালার মাঝের পুরো অংশটা এক ডজন করে লাল কাঁচের চুড়ি দিয়ে ভরা। কোমরে সোনালি বিছা জড়ানো, দুই পায়ে রুপোর মল। গ্রামগঞ্জের বৌ সাজানোর অন্যতম প্রধান অনুষঙ্গ - লাল টুকটুকে আলতা দেয়া পায়ের পাতা ও মাথার কপালের অংশ। হাতে মেহেদীর রং। ঠোঁটে লাল টুকটুকে লিপস্টিক দেয়া। কপালের ঠিক মাঝখানে আলতা দিয়ে আঁকা বড় টিপ। মাথার গোব্দা খোঁপাটা লাল ফিতে দিয়ে শক্ত করে বাঁধা। সব মিলিয়ে আবহমান গ্রামবাংলার আদর্শ নবপরিণীতা বধু বেশে ছেলে ফরিদের পাশে বসে আছে মা ফুলবানু। মাঝেমধ্যে আড়চোখে ছেলের দিকে তাকিয়ে দেখে, মায়ের সৌন্দর্যে মুগ্ধ ফরিদের চোখেমুখে তীব্র কামবাসনা ও প্রবল উশখুশ। নিজের মাকে এইভাবে সমাজের সকলের সামনে বৌয়ের রূপে পেয়ে তখন ছেলে একদম দিওয়ানা। সেটা টের পেয়ে মুচকি মুচকি হাসতে থাকে ফুলবানু। সে নিজেও মনে মনে ছেলের স্বামী হিসেবে সাজসজ্জা দেখে তারিফ করছে।

অবশেষে রাতের ভোজ শেষে, মা ও ছেলে পরস্পরকে বিয়ের মালা পরিয়ে বিবাহ সম্পন্ন করে বাসর রাতে যাবার জন্য প্রস্তুত হয়। তার আগে ম্যানেজার সাহেব একটা ঘোষণা দেন যে - আজ থেকে এই সিন্দুরখান বাগানের সকলে যেন তাদের দু'জনকে বৈধ স্বামী স্ত্রী হিসেবে স্বীকৃতি দেয় ও তাদের সাথে স্বাভাবিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখে। তাদের মধ্যে পূর্বের যৌন মিলনের সব ভিডিও, অডিও, ছবি যেন সবাই মোবাইল থেকে মুছে দেয়। আজ থেকে ফুলবানু ও ফরিদ তাদের নতুন বৈবাহিক পরিচয়ে এই বাগানে মাথা উঁচু করে বসবাস করবে। কেও এর অন্যথা করলে তাকে চা বাগান থেকে বের করে দেবার কঠোর হুঁশিয়ারি দেন ম্যানেজার।

অতঃপর, ম্যানেজার নিজে ও শ্রমিকদের মধ্যে বয়োজ্যেষ্ঠ কিছু লোকজন নিয়ে মা ফুলবানু ও ছেলে ফরিদকে তাদের টিলার উপরে পাওয়া মাটির বাড়ির বাসর ঘরে এগিয়ে দিয়ে আসেন। নতুন বাসার ছোট্ট উঠোনে দাঁড়িয়ে নবদম্পতির জন্য সকলে দোয়া ও আশীর্বাদ করে ফিরতি পথ ধরে। প্রতি সাপ্তাহিক ছুটির রাতের রেওয়াজ অনুযায়ী আজও ম্যানেজারের উঠোনে বড় পর্দায় বাংলা সিনেমা ছাড়া হয়েছে। চা বাগানের বাকি সব শ্রমিক তখন রাত জেগে সেই সিনেমা দেখছে।

এদিকে টিলার উপর বিছানো পথ ধরে ম্যানেজার ও তার সঙ্গীদের পায়ের শব্দ মিলিয়ে যেতেই মা ফুলবানুকে নিয়ে টিলার উপর থাকা সেই নির্জন দুই রুমের মাটির ঘরে বাসর রাতের সোহাগ করতে প্রবেশ করে ছেলে ফরিদ। দরজা ভালো করে আটকে ঘরের ভেতর তাকায়। ঘরের ভেতর কোন কূপি না জ্বলায় আলো নেই, তবে খোলা জানালা গলে আসা পূর্ণিমার আলোয় ঘরের পুরোটা স্পষ্ট দেখা যাচ্ছে। দুই রুমের বাসার এই ঘরটি বেশ বড়। কাঠামোগত দিক থেকে আগের ঘরের মতই। মাটির দেয়াল, মেঝে, উপরে বাঁশ-কাঠের ছাদ। লাগোয়া বাথরুম ও রান্নাঘর আছে। ঘরের মাঝখানে একটা ডাবল বেডের ফ্যামিলি সাইজ কাঠের চৌকি, উপরে তোশক বিছানো।

মা ও ছেলে অবাক হয়ে আবিস্কার করে, চৌকির উপরে পাতা বিছানার চাদরে ফুলের পাপড়ি ছিটানো। এমনকি তাদের আগেকার এক রুমের ঘরের যাবতীয় আসবাবপত্র, পোশাকপরিচ্ছদ, বাসনকোসনসহ সবকিছু এই বাসার দুই ঘর মিলিয়ে সাজানো। নিশ্চয়ই ম্যানেজার সাহেব আগে থেকেই লোক লাগিয়ে তাদের পুরো ঘর গুছিয়ে রেখেছে। মনে মনে বাগানের ম্যানেজার সাহেবকে অসংখ্য ধন্যবাদ দেয় ফরিদ। এমন বড় মনের ভদ্রলোককে তার স্যার হিসেবে না পেলে তাদের মা ছেলের সম্পর্ক কখনোই এতটা সুন্দর পরিণতি পেতো না।

ঘরে এসে সবকিছু দেখে নিয়ে, বৌ বেশে থাকা মা ফুলবানু ছেলের বুকে চলে এলো, একে অপরকে জড়িয়ে ধরে পাগলের মত চুমু খেতে লাগলো। প্রবলভাবে চুমু খেতে খেতে ফরিদ মাকে আস্তে করে কোলে তুলে নিয়ে বউয়ের মত বয়ে নিয়ে বিছানায় ফেলে। এরপর মায়ের গা থেকে একে একে লাল রঙের ঘোমটা, শায়া, ব্লাউজ খুলে মাকে পুরোটা নগ্ন করে ছাড়ে। তবে, মায়ের দেহের কোন গহনা খুলে না ফরিদ, সোনালি ইমিটেশনের সব গয়নাগাটি মায়ের দেহেই রয়েছে। নিজের গা থেকেও সব পোশাক খুলে সম্পূর্ণ নগ্ন হয় ফরিদ। মা ফুলবানু তখন দুহাত ছড়িয়ে ফরিদকে আহ্বান করে বলে,

মা: "বাজান কালুরে, এই দিনটার লাইগা মোর কতকালের অপেক্ষা আছিলো। আয় রে সোনামানিক, আয় মোর ভাতার, তোর বউয়ের শইলে আয় বাজান।"

ছেলে: "মুই নিজেও সবসময় এই দিনটার কথা স্বপনে দেখছি রে, মা ফুলি। তোরে আইজকা আদর সোহাগ দিয়া চুদুম রে, গিন্নি। মোর লক্ষ্মী বউরে, আইজ বাসর রাইতে তোরে ভোর পর্যন্ত গাদন দিয়া সুখের আসমানে তুলুম মুই, দ্যাখ।"

মায়ের দুই পা তখন দুদিকে ছড়ানো, কালো তেল চকচকে দুটো উরুর মাঝে তখন যেন ফরিদ স্বর্গ দেখছে। মায়ের উদোলা বুকের ওপর শুয়ে ফরিদ ওর গোটা দেহে চুমুর বর্ষণ করে দিল। ঘাড় বেয়ে চেটে চেটে নেমে মায়ের দুই স্তনের মাঝের উপত্যকাতে চুমু খেল। তারপর একহাত দিয়ে একটা স্তন ধরে মুখে পুরে আচ্ছা করে চুষতে লাগলো। ফুলবানু নিজের একটা হাত ছেলের তলপেটের কাছে নামিয়ে আনে। ছেলের বাঁশের মত কালো বাড়াটা তখন খাড়া হয়ে নাচছে। টনটন হয়ে থাকা ছেলের লাওড়াটাকে ধরে ওটাকে ছানতে থাকে মা। মায়ের দুধ খাওয়া শেষ হয়ে গেলে মায়ের গুদের উপর ফরিদ মুখ নামিয়ে আনে। রসে ভেজা গুদটা আগে থেকেই কেলিয়ে আছে। মন দিয়ে মায়ের কালো ডাগর গুদের রূপ-সুধা উপভোগ করে ছেলে। পূর্ণিমা চাঁদের রূপালী আলোয় চকচক করছিল মায়ের রসবন্তী ভোদা।

মা: “কীরে সোয়ামি, কি এত দেখতাছস মন দিয়া?"

ছেলে: "বিবিজান রে, তোর গুদের জায়গাটা ম্যালা সুন্দর। মনে হইতাছে যেন একখান পদ্মফুল ফুইটা আছে।”

এই বলে মায়ের ছেঁটে রাখা লোমের আড়ালে থাকা গুদের কোয়াদুটোকে ফাঁক করে গুদের গর্তের উপর মুখ রাখে ফরিদ। উহহহ আহহ করে শিউরে ওঠে মা। ততক্ষনে ফরিদ মায়ের গুদটাকে তার ঠোঁট দিয়ে তছনছ করতে শুরু করে দিয়েছে। নোনতা স্বাদের গুদের রসে তখন ছেলের মুখ ভেজা। ছেলের মুখে ছোঁয়া আরো বেশি করে পেতে, ফুলবানু ছেলের মুখটাকে আরও বেশি করে নিজের গুদের উপরে চেপে ধরে। মায়ের মুখ থেকে জোরে জোরে চিৎকার বেরিয়ে আসে। এই নির্জন টিলার উপর এটাই একমাত্র ঘর, ধারেপাশে কারো আসার ভয় নেই। তাই ইচ্ছেমত গলার সর্বোচ্চ সুরে চেঁচিয়ে, শীৎকার দিয়ে ছেলের দেয়া কামসুখ উপভোগ করছে মা ফুলবানু।

মায়ের মুখের দিকে তাকিয়ে ফরিদ দেখে, সুখের আবেশে ফুলবানু চোখ বন্ধ করে দিয়েছে। প্রবল কামোত্তজনায় ফুলবানু নিজেই নিজের মাইগুলোকে নিয়ে খেলা করছে। কালো কালো চুঁচিগুলোকে এমনভাবে টেনে ধরেছে যে মনে হয় ওগুলো ছিঁড়েই না যায়। কোমরটাকে নাড়াতে নাড়াতে ছেলের মুখে আরো ভালো করে নিজের গুদটা চেপে ধরে। কিছুক্ষন পর ছেলের ওই সোহাগ আর সহ্য করতে পারেনা ফুলবানু। আহাআআআ উহহহহ উমমম করে নিজের জল খসিয়ে দেয়। ফরিদ তখন ফুলবানুর থাইয়ে লেগে যাওয়া রসের ফোঁটাগুলোকে চেঁছে পুছে খেতে শুরু করেছে। পরম মমতায় ফুলবানু ছেলের শরীরটাকে নিজের কোমল দেহের উপর টেনে তুলে উঠায়। তাদের ঠোঁটদুটো মিলিত হল। ফুলবানু ছেলের মুখে জিভ ঢুকিয়ে ছেলের জিভটাকে নিয়ে খেলা করতে শুরু করল। ছেলের খাড়া বাড়াটা মায়ের গুদের মুখে গিয়ে যেন ঢোকার চেষ্টা করছে। এইবারে ফরিদকে আর কোন বাধা মানতে হবে না। মা নিজেও যেন ছেলের মনে কথা শুনতে পেরেছে। তাই সে নিজের পা দুটো ফাঁক করে ফুলবানু ছেলের বাড়ার মুন্ডিটা নিজের গুদের চেরাতে ঘষতে থাকে। মা ফিসফিস করে বলে,

মা: “আয় সোনা, তোর বউয়ের ভিত্রে আয় মানিক। আর সহ্য করবার পারতাছি নারে, জান।”

এবার ফরিদ সত্যিকারের মরদ হয়ে উঠবে। এই প্রথম নিজের বিবাহিত বউকে চুদবে সে৷ নিজের জন্মদায়িনী মাকে নিজের সংসারের স্ত্রী হিসেবে গ্রহণ করার এই আনন্দময় মুহুর্তের কোন তুলনা নেই।

মা: “কিরে বাজান, মুই তো অহন তোর নিজের বিয়া করা বউ হয়া গেছি। মোর সোহাগী ভাতার, দে রে, তোর বিবিরে ফুলসজ্জার চোদা চুদে দে, কালু।”

এই বলে ছেলের বাড়াটা নিজেই হাত দিয়ে ধরে গুদের মুখ রেখে বলে, “নে এবার ঢোকা।” ফরিদ বাড়াটা ঠেলে আস্তে আস্তে মায়ের গুদে ঢুকিয়ে দিচ্ছে। আহা মনে হচ্ছে যেন একটা গরম কোন মখমলের রাস্তার মধ্যে ছেলের পুরুষাঙ্গটা ঢুকিয়ে দিচ্ছে। মায়ের মুখ দিয়ে যেন আবেশের কামধ্বনি আওয়াজ বেরিয়ে এল "আআআহহ উউউমমম ইইইশশশ মাগোওওও"। মায়ের শীৎকার ধ্বনিতে চারপাশের রাতের প্রকৃতি মুখরিত। কামানলে জ্বলতে থাকা ফরিদ তার মস্ত বাড়াটা আরো চাপ দিয়ে ঢোকাতে লাগলো। মায়ের গুদের ভিতরের দেওয়ালটা যেন ছেলের ধোনের জন্য জায়গা করে দিচ্ছে। ফরিদ তার বাড়াটাকে আমূল গেঁথে দিলো মায়ের টাইট গুদে। ফুলবানু নিজের মাথাটা বালিশের উপর এলিয়ে দিয়ে একটু বেঁকে শুয়ে নিজের মাইটাকে যেন উপরের দিকে আরেকটু ঠেলে দিয়ে ছেলের লাওড়াটা আরো ভিতরে চালান করলো। ছেলের ধোনটা তার পুরো তলপেট ভর্তি করে ঢুকে গেছে।

নিজের মাকে স্ত্রী বানিয়ে গুদে ধোন ভরে দেয়ার এই অনুভূতি তাদের জীবনের অন্য যে কোন অভিজ্ঞতাকে হার মানিয়ে দিল। ফরিদ মনোস্থির করলো, মায়ের সাথে বিবাহিত জীবনের বাসর রাতের এই প্রথম চোদার স্মৃতিটুকু ফরিদ চিরজীবনের জন্য স্মরনীয় করে রাখবে। তাই ধীরেসুস্থে কোন তাড়াহুড়ো না করে ধীরলয়ে ফুলবানুর গুদ মন্থন শুরু করলো ছেলে। ফরিদ তার নয ইঞ্চি লাওড়াটার পুরোটা বার করে এনে আবার চাপ দিয়ে ঠেলে ঢোকাচ্ছে। ছেলের ঠাপের প্রতিত্তোরে মা তখন নিচে থেকে নিজের কোমর দুলিয়ে তলঠাপ মারা শুরু করেছে।

আস্তে আস্তে ফরিদ ঠাপ মারতে থাকলো। আস্তে আস্তে টেনে টেনে লম্বা ঠাপ দিচ্ছে সে। চোদনের প্রতিটা মুহুর্ত তারা মা ছেলে দু'জনেই সমগ্র চেতনা জুড়ে উপভোগ করছে। মায়ের মুখ থেকে টানা শিৎকার বেরিয়ে আসছে।

মা: “আহহহ মাগো বাঁচাও রে মাআআআ কি চোদাই না চুদছে ভাতার আমার।”

ছেলে: "ওওহহহ সোনাপাখি ফুলি বউরে, তোর গুদটা বেজায় টাইট। তোরে চুইদা হেভি সুখ হইতাছে রে, গিন্নি।"

এবারে ফরিদ সবে জোরে জোরে ঠাপ দেওয়া শুরু করতেই মা ফুলবানু কঁকিয়ে উঠে। বাসর রাতের চোদনটা কোন কুমারী মেয়ের থেকে কোন অভিজ্ঞ ধামড়ি গতরের মহিলাকে চোদা নিঃসন্দেহে বেশি ভালো। ফরিদ মায়ের পা’দুটো একটু উপরে তুলে মায়ের নরম তুলতুলে পাছাদুটোকে ধরে রামঠাপ দিতে শুরু করলো। মায়ের রেশমের মত গুদে ছেলের লাওড়াটা পিস্টনের মত ঢুকছে আর বের হচ্ছে। ঠাপ দেওয়ার সময় ফরিদ বুঝতে পারছে মায়ের ভিতরে তরল বেরিয়ে গুদটাকে হলহলে করে তুলেছে।

রামঠাপ দিতে দিতে মায়ের গুদের ভিতরের নড়ন চড়ন থেকে ফরিদ বুঝতে পারে, ফুলবানুর এবারে হয়ে আসছে। সে নিজেও আর বেশিক্ষন ধরে রাখতে পারবে না। ছেলে তার শক্ত সামর্থ্য কোমরটাকে নাড়িয়ে বেশ কয়েকটা লম্বা ঠাপ মেরে চলে।

ছেলে: "ওহ বিবিজানরে, আর ধইরা রাখতে পারুম না। তোর গুদে তোর ভাতারের ক্ষীর নে রে, ফুলি।"

মা: "দে রে ভাতার, তোর ধামড়ি মাগী মায়ের গুদে রস দে রে, কালু। তোর রসে মুই পেটে বাচ্চা আনুম। তোর বাচ্চার মা হমু রে, বাজান।"

মায়ের কথা শুনে ফরিদ তার মুখ থেকে জোরালো আওয়াজ বের করে ফুলবানুর গুদে তার সমস্ত রস ঢেলে দেয়। বাড়াটাকে বের করে আনার পরও দেখে ওখান থেকে অনবরত সাদা রঙের ফ্যাদা বেরিয়ে আসছে। ফরিদ তার শরীরটাকে মায়ের শরীরের উপরে বিছিয়ে দিয়ে মাকে আষ্টেপৃষ্টে জড়িয়ে ধরে শোয়। ফুলবানু সোহাগের সাথে ছেলের ঠোঁটে রসালো চুমু খেতে থাকে।

মা: "আহহ এই না মোর গেরস্তি ঘরের সত্যিকারের মরদ। কি চোদাটাই না চুদলি তোর গিন্নিরে? বাসর রাইতেই তোর মারে পোয়াতি কইরা দিবি তুই।"

ছেলে: "উমম আম্মাজান গো, মোর চোদনে তোর সুখ হইছে তো মা?"

ছেলের প্রশ্নের উত্তরে ফুলবানু শুধু হেসে ছেলের বাড়াটাকে কচলে দেয়। মায়ের মুখে তখন এক অপার্থিব তৃপ্তির ছোঁয়া লেগে আছে। ছেলেকে চুমা খেতে খেতে পরের রাউন্ডের চোদনের জন্য শক্তি সঞ্চয় করে।

এরপর ফরিদ তার হাত দিয়ে মার থাই দুটো তুলে দুপাশে ছড়িয়ে কোমরের দু পাশে হাঁটু গেড়ে বসে। ছেলের ঠাঁটানো বাঁড়াটা লক-লক করে দুলছে। মা তার ছেলে ফরিদের ঠাটানো বাঁড়ার মুন্ডিটা নিজের গুদের গর্তে ঠিকমত সেট করে ধরলো। এরপর ফরিদ সামনে ঝুঁকে পড়ে ফুলবানুর মুখে একটা চুমু দিলো। মা জিভটা বেড় করে দিতেই ফরিদ মার জিভ মুখে পুরে চুষতে লাগলো। একটু পরে ছেলেও মার মুখে নিজের জিভ ঢুকিয়ে দিলো। ফুরবানুর মুখে ফরিদ নিজের মুখটা চেপে ধরে একটা হোঁৎকা ঠাপ মারতেই পকাৎ করে বাঁড়ার অর্ধেকটা মার রসালো পিচ্ছিল গুদে ঢুকে গেল। এরপর আরও কয়েকটা ঠাপ মেরে গোটা বাঁড়াটা মার গুদে গেঁথে দিলো।

আবারো ফরিদ লাগাতার মার গুদে ঠাপ দিয়ে চললো। ছেলের ঠাটানো বাঁড়াটা পিস্টনের মত মায়ের রসে চপচপে লুব্রিকেটেড গুদের সিলিণ্ডারে পকাৎ পকাৎ করে ঢুকছে আর বের হচ্ছে। সাড়া ঘরে মার চোদন শীৎকার, "আঃ কি আরাম রে…উঃ অঃ মাগো,…দে দে আরও জোরে দে, উঃ উম্ম উম্মমমম"। সাথে পকাৎ পকাৎ পচাৎ পচাৎ পচ পচ শব্দে মার মাই দুটো ঠাপের তালে তালে দুলতে থাকল। আধা ঘন্টা এভাবে ঠাপানোর পর ফরিদ উঠে বিছানার পাশে দাঁড়িয়ে দুহাতে মাকে ইশারা করে ডাকতেই মা উঠে বাচ্চাদের মত ছেলের গলা জড়িয়ে ছেলের কোলে উঠে দুপায়ে কোমর পেচিয়ে ধড়লো। ফরিদ তার মা ফুলবানুকে চুমু খেতে খেতে মার কোমরটা উঁচু করে ধরে বাঁড়াটা সোজা করে গুদের ফুটোতে আন্দাজ মত ধরতেই মা নিজের শরীরের ভার ছেড়ে দিল। দেখতে দেখতে গোটা বাঁড়াটা মার গুদে অদৃশ্য হয়ে গেল।

ফরিদ মার পাছার দাবনা দুটো দুহাতে চেপে ধরে ঠাপ মারা শুরু করলো। পচ-পচ-পচাৎ পচাৎ শব্দের সঙ্গে সঙ্গে উপর দিকে খাড়া হয়ে থাকা বাঁড়ার গা বেয়ে দুজনের মিস্রিত কামরস গড়িয়ে পরছে। মিনিট পনেরো কোলচোদা করার পর, মা চার-হাত পায়ে উবু হয়ে বসলো চৌকিতে। ফরিদ এবার পিছন থেকে মার গুদে বাঁড়া ভরে প্রায় আধাঘন্টা কুকুরচোদা করে রস ঢেলে দিল।

খানিক বিশ্রাম নিয়ে ফরিদ এবার মায়ের মুখের কাছে ন্যাতানো বাড়া নিয়ে মাকে সেটা চুষতে বলে। ফুলবানু ছেলের ধোনটা ভালোমতো চুষে চেটে আবার দাঁড়া করিয়ে দিতেই ফরিদ পুনরায় তার মাকে চৌকিতে চিৎ করে ফেলতেই মা পাদুটো ভাঁজ করে দুদিকে ছড়িয়ে দিয়ে গুদ কেলিয়ে ধরলো। মার গুদের মুখে অনেকক্ষণ ঠাপানোর ফলে ফুলে ওঠা লাল মুণ্ডিটা চেপে এক ঠাপ মারতেই রসে চপচপে গুদে চড় চড় করে ঢুকে গেল বাড়াটা। ফরিদ তখন বাঁড়াটা পুরো মুণ্ডি অবধি বের করে আনছে, আবার এক ঠাপে ঘপাৎ করে ভরে দিচ্ছে।

মা আরামের শীতকারে জানান দিচ্ছে "উঁউঁউঁউঁউঁম্ম…আআআআহ…ওম্মাআআআ… ওঁওঁওঁওঁওঁওঁ"। প্রতি ঠাপে মার পেটের আস্তরন তির তির করে কাঁপছে। তখন ছেলের বাঁড়াটা মার গুদের রসে ভিজে চকচক করছে। ফরিদ তখন প্রানপনে সর্বশক্তি দিয়ে ঘপাঘপ ঘপাঘপ মারণ ঠাপ দিচ্ছে। প্রবলবেগে ঠাপে ঠাপে তীক্ষ্ণ ফলার মত লকলকে সাপের মত লম্বা বাঁড়াটাকে যতদূর সম্ভব একেবারে গুদের গভীর অতলে ঠেলে দিচ্ছে। চোদনলীলার পরিশ্রমে দর দর করে ঘামছে দুজনে।

এরপর ফরিদ "উঃ মাগোওওও নে রে বউউউ নেএএএএ" বলে মার কোমড় দুহাতে চেপে ধরে গুদে বাঁড়াটা গোড়া পর্যন্ত ঠেসে ভরে দিয়ে মাল খালাস করলো। মাও ছেলের হাত দুটো শক্ত করে টেনে ধরে "ঊঁঊঁঊঁঊঁঊঁ…ওঃ মাগো দে দে" বলে দুপায়ে ছেলে ফরিদের কোমড় কাচি দিয়ে চেপে ধরে আরো বেশি করে গুদটাকে উঁচু করে এগিয়ে দিল ছেলের বাঁড়াটাকে সম্পূর্ণরূপে গিলে নেবার বাসনায়।

দু-তিন মিনিট এরকমভাবে নিশ্চুপ নিস্তব্ধ থাকার পর দুজনেই ক্লান্তির গভীর নিঃশ্বাস ছেড়ে বেশ কয়েকবার একে অপরকে গভীর চুমু খেয়ে পরস্পরের নগ্ন শরীর জড়িয়ে ধরে শুয়ে রইলো। যেন একটা প্রবল ঝড়ের শেষে এক অপার্থিব চরম শান্তি বিরাজ করছে চা বাগানের এই মাটির ঘরে। বাইরে ততক্ষনে চাঁদ নেমে গিয়ে ভোর হয়ে এসেছে। বাসর রাত শেষে তখন নতুন এক জীবন শুরু হওয়ার আনন্দে তারা মা ছেলে দুজনেই মশগুল।



শেষের কথাঃ পরের দিন থেকে সিন্দুরখান চা বাগানে এক সুখী দাম্পত্য জীবনে প্রবেশ করে তারা মা ছেলে। চা বাগানের সকলেই তাদের এই নতুন সম্পর্ককে মেনে নেয়। সকলেই তাদের স্বামী স্ত্রী রসায়নের গভীর ভালোবাসার প্রশংসা করে। তারা দুজন যেন একে অন্যের জন্যেই তৈরি।

মাস খানেকের মাথায় মা ফুলবানুর মাসিক বন্ধ হয়ে যায়। ছেলে ফরিদের বীর্যে পোয়াতি হয়েছে সে। মহাসুখে তারা অনাগত সন্তান ভূমিষ্ট হবার দিন গুণে। ঠিক দশমাস পর ফুটফুটে যমজ সন্তানের পিতা-মাতা হয় তারা। একটি ছেলে শিশু ও একটি মেয়ে শিশু৷ ফরিদ ও ফুলবানু আলোচনা করে ছেলে শিশুর নাম রাখে 'রাজা' ও মেয়ে শিশুর নাম রাখে 'রানী'। তারা ঠিক করে, এই যমজ সন্তানদের তাদের মত চা শ্রমিকের পশ্চাদপদ জীবনে আনবে না। বাচ্চাদের লেখাপড়া করিয়ে সুশিক্ষিত করে গড়ে তুলবে। এজন্য, বাচ্চাদের ভবিষ্যত পড়ালেখার খরচের কথা চিন্তা করে বাচ্চা জন্মানোর পরপরই তারা দুজনে স্থানীয় সমবায় সমিতিতে সন্তানদের নামে দীর্ঘমেয়াদি সঞ্চয় গড়া শুরু করে।

বাচ্চা জন্মের পর ফুলবানু লাইগেশন করিয়ে নেয়। এর ফলে পিল খাওয়া বা জন্মনিয়ন্ত্রণের ঝামেলা ছাড়াই ছেলে ফরিদের সাথে প্রাণখুলে চোদাচুদি করতে পারে মা ফুলবানু। রোজ রাতে দুগ্ধবতী মায়ের বুকের তরল দুধ টানে ছেলে। তাদের দাম্পত্য জীবনের ক্রমাগত কামলীলার ফলে মায়ের স্বাস্থ্য আরেকটু মুটিয়ে আরো বেশি আকর্ষণীয় হয়ে ওঠে। মায়ের দুধগুলো তখন আকারে আরো বড় হয়েছে, বুকে প্রচুর দুধ জমার কারণে তরল দুধের ওজনে সামান্য ঝুলে থাকে মধুভান্ডটা। ছেলে ফরিদ সেই দুধ চুষে খেয়ে তারপর মা ফুলবানুর সাথে প্রতিরাতের চোদনলীলা শুরু করে।

শ্রীমঙ্গল উপজেলার এই সবুজ চা বাগানের ভেতর মা-ছেলের আনন্দ সুখের সংসার অতিবাহিত হচ্ছে৷ তাদের অজাচারি কামলীলা এখন সুখী দাম্পত্যে পরিণতি পেয়ে তাদের সম্পর্ককে সারা জীবনের জন্য প্রেম-ভালোবাসার সুদৃঢ় বাঁধনে গেঁথে ফেলেছে।



****************** (সমাপ্ত) *******************
Joan Sinstar

A Good Person With Some Online Skilled.

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন